ঘরে থাকুন,পরিবারের সাথে থাকুন সুস্থ থাকুন , সম্মানিত পেডাগজি রেটার মহোদয়গণ, মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি ।

মোঃসাইফুল ইসলাম ১১ আগস্ট,২০২০ ৮৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.২০ ()

ট থেকে আশি সকলের মনে করো না ভাইরাসের আতঙ্ক অনেকেই সোশ্যাল মিডিয়া নির্ভর হয়ে পড়ছেন, অনেকে দেখছেন টিভ্‌ তবে আমি আশা করব 'আপনারা সোশ্যাল মিডিয়ায় বিভিন্নভাবে ছড়ানো ভিডিও, অডিও, বিভিন্ন তথ্য সঠিক যাচাই-বাছাই ছাড়া এগুলো শেয়ার করবেন না।   টিভির পর্দায় আসুন টিভি দেখুন 31আগষ্ট পর্যন্ত আশা করব সকলে বাড়িতে থাকবেন আর  যেহেতু কোন কাজ ছাড়াই বাড়িতে থাকাটা বিশাল একটা ব্যাপার। যারা নিজ থেকে হোম কোরেন্টাইন এ এবং  যারা বাড়িতে আছেন তাদের জন্য আমার অনুরোধ -আপনারা নিজ নিজ ধর্মের কাজগুলো বাসায় বসে করুন,ইসলাম ধর্মের যারা আছেন আপনারা পাঁচ ওয়াক্ত নামাজ পড়ুন কোরআন তেলাওয়াত করুন, বাংলা অর্থসহ পড়ুন,৪/৫ জন মিলে কুর আন খতম দিতে পারেন,বড় দোয়া ও কালিমা তাইয়েবা  পড়তে পারেন। পরিবারকে সময় দিন, গল্প করুন টিভির পর্দায় চোখ রাখুন। যেহেতু সবসময় বাসায় অবস্থান করতে হচ্ছে খাওয়া-দাওয়া একটু কমিয়ে দিন। ঘরে বসেই যে ব্যায়ামগুলো করা যায় সেগুলো করুন। সে ক্ষেত্রে মেডিটেশন,  ইয়োগা এবং ছোটখাটো ব্যায়ামগুলো ঘরে বসে করতে পারেন। ছোট ছোট বাচ্চাদের নিয়ে আছে  যারা, তারা বিভিন্ন গল্পের বই,ছোটদের ছড়া ও  মজার মজার গল্পের বই এবং ধর্মীয় বই যেগুলো আছে সেগুলো পড়তে পারেন। যারা টিনেজার আছেন তারা বিভিন্ন বিজ্ঞানীর বই কবিতা এগুলো পরতে পারেন সেই সাথে বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন যারা  আছেন  ভিডিও কলে তাদের  সাথে যোগাযোগ করে তাদের সুস্থতার খবর নিতে পারেন। অনুরোধ করব সব সময় নেট এ না থেকে নির্দিষ্ট  এক্টি সময়ে  নেট এ আসুন। কাজের বুয়াকে ছুটি দিয়ে নিজের কাজগুলো নিজেই করতে পারেন তাহলে সময় অনেকটা কাটবে। আসলে বাসায় বসে থাকাটা একটু কস্টকর। বিশেষ করে বাইরে  যারা জব করি তাদের একটু বেশি কস্ট হবে।  তারা চেষ্টা করি পরিবারকে সেবা দিতে এবং নিজের কাজগুলো নিজে করতে। সাংবাদিক ভাই-বোনদের এবং যারা সেচ্ছাসেবক আছেন তাদের কাছে অনুরোধ আপনারা ইন্টারভিউ নেয়ার সময় দুরত্ব বজায় রাখুন আপনাদের ব্যাবহার করা সব কিছুই মোবাইল, হ্যন্ড মাইক, বুম হেড ফোন সহ সব কিছু যথাযথভাবে পরিস্কার রাখুন।অনেক সাংবাদিক ভাই বোন দের দেখছি মাস্ক  ছাড়াই লাইভ করছেন, অবশ্যই মাস্ক পরবেন।আপনি  যেন করোনা বাহক না হন সেকিকে খেয়াল রাখুন। সরকারের প্রতি আকুল আবেদন রাস্তায় অনেক পশু ঘুরে বেরাচ্ছে,  তারা যে - করোনা বাহক হবেনা? এটি আমরা বলতে পাচ্ছিনা। তাই পরিস্কার পরিচ্ছন্নতা জোরদার  করা উচিত। ধন্যবাদ।

সকলে বাসায় থাকি 

এবং  পরিবার সুস্থ রাখি।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোসাঃ রাফিয়া খাতুন
১৪ আগস্ট, ২০২০ ০৮:০১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল আপনার কনটেন্ট মান সম্মত হয়েছে বাতায়নে আরো কন্টেন দিয়ে বাতায়ন কে সমৃদ্ধ করবেন বলে আশা রাখি আর দয়া করে আমার বাতায়ন বাড়ি ঘুরে আসবেন এবং আমার কনটেন্ট দেখে আপনার সুচিন্তিত মতামত প্রদান করবেন ধন্যবাদ ||


মোঃ রওশন জামিল
১২ আগস্ট, ২০২০ ১২:০৮ পূর্বাহ্ণ

সুন্দর ও মানসম্মত কন্টেন্ট এর জন্য পূর্ণ রেটিং সহ শুভ কামনা ও অভিনন্দন। কন্টেন্ট আপলোড করে প্রাণপ্রিয় বাতায়নকে সমৃদ্ধ করার জন্য ধন্যবাদ। স্বাস্থ্যবিধি মেনে চলুন, সাবধানে থাকুন, সতর্ক থাকুন। সুস্থ্য থাকুন।।।। বাতায়নে এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট এ রেটিংসহ আপনার মূল্যবান মতামত দেবার অনুরোধ রাখলাম।।


সুরঞ্জন
১১ আগস্ট, ২০২০ ০৯:৪৪ অপরাহ্ণ

পূর্ণরেটিংসহ শুভকামনা থাকলো আপনার জন্যে। আমার কন্টেন্ট ও ভিডিও ক্লাস দেখে পূর্ণরেটিং ও পরামর্শ দেয়ার জন্যে বিনীত অনুরোধ করছি।


মোঃ মোস্তাফিজুর রহমান (সুমন)
১১ আগস্ট, ২০২০ ০৮:৫৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার পেইজে আপনার নিমন্ত্রণ রইল। আমার কনটেন্ট ও ভিডিও কনটেন্ট ( অনলাইন পারফর্ম ক্যাটাগরি) দেখে রেটিংসহ মতামত দিবেন। সব সময় সুস্থ ও নিরাপদে থাকুন।


মোঃ মেরাজুল ইসলাম
১১ আগস্ট, ২০২০ ০৮:৪১ অপরাহ্ণ

বাতায়ন পরিবারের শ্রদ্ধেয় শিক্ষকবৃন্দ, সালাম ও শুভেচ্ছা নিবেন। আমি ৬৬ তম কনটেন্ট আপলোড করেছি। আমার কনটেন্ট দেখে আপনাদের মূল্যবান মতামত ও পরামর্শ কামনা করছি। আপনাদের পরামর্শ ও দিক নির্দেশনায় কনটেন্ট তৈরির ত্রুটিগুলো সংশোধন করার সু্যোগ পাব বলে মনে করি। এম . মেরাজুল ইসলাম জেলা অ্যাম্বাসেডর , হবিগঞ্জ সেরা কন্টেন্ট নির্মাতা , ০১ / 0৩ / ২০২০ খ্রীঃ