নবম শ্রেণি, ব্যবসায় উদ্যোগ, অধ্যায়-সপ্তম _বআংলাদেশের শিল্প-পাঠ-০৪ (কুটির, ক্ষুদ ও মাঝারি শিল্পের অবদান )।

এইচ.এম. মতিউর রহমান ২৫ জুলাই,২০২০ ৪২ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৫০ ()

সম্মানিত ব্যবসায় শিক্ষা শাখার স্যার/ম্যাডাম এবং শিক্ষক বাতায়নের সাথে সংশ্লিষ্ট সকলকে আমার সালাম। আসসালামু আলাইকুম। আমি ব্যবসায় শিক্ষা শাখার ( ব্যবসায় উদ্যোগ ) পাঠ্যবইয়ের ধারাবাহিকভাবে কন্টেন্ট দেওয়ার চেষ্টা করছি। পাঠ্যবইয়ের কোনো অংশ বাদ না দিয়েই কন্টেন্ট তৈরি করছি। এ যাবত  সপ্তম অধ্যায় _বাংলাদেশের শিল্প-পাঠ- ০৪, কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশে করণীয় পর্যন্ত মোট ৪৪ টি কন্টেন্ট তৈরী ও আপলোড করেছি । শিখনফল দেখে শিখন-শেখানো কৌশল মাফিক প্যাডাগোজী মোতাবেক আছে কি না ভাল করে দেখার অনুরোধ করছি। এটি সহজ, সাবলিল, পরিচ্ছন্ন কন্টেন্ট যা শ্রেণি উপযোগী, সিম্পল এনিমেশন বোর্ড বইয়ের সাথে মিলিয়ে বানানো হয়েছে। এ ক্ষেত্রে ব্যবসায় শিক্ষা শাখার স্যার/ম্যাডামদের  পর্যবেক্ষন, পরামর্শ ও নির্দেশনা প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি। পুরো বইটি কন্টেন্টে রুপান্তরিত হলে ব্যবসায় শিক্ষা শাখার স্যার/ম্যাডাম সবাই উপকৃত হব। কন্টেন্টগুলো ভালো করে দেখে আপনারা এর ত্রূটি-বিচ্যূতিগুলো তুলে ধরলে পরবর্তিতে আরো ভাল কন্টেন্ট উপহার দেয়া সম্ভব হবে এবং কৃতজ্ঞ থাকব। আমি সকলের সহযোগিতা কামনা করছি। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ রওশন জামিল
২৭ জুলাই, ২০২০ ১০:৩৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভ কামনা। স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ্য থাকুন।


মোঃ গোলাম ওয়ারেছ
২৫ জুলাই, ২০২০ ০৮:৫৫ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আমার জুলাই ২০২০ ইং ২য় পাক্ষিক "বায়োমেট্রিক্স (Biometrics)" কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। সেই সাথে আমার ব্লগ দেখেও মতামত প্রদানের অনুরোধ করছি।


আবু হোসাইন মোঃ আসাদুল ইসলাম
২৫ জুলাই, ২০২০ ০৫:৪২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা। আমার এ পাক্ষিকের ৩৬তম আপলোডকৃত ৫ম শ্রেণির আয়ত, নির্দেশনামুলক চিত্র অঙ্কন (পৃষ্টা-১০১) কনটেন্ট দেখে মূল্যবান লাইক, রেটিং ও মতামত দানের জন্য বিনীত অনুরোধ রইল।


মীর কামরুল ইসলাম
২৫ জুলাই, ২০২০ ০৫:৩৮ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কনন্টেট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনন্টেট দেখার অনুরোধ রইল এবং ঘরে থাকুন,সুস্থ থাকুন


MOHAMMAD DAUD
২৫ জুলাই, ২০২০ ১১:৫৬ পূর্বাহ্ণ

রেটিং সহ ধন্যবাদ


আব্দুল্লাহ আত তারিক
২৫ জুলাই, ২০২০ ০৭:৫৮ পূর্বাহ্ণ

শুভকামনা ও অভিনন্দন