শ্যামনগরে দুই দিনেও বাঁধা যায়নি আম্পানে ধসে পড়া বাঁধ।

টুলু সরকার ২৩ মে,২০২০ ১০৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()


ঘূর্ণিঝড় আম্পানের আঘাতে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে পুরো গ্রাম। আজ শুক্রবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবনসংলগ্ন গ্রাম গোলাখালীতে। ছবি: এহসান-উদ-দৌলাঘূর্ণিঝড় আম্পানের আঘাতে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) বাঁধ ভেঙে প্লাবিত হয়েছে পুরো গ্রাম। আজ শুক্রবার সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সুন্দরবনসংলগ্ন গ্রাম গোলাখালীতে। ছবি: এহসান-উদ-দৌলাঘূর্ণিঝড় আম্পানের আঘাতের পর দুই দিন গড়িয়েছে। কিন্তু ছোট ছোট দুটি স্থান ছাড়া সাতক্ষীরার শ্যামনগরের ভেঙে যাওয়া অধিকাংশ স্থানের বাঁধ মেরামত করা যায়নি। ফলে নদীর সঙ্গে তাল মিলিয়ে রীতিমতো জোয়ার-ভাটার মধ্যে বসবাস করছে উপকূলীয় দুর্গত জনপদের হাজারো পরিবার।

বাসস্থানের সংকটের কারণে আশ্রয়কেন্দ্র আর রাস্তাসহ উঁচু জায়গায় আশ্রয় নিয়ে নিদারুণ কষ্টে দিনাতিপাত করছে নানা বয়সী মানুষ। সরকারি ত্রাণ সহায়তা ছাড়া অদ্যাবধি কোনো সাহায্য–সহযোগিতা না পেয়ে রোজার এ সময়ে চরম দুঃসময় পার করছে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। এ অবস্থার মধ্যে বিভাগীয় কমিশনার মো. আনোয়ার হোসেন হাওলাদার আম্পানের আঘাতে লন্ডভন্ড উপকূলীয় জনপদ শ্যামনগরের বিভিন্ন অংশ পরিদর্শন করে ক্ষতিগ্রস্ত কিছু পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা বিতরণ করেছেন। সুপার সাইক্লোন থেকে বাতাসের গতি কমে অতি প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নেওয়ার পরও ক্ষয়ক্ষতি কিছু কম করেনি আম্পান।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ শফিকুল ইসলাম
২৬ মে, ২০২০ ০৯:২২ অপরাহ্ণ

পূর্ণরেটিংসহ শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার সুচিন্তিত মতামত, পরামর্শ ও রেটিং দেওয়ার বিনীত অনুরোধ করছি।ঘরে থাকুন, সুস্থ থাকুন।


সুজিত দেব
২৩ মে, ২০২০ ১০:৩০ পূর্বাহ্ণ

পূর্ণরেটিংসহ শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার সুচিন্তিত মতামত, পরামর্শ ও রেটিং দেওয়ার বিনীত অনুরোধ করছি।ঘরে থাকুন, সুস্থ থাকুন।


টুলু সরকার
২৩ মে, ২০২০ ১১:৪০ পূর্বাহ্ণ

ধন্যবাদ স্যার।


মেফতাহুন নাহার
২৩ মে, ২০২০ ০৪:৪১ পূর্বাহ্ণ

শুভেচ্ছা -অভিনন্দন ও শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


টুলু সরকার
২৩ মে, ২০২০ ১১:৩৯ পূর্বাহ্ণ

ধন্যবাদ ম্যাডাম।