টাকাই সব,বাকী সব ফাও, মোহাম্মদ খোরশেদ আলম,প্রভাষক (ইংরেজী),কুমিরা আবাসিক বালিকা স্কুল এন্ড কলেজ, কুমিরা, সীতাকুন্ড, চট্টগ্রাম।

মোঃ খোরশেদ আলম ১০ সেপ্টেম্বর,২০২০ ৭৭ বার দেখা হয়েছে লাইক ১০ কমেন্ট ৫.০০ ()

টাকাই সব,বাকী সব ফাও
রুশ ঔপন্যাসিক লিও টলস্টয় এর ‌‌''How much land does a man deserve'' এর মুল বক্তব্য এমন কি নাম থেকে যা আমরা বুঝি তাহলো ,একজন মানুষের বেঁচে থাকার জন্য খুব বেশী টাকার প্রয়োজন নেই। বেশী টাকার পিছনে আমরা ছুটছি কারন আমাদের সমাজ আমাদের শিখাচ্ছে এবং দেখাচ্ছে বেশী টাকা মানে বেশি জায়গা, জমি।বেশী ফ্ল্যাট। বেশী জায়গা,জমি, ফ্ল্যাট মানে আরো বেশী টাকা। আরো বেশী টাকা মানে আরো বেশী ক্ষমতা। আরো বেশী ক্ষমতা মানে আরো বেশী সম্মান।আমাদের মুসলিম ধর্মগ্রন্থেও পই পই করে বলা হয়েছে মরলে পাবেন সাড়ে তিন হাত মাটি। কিন্তু কে শুনে কার কথা। অর্থ অনর্থের মুল। শিখে এবং শুনে বড় হয়েছি , হচ্ছি এবং করছি আমরা।কিন্তু কাজে এ বাক্যের প্রতিফলন মোটেও আছে বলে মনে হয় না।আমাদের কাজের মধ্য দিয়ে বরং এটাই বেরিয়ে আসে অর্থই সকল সফলতার মুল। আমরা প্রায়ই বলতে শুনি অমুকের ছেলেটা এতো এতো পড়ল, কিছুুই করতে পারলো না। এখনো ঘরটা ও করতে পারে নাই। কি লাভ হলো? পড়ালেখা ধুয়ে পানি খাবে নাকি? আবার বিভিন্ন গন মাধ্যমে আমরা বড় করে হেড লাইন দেখি'' ছেলেটি সরকারী বিশ্ববিদ্যালয়ে টিকেনি, বিসিএস এ টিকেনি কিন্তু বেতন এখন দশ লাখ''। এ জাতীয় কথা বার্তা আমাদের যুব সমাজকে পড়ালেখা বিমুখ করার জন্য যথেষ্ট নয় কি? কিংবা এমন কথাও তো আমরা এবার বিসিএস এর পর দেখেছি যে, সরকারী চাকুরীতে ঘুষ লেনদেনের সহজলভ্যতা মেধাবীদের একমাত্র লক্ষ্য বিসিএস হয়েছে।মেধাবীদের দোষ দিয়ে লাভ কি। সমাজ ব্যবস্থা আমাদের যুবকদের মাঝে নেতিবাচক বিষয়গুলোর প্রতি আকৃষ্ট হওয়ার জন্য অনেক বেশী প্রলুব্ধ করছে।রাষ্ট্রকে তার লক্ষ্যে নিয়ে যেতে হলে কিংবা যে আদর্শ , উদ্দেশ্য কে সামনে রেখে এ দেশ স্বাধীন হয়েছে সেই লক্ষ্যে আমরা যদি যেতে চায় তাহলে আমাদরে দরকার একদল সুশিক্ষিত আগামী প্রজম্ম যারা অর্থই সকল কিছুর মুল এই মন্ত্রে বিশ্বাসী না হয়ে , সুশিক্ষাই সত্যিকারের ভালো মানুষ গড়তে পারে ' এই মন্ত্রে বিশ্বসী হয়ে বড় হয়ে উঠবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মীর্জা মোঃ মাহফুজুল ইসলাম
১২ সেপ্টেম্বর, ২০২০ ০৯:২৫ পূর্বাহ্ণ

Best,of,luck,Visit,my,page.আমার কনটেন্ট লিংক- https://www.teachers.gov.bd/content/details/678323


মোঃ খোরশেদ আলম
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৩:২৮ অপরাহ্ণ

Thank u sir.


মোঃ শফিকুল ইসলাম
১০ সেপ্টেম্বর, ২০২০ ১০:৫২ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার এ সপ্তাহের কন্টেন্ট দেখে লাইক কমেন্টস ও রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ খোরশেদ আলম
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৩:২৮ অপরাহ্ণ

Thank u sir.


রফরফের নুর সিদ্দিকা
১০ সেপ্টেম্বর, ২০২০ ০৮:৩৪ অপরাহ্ণ

বাতায়নের সকল স্যার- ম্যাম মহোদয়গণ আমার আপলোডকৃত কন্টেন্ট সকলকে দেখার জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ খোরশেদ আলম
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৩:২৭ অপরাহ্ণ

Thanks madam.


মোঃ গোলাম ওয়ারেছ
১০ সেপ্টেম্বর, ২০২০ ০৫:৪৮ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরিকৃত কন্টেন্ট ও ব্লগ আমার দৃষ্টিতে সেরার তালিকাভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখা এবং রেটিংসহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ


মোঃ খোরশেদ আলম
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৩:২৭ অপরাহ্ণ

Thank u very much sir.


খাজা নিজাম উদ্দিন
১০ সেপ্টেম্বর, ২০২০ ০৫:২১ অপরাহ্ণ

বাতায়নে সাথে থাকায় আপনাকে ধন্যবাদ। আপনি মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন, সমৃদ্ধ হয়েছে শিক্ষকগন, আপনাকে অভিনন্দন। আপনার কস্টের সাফল্য আসবেই, দৃঢ় প্রত্যয় নিযে এগিয়ে চলুন জয় সুনিশ্চিত। লাইক কমেন্ট পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল আপনার জন্য । আমার কন্টেন্ট দেখার মতামত দেয়ার বিনীত অনুরোধ রইল।


মোঃ খোরশেদ আলম
১৩ সেপ্টেম্বর, ২০২০ ০৩:২৯ অপরাহ্ণ

Thank u sir.