বঙ্গবন্ধু গ্র্যান্ড মাস্টার (প্রাথমিক মাস্টার, জুনিয়র মাস্টার, সিনিয়র মাস্টার ও গ্র্যান্ডমাস্টার)

সঞ্জয় দেব নাথ ৩০ অক্টোবর,২০২০ ১৬৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

শুরু থেকে শেষের ক্রমান্বয়ে অ্যাপটির চারটি পর্যায় হল- প্রাথমিক মাস্টার, জুনিয়র মাস্টার, সিনিয়র মাস্টার ও গ্র্যান্ডমাস্টার। প্রথম দুটি পর্যায়ে রয়েছে তিনটি করে ছয়টি লেভেল, পরের দুটিতে রয়েছে দুইটি করে চারটি লেভেল, অর্থাৎ মোট ১০ টি লেভেল। একটি লেভেল থেকে পরের লেভেলের প্রশ্ন কঠিনতর হতে থাকবে।

  • ১০ টি ধাপের প্রতিটিতে তিন মিনিটে ১০ টি প্রশ্নের উত্তর দিতে হবে। একেকটি লেভেলে বরাদ্দকৃত সময়ের তারতম্য হতে পারে। লেভেলের শুরুতেই বরাদ্দকৃত সময় কতক্ষণ তা জানিয়ে দেওয়া হবে। প্রশ্নগুলোর উত্তর ধারাবাহিকতা রক্ষা করেই দিতে হবে। অন্তত ৮ টি প্রশ্নের সঠিক উত্তর দিতে পারলে পরবর্তী লেভেল-এ উত্তীর্ণ হওয়া যাবে।
  • একটি লেভেল শেষে প্রতিযোগী তার স্কোর জানতে পারবে। সে পরবর্তী ধাপের জন্য উত্তীর্ণ কিনা তাও জানতে পারবে।
  • একটি উত্তর দিয়ে ফেললে উত্তরটি পাল্টানোর সুযোগ থাকবে না।
  • একটি লেভেল বা ধাপ শুরু করে ফেললে তার মাঝে বিরতির সুযোগ নেই। ধাপ শুরু করার পরে তা ছেড়ে দিলে সেটি ব্যর্থ প্রচেষ্টা হিসেবে পরিগণিত হবে।
  • একজন প্রতিযোগী যতবারই ব্যর্থ হোক না কেন, একেকটি লেভেল উত্তীর্ণ হওয়ার জন্য সে বারবার সুযোগ পাবে।
  • একেকটি পর্যায় সফলভাবে সম্পন্ন করতে পারার জন্য থাকবে সার্টিফিকেট। যেহেতু পর্যায় রয়েছে ৪ টি সেহেতু সার্টিফিকেট প্রাপ্তির সুযোগও চারটি। সর্বশেষ পর্যায় অর্থাৎ গ্র্যান্ডমাস্টার পর্যায় উত্তীর্ণ হলে প্রতিযোগী পাবে গ্র্যান্ডমাস্টার সার্টিফিকেট।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ জাহাঙ্গীর আলম
৩০ অক্টোবর, ২০২০ ১০:২৫ অপরাহ্ণ

বাতায়নে সক্রিয় থাকায় আপনাকে -স্বাগত। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন।আপনাকে অভিনন্দন।লাইক কমেন্ট পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল।


সঞ্জয় দেব নাথ
০৭ নভেম্বর, ২০২০ ১০:৫৪ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার।