ICT_কম্পিউটার রক্ষণাবেক্ষণে সফটওয়্যারের গুরুত্ব

মো. জাকিরুল ইসলাম ১৯ মে,২০২০ ১৫৭ বার দেখা হয়েছে ১৪ লাইক ১৫ কমেন্ট ৪.৯৩ (১৫ )

সম্মানিত অ্যাডমিন প্যানেল, প্যাডাগজি রেটারগণ, সেরা কনটেন্ট নির্মাতা, সেরা উদ্ভাবক, সেরা নেতৃত্ব ও শ্রদ্ধেয় শিক্ষকমণ্ডলী, বাতায়নের সকল সদস্যবৃন্দ আসসালামুআলাইকুম।

আমার ৩১তম কনটেন্ট আপলোড দিয়েছি। অনুগ্রহ করে কনটেন্টটি দেখে লাইক, রেটিং ও গঠনমূলক মতামত দিয়ে কৃতজ্ঞ করবেন। বাতায়নে নিরলস ভাবে কাজ করে যাওয়া প্রেরণা পেলে অনেক দূর এগিয়ে যাব ইনশাল্লাহ।

শিখন ফল
এই পাঠ শেষে শিক্ষার্থীরা---

১. কম্পিউটার রক্ষণাবেক্ষণে সফটওয়্যারের গুরুত্ব বর্ণনা করতে পারবে।
২. কম্পিউটারের গতি কমে গেলে তা গতিশীল করতে পারবে।
৩. ফাইল শর্টকাট ও মুছে যাওয়ার কারণসমুহ সনাক্ত করতে পারবে।
৪. এন্টি ভাইরাস সফটওয়্যার ব্যবহারের আবশ্যিকতা ব্যাখ্যা করতে পারবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ নূরবখ্‌ত মিয়া
২৯ জুন, ২০২০ ১২:১৭ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। লিংকে দেওয়া কন্টেন্ট দেখে আপনার গঠনমূলক মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।https://www.teachers.gov.bd/content/details/578730 https://www.teachers.gov.bd/content/details/598042


মোঃ নূরবখ্‌ত মিয়া
২৯ জুন, ২০২০ ১২:১৩ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। লিংকে দেওয়া কন্টেন্ট দেখে আপনার গঠনমূলক মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।https://www.teachers.gov.bd/content/details/578730 https://www.teachers.gov.bd/content/details/598042


মোহাম্মদ আতাউর রহমান সিদ্দিকী
১৫ জুন, ২০২০ ০৫:৫৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত উদ্ভাবনের গল্প দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য বিনীত অনুরোধ রইলো।


মোছাঃ মাকছুদা বেগম
০৭ জুন, ২০২০ ০৪:১৫ অপরাহ্ণ

লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমার এ পাক্ষিকের আপলোড করা কনটেন্ট দেখে রেটিংসহ মন্তব্য করার জন্য বিনীত অনুরোধ রইল।


কমল কুজুর
২৭ মে, ২০২০ ১১:১১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । আমার কনটেন্ট গুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল


মলিনা বিশ্বাস
২৩ মে, ২০২০ ১২:২২ পূর্বাহ্ণ

লাইক, পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা রইল। আমার এ পাক্ষিকের আপলোড করা কন্টেন্টগুলো দেখে রেটিংসহ মন্তব্য করার জন্য বিনীত অনুরোধ রইল। সুস্থ থাকুন, ভালো থাকুন বাতায়নের সাথেই থাকুন। আপনার সাফল্য কামনা করি।


মোঃ গোলাম ওয়ারেছ
২০ মে, ২০২০ ১১:৪৫ পূর্বাহ্ণ

আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার পাক্ষিক ৩১ নং কন্টেন্ট ভার্চুয়্যাল রিয়েলিটি দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


অচিন্ত্য কুমার মন্ডল
২০ মে, ২০২০ ০৯:৫০ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল । শ্রেনী উপযোগী ও মান সম্মত কন্টেন্ট তৈরি করার জন্য ধন্যবাদ। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সেই সাথে আসুন আমরা আমাদের কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষার প্রতি খেয়াল রাখি যেন তারা সঠিক এবং সহজ উপায়ে শিক্ষতে পারে। ধন্যবাদ। সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে থাকুন। https://www.teachers.gov.bd/content/details/571697


সুজিত দেব
২০ মে, ২০২০ ০৯:৪৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।ঘরে থাকুন, সুস্থ থাকুন।


মেফতাহুন নাহার
২০ মে, ২০২০ ১২:৪১ পূর্বাহ্ণ

শুভেচ্ছা -অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ কামরুজ্জামান ভূঁইয়া
১৯ মে, ২০২০ ০৫:৪৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । আমার কনটেন্ট গুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


তাছলিমা আক্তার
১৯ মে, ২০২০ ০৫:২০ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম । লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।


গোলাম ফারুক
১৯ মে, ২০২০ ০২:৪৮ অপরাহ্ণ

বাতায়নের সাথে থাকার জন্য ধন্যবাদ ।চমৎকার নির্মানের জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ।আমার এ সপ্তাহের কন্টেন্ট টি দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। বাতায়ন লিঙ্ক https://www.teachers.gov.bd/profile/glm.farukict


Purnima Das
১৯ মে, ২০২০ ০২:২৮ অপরাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও পূর্ণ রেটিং সহ অসংখ্য ধন্যবাদ এবং সেই সাথে আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো।


মোঃ শফিকুল ইসলাম
১৯ মে, ২০২০ ০১:০০ অপরাহ্ণ

রেটিং সহ শুভকামনা। আমার ৪৭তম কনটেন্ট দেখার অনুরোধ রইল।