করোনা ভাইরাস এর কারণে স্থবির শিক্ষা ব্যবস্থায় অনলাইন ক্লাসের ভূমিকা---------

মোহাম্মদ মজিবুর রহমান ২৬ মে,২০২০ ১৪৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

করোনাভাইরাস নামক মহামারি সারা বিশ্বের সাথে বাংলাদেশ কেও আক্রান্ত করেছে ।স্থবির হয়ে পড়েছে শিক্ষা ব্যবস্থা ।সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে । দুধ খাওয়া শিশু যেমন মায়ের সাথে সম্পর্ক । শিক্ষার্থীদের সাথে তেমন শিক্ষা প্রতিষ্ঠানের সম্পর্ক । বিছিন্ন হয়ে গেছে শিক্ষার্থীরা তাদের প্রাণের প্রতিষ্ঠান থেকে । মনোযোগ নেই পড়াশুনায়, এই অবস্থায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের শিক্ষা মন্ত্রনালয় যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে অনলাইন পাঠদান কার্যক্রম ।সরকারের নির্দেশ কে সাড়া দিয়ে দেশের নিবেদিত প্রাণ শিক্ষক মহোদয়গন নিজের ঘরে ভার্চুয়াল ক্লাসরুম তৈরি করে ক্লাস কার্যক্রম পরিচালনা করছেন । কিছুটা হলেও উপকৃত হচ্ছে শিক্ষার্থীরা ।ডাক্তার নার্সদের মত এই নিবেদিত প্রাণ শিক্ষকরাও করোনা যোদ্ধা । সরকারের কাছে অনুরোধ রইল, এই শিক্ষক সমাজ কে সম্মাননা দেওয়ার জন্য ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
গোলাম ফারুক
২৭ মে, ২০২০ ০৩:০০ অপরাহ্ণ

বাতায়নের সাথে থাকার জন্য ধন্যবাদ ।চমৎকার নির্মানের জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ।আমার এ পাক্ষিকের কন্টেন্ট টি দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। বাতায়ন লিঙ্ক https://www.teachers.gov.bd/profile/glm.farukict


অজয় কৃষ্ণ পাল
২৭ মে, ২০২০ ১২:৫৫ পূর্বাহ্ণ

ঈদ মোবারক শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সকল স্যার- ম্যাম ও আইসিটি জেলা এম্বাসেডর মহোদয়গণ আমার উদ্ভাবনী গল্পটি দেখার ও পূর্ণ রেটিং সহ গঠনমূলক মতামতের জন্য বিনীত অনুরোধ করছি। আপনাদের সহযোগীতা পেলে সুন্দর , শ্রেণি উপযোগী ও মানসম্মত কনন্টেন্ট উপহার দিয়ে শিক্ষক বাতায়ন কে আরো সমৃদ্ধি করার চেষ্টা করব। শিক্ষক বাতায়ন আই ডি: ajoy.cbmhs https://www.teachers.gov.bd/content/details/572591 https://www.teachers.gov.bd/content/details/574546


সুজিত দেব
২৭ মে, ২০২০ ১২:১৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্টগুলো দেখে লাইক, পূর্ণ রেটিং ও মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।ঘরে থাকুন, সুস্থ থাকুন।


মোহাম্মদ সাহাব উদ্দিন
২৬ মে, ২০২০ ১০:১১ অপরাহ্ণ

পূর্ণরেটিংসহ আপনাকে অসংখ্য ধন্যবাদ ও অভিনন্দন জানাই। আমার আপলোড করা কন্টেন্টগুলো দেখার এবং আপনার গঠনমূলক মতামতসহ রেটিং প্রদান করার জন্যবিনীতভাবে অনুরোধ রইলো।


মোঃ শফিকুল ইসলাম
২৬ মে, ২০২০ ০৮:৫১ অপরাহ্ণ

পূর্ণরেটিংসহ শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার সুচিন্তিত মতামত, পরামর্শ ও রেটিং দেওয়ার বিনীত অনুরোধ করছি।ঘরে থাকুন, সুস্থ থাকুন।


তাছলিমা আক্তার
২৬ মে, ২০২০ ০৭:৪৯ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম । ঈদ মোবারক । লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । ভালো থাকুন , সুস্থ থাকুন , নিজেকে নিরাপদে রাখুন ।