চট্টগ্রাম অনলাইন স্কুলের আয়োজনে বিভাগীয় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেম প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা।

নুরুল আজিজ ১৮ জুলাই,২০২০ ১৪১ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

চট্টগ্রাম অনলাইন স্কুলের আয়োজনে বিভাগীয় মতবিনিময় সভা। আজকের মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেম প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক, মহাপরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা এর সন্মানিত পরিচালক মহোদয়গণ (প্রশাসন ও কলেজ,মাধ্যমিক)।
অতিথি হিসেবে উপস্থিত আছেন চেয়ারম্যান মহোদয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা চট্টগ্রাম অঞ্চলের পরিচালক ও উপ-পরিচালক মহোদয়গণ, চট্টগ্রাম বিভাগের সকল জেলা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণ। চট্টগ্রাম টিচার্স ট্রেনিং কলেজের অধ্যাপক ও চট্টগ্রাম অনলাইন স্কুলের সপ্নদ্রস্টা জনাব আকতার হোছাইন কুতুবী স্যার চট্টগ্রাম অনলাইন স্কুলের এ পর্যন্ত যে সব কাজ হয়েছে তার একটি পরিসংখ্যান
স্ক্রিন শেয়ারিংয়ের মাধ্যমে তুলে ধরেন।
সকল এম্বাসেডর স্যাররা এবং উপস্থিত সকলে ডিজি মহোদয়ের বক্তব্য শুনেছেন মন্ত্র মুগ্ধতার সাথে। তিনি অনলাইন শিক্ষাকে কিছু নীতিমালার মধ্যে আনার জন্য এবং অনলাইন শিক্ষার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরেন। বক্তব্যে তিনি বলেন কোভিড ১৯ পরিস্থিতিতে যেভাবে শিক্ষা ব্যবস্থা চলছে তা ভবিষ্যতেও আরো বেগবান হবে, আসবে নীতিমালার মধ্যে। তিনি জোর দিয়ে বলেন, করোনা পরিস্থিতি ভাল হলেও অর্থাৎ করোনা যদি চলেও যায় ( WHO র তথ্য অনুসারে যেটা হবার নয়), তাহলেও শিক্ষা ব্যবস্থার কোন কিছুই আগের মতো চলবে না। তিনি সেল্ফ লার্নিং এর উপর জোর দেন এবং তাই অনলাইন এডুকেশন হতে পারে সেই লক্ষ্য পূরণের হাতিয়ার। তবে সবার জন্য এক্সেসিবিলিটি বাড়াতে তিনি কিছু নীতিমালা এবং পদক্ষেপের উপর জোর দেন।  তার মধ্যে অন্যতম হলো শিক্ষার জন্য ডেডিকেটেড
শিক্ষা টিভির সম্প্রচার। যা খুব শীঘ্রই শুরু হবে।
তবে করোনা পরিস্থিতিতে যে সকল শিক্ষক অনলাইন ক্লাস চালিয়ে যাচ্ছেন,  তাদেরকে সম্মানিত সকল অতিথি ধন্যবাদ জানান। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
আবু হোসাইন মোঃ আসাদুল ইসলাম
১৮ জুলাই, ২০২০ ০৭:২১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা। আমার এ পাক্ষিকের ৩৬তম আপলোডকৃত ৫ম শ্রেণির আয়ত, নির্দেশনামুলক চিত্র অঙ্কন (পৃষ্টা-১০১) কনটেন্ট দেখে মূল্যবান লাইক, রেটিং ও মতামত দানের জন্য বিনীত অনুরোধ রইল।


নুরুল আজিজ
২৬ জুলাই, ২০২০ ০৭:৩৩ অপরাহ্ণ

আপনাকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই । করোনা প্রতিরোধে সচেতনতাই জরুরি। ঘরে থাকুন। শুভকামনা।


মোঃ রওশন জামিল
১৮ জুলাই, ২০২০ ০৬:৩১ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ্য থাকুন।


নুরুল আজিজ
২৬ জুলাই, ২০২০ ০৭:৩৩ অপরাহ্ণ

আপনাকে অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই । করোনা প্রতিরোধে সচেতনতাই জরুরি। ঘরে থাকুন। শুভকামনা।