বিভিন্ন বালা-মুসিবত থেকে মুক্তির জন্য আল্লাহর নিকট দোয়া

মোঃ মাজহারুল ইসলাম ২৪ সেপ্টেম্বর,২০২০ ৪৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৮৬ ()

 বিভিন্ন বালা-মুসিবত থেকে  মুক্তির  জন্য আল্লাহর নিকট দোয়া

 দুনিয়ায় মানুষ কমবেশি বিপদ, মসিবতে  পড়ে। এসব থেকে মুক্তি লাভের উপায় হিসেবে নবী করিম (সা.) উম্মতকে বিভিন্ন সময় বিভিন্ন দোয়া শিখিয়েছেন। আল্লাহ পরম দয়ালু, ক্ষমাশীল, তিনি অনেক অপরাধই মার্জনা করেছেন। পাকড়াও করেন না। অন্যথা প্রতিটি গুনাহর কারণে যদি বালা নাজিল করতেন তবে পৃথিবীতে একটি মানুষও বেঁচে থাকত না। আর যেগুলো মার্জনা করেন না, সেগুলোর শাস্তিও পৃথিবীতে পুরোপুরি দেন না বরং সামান্য স্বাদ আস্বাদন করান মাত্র। যেন তারা সঠিক পথে ফিরে আসে।

 আল্লাহতায়ালা ইরশাদ করেছেন, আমি (নবী) ইউনুসের প্রার্থনা মঞ্জুর করেছি। তাকে দুঃখ থেকে মুক্তি দিয়েছি। অনুরূপভাবে যে মুমিনরা এ দোয়াটি পড়বে আমি তাদেরও মুসিবত থেকে মুক্তি দিব।                                                                         

 لَا إِلَهَ إِلَّا أَنْتَ سُبْحَانَكَ إِنِّي كُنْتُ مِنَ الظَّالِمِينَ


উচ্চারণ : লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুনতু মিনাজ জোয়ালিমীন।

অর্থ : আপনি ব্যতীত আর কোনো উপাস্য নেই। আমি আপনার পবিত্রতা ঘোষণা করছি। অবশ্যই আমি পাপী। -সূরা আল আম্বিয়া : ৮৭

এটা কোরআনের দোয়া এবং দোয়া ইউনুস নামে প্রসিদ্ধ। এই দোয়া যে যত বেশি পড়বে আল্লাহতায়ালা ওই বিপদ সহজ করে দেবেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোছাঃ শিরীন সুলতানা
২৭ সেপ্টেম্বর, ২০২০ ১১:০১ পূর্বাহ্ণ

Nice presentation.Best wishes with full rating.Plz visit my page.


খাজা নিজাম উদ্দিন
২৫ সেপ্টেম্বর, ২০২০ ০৩:৫১ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি ব্লগ আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ সাফিকুল ইসলাম চৌধুরী
২৪ সেপ্টেম্বর, ২০২০ ০৭:৫৬ অপরাহ্ণ

সম্মানিত স্যার আসসালামু আলাইকুম, মানসম্মত সুন্দর লেখা উপহার দেয়ার জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ স্যার, গত ১৭/০৯/২০২০ তারিখে শিক্ষক বাতায়নে আমার আপলোড কৃত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেখার জন্য অনুরোধ রইল। কন্টেনটিতে NCTB এর শিখনফল অর্জনের সর্বাত্নক চেষ্টা করেছি। প্লিজ, আমার কন্টেনটি দেখে আপনার মূল্যবান মতামত দিন এবং ভালো লাগলে সেরা রেটিংসহ লাইক দিন।


মাকসুদা খাতুন
২৪ সেপ্টেম্বর, ২০২০ ০৫:২৫ অপরাহ্ণ

লাইক, পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার এই পাক্ষিকের ১ম ও ২য় কনটেন্ট দেখে আপনার মতামত ও রেটিং প্রত্যাশা করছি।


ফাতেমা আক্তার
২৪ সেপ্টেম্বর, ২০২০ ১২:৩৮ অপরাহ্ণ

লাইক ও রেটিং সাথে অসংখ্য শুভকামনা। আমার অনলাইনের ক্লসের ভিডিও কন্টেনন্টগুলো দেখে গঠনমূলক মতামতের জন্য বিনীত অনুরোধ করছি।


মোঃ গোলাম ওয়ারেছ
২৪ সেপ্টেম্বর, ২০২০ ১০:১৭ পূর্বাহ্ণ

লাইক ও রেটিং সাথে অসংখ্য শুভকামনা । সেই সাথে আমার সেপ্টেম্বর ২য় পাক্ষিক কন্টেন্ট "ব্যান্ডউইথ এবং ডেটা ট্রান্সমিশন মেথড (Bandwidth and Data Transmission Methods)" ও ব্লগ দেখে লাইক, রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ


বিনয় কুমার বিশ্বাস
২৪ সেপ্টেম্বর, ২০২০ ০৮:৩৯ পূর্বাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ । মন্তব্য করুন।


মোঃ সাইফুল ইসলাম
২৪ সেপ্টেম্বর, ২০২০ ০৮:৩০ পূর্বাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি ।ঘরে থাকুন, সুস্থ থাকুন। নিরাপদে থাকুন। ধন্যবাদ ।