ষষ্ঠ, ৭ম, ৮ম ও ৯ম শ্রেণির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ

মোঃ এস্কেন্দার আলী ৩০ অক্টোবর,২০২০ ৮০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

করোনা ভাইরাস সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষিত রাখতে সব স্কুল-কলেজ বন্ধ। এ পরিস্থিতে মাধ্যমিক স্কুলের বার্ষিক পরীক্ষা হবে না। কিন্তু পরবর্তী শ্রেণিতে প্রমোশন দেয়া হবে সবাইকে। কোন মার্কিং বা গ্রেডিং দেয়া হবে না। সবাই সমান পাস। এ প্রেক্ষিতে ৩০ দিনের মধ্যে শেষ করা যায় এমন সিলেবাস তৈরি করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) এ সিলেবাসটি প্রকাশ করা হয়েছে।  সব প্রতিষ্ঠান প্রধানদের কাছে সিলেবাসটি পাঠানো হবে। ষষ্ঠ, ৭ম, ৮ম ও ৯ম  শ্রেণির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশিত হয়েছে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ জাহাঙ্গীর আলম
৩০ অক্টোবর, ২০২০ ১০:৩৯ অপরাহ্ণ

বাতায়নে সক্রিয় থাকায় আপনাকে -স্বাগত। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন।আপনাকে অভিনন্দন।লাইক কমেন্ট পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল।


মোঃ সাফিকুল ইসলাম চৌধুরী
৩০ অক্টোবর, ২০২০ ১০:৪৭ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম, লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল স্যার। আমি গত ১৯/১০/২০২০খ্রিঃ একটি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন “নবম-দশম গণিত, সম্পাদ্য-১।” শিক্ষক বাতায়নে আপলোড করলাম। কন্টেনটিতে NCTB এর শিখনফল অর্জনের সর্বাত্নক চেষ্টা করেছি। প্লিজ, আমার কন্টেনটি দেখে আপনার মূল্যবান মতামত দিন এবং ভালো লাগলে সেরা রেটিংসহ লাইক দিন।


মোঃ গোলাম ওয়ারেছ
৩০ অক্টোবর, ২০২০ ০৮:১১ পূর্বাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার অক্টোবর ২য় পাক্ষিক কন্টেন্ট "ডেটা কমিউনিকেশন মাধ্যম ( Data Communication Medium) দেখে রেটিংসহ সুচিন্তিত মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ