প্রসঙ্গ - "সেরা কন্টেন্ট নির্মাতা" আলহামদুলিল্লাহ.. আলহামদুলিল্লাহ.. আলহামদুলিল্লাহ..

মাকসুদা খাতুন ২১ নভেম্বর,২০২০ ৪৭ বার দেখা হয়েছে লাইক ১০ কমেন্ট ৫.০০ (১০ )

প্রসঙ্গ - "সেরা কন্টেন্ট নির্মাতা" 

আলহামদুলিল্লাহ.. আলহামদুলিল্লাহ.. আলহামদুলিল্লাহ..

*** সর্বপ্রথম মহান আল্লাহর কাছে লাখ লাখ শুকরিয়া। a2i প্রকল্পের অধীনে পরিচালিত শিক্ষা বিভাগের জনপ্রিয় ওয়েব পোর্টাল "শিক্ষক বাতায়ন"। এখানে ৪৭৭,৯০০ জন শিক্ষক-শিক্ষিকা প্রাথমিক স্তর থেকে উচ্চ মাধ্যমিক স্তর পর্যন্ত মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য ডিজিটাল কনটেন্ট তৈরি ও বিভিন্ন শিক্ষামূলক কাজের সাথে সংযুক্ত। শিক্ষকদের এই প্রাণের বাতায়নে ডিজিটাল শিক্ষামূলক ও কনটেন্ট তৈরীর স্বীকৃতি স্বরূপ এ পাক্ষিকের সেরা কনটেন্ট নির্মাতা নির্বাচিত হয়েছি।

"স্বপ্ন সেটা নয় যেটা মানুষ ঘুমিয়ে ঘুমিয়ে দেখে;

স্বপ্ন সেটাই যেটা পূরণের প্রত্যাশা মানুষকে ঘুমাতে দেয় না"।

এ পি জে আবুল কালামের এই কথাটি চরমভাবে মনে গেঁথেছিল। ঠিক এ রকমটিই হয়েছিল আমার।

আমার ছবি শিক্ষক বাতায়নেরে আর্কাইভে ভাসবে এটা আমার ছিল বড় স্বপ্ন । আর এর জন্য আমি রাতের পর রাত নির্ঘুম কাটিয়ে কাজ করে গেছি। সারাদিন সংসার সামলানোর পরে মানুষ যখন বিশ্রাম নেন ঠিক সেই সময়টুকু আমি এই আইসিটির কাজে লাগিয়েছি। আজকের এই প্রাপ্তি  আমার চাকুরী জীবনে সবচেয়ে বড় প্রাপ্তি। এই প্রাপ্তির আনন্দটা লিখে কিংবা বলে  বুঝাতে পারব না। প্রথম  Golam Wares  স্যার আমাকে ফোনে জানালো তার আগেই আমি স্যারকে মজা করে  বলেছিলাম স্যার আপনার সাথে বাতায়নের আকাশে উড়তে চাই । কিন্তু সেটা সত্যিই হবে আমি বিশ্বাস করতে পারিনি। পরবর্তীতে বাতায়নে ঢুকে বাতায়নের আকাশে নিজেকে দেখে আমি চিৎকার দিয়ে উঠি। মনে হচ্ছিল আমার পায়ের নিচে মাটি নাই আমি শূন্যে ভাসছি।

আজকের এই স্বীকৃতি সত্যিই আমার কাজের গতি আরো অধিক বাড়িয়ে দিবে। আমি বিশ্বাস করি পরিশ্রম করলে সফলতা আসে। 

**এজন্য আমি প্রথমে কৃতজ্ঞতা জানাই Mohammad Kabir Hossain স্যার ও  Avijit Saha স্যারসহ a2i এর অন্যান্য কর্মকর্তা মন্ডলীদের। 

** কৃতজ্ঞতা জানাই শ্রদ্ধেয় প্যাডাগোজি রেটার মহোদয়, এডমিন মহোদয় ও আমার প্রিয় বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতাসহ সকল সহকর্মী বৃন্দকে যাঁরা আমাকে অনুপ্রেরনা, উৎসাহ ও সহযোগিতা করেছেন। সবসময় লাইক ও রেটিং দিয়ে সাথে থেকেছেন। 

** কৃতজ্ঞতা জানাই আমার নিজ জেলার প্রাথমিক শিক্ষা অফিসার Fozleh Rahman স্যার সহ অন্যান্য সকল কর্মকর্তাদের। আরও কৃতজ্ঞতা আমার শুভাকাঙ্ক্ষী জেলা এম্বাসেডরগণ  Hanifa Sultana,  Nurun Nahar, Shamima Sultana Tuly, Golam Mostofa,  Nurul Islam  ও Faruq Hossain কে।  আরো কৃতজ্ঞতা জানাই আমার প্রতিষ্ঠানের শ্রদ্ধেয় প্রধান শিক্ষক Ayesha Siddiqua সহ অন্যান্য শিক্ষক মন্ডলীকে। 

**স্মরণ করছি save the children এর Bijan Chowdhury দাদাকে। উনিই ছিলেন আমার এ পথের আলোর দিশারি ও অনুপ্রেরণা। 

এছাড়া বিশেষ কৃতজ্ঞতা আমার পরিবারের প্রতি।পরিবার সাপোর্ট না দিলে বা আমাকে সুযোগ না দিলে এভাবে কাজ করা সম্ভব হতো না। 

আরও কৃতজ্ঞতা সকাল থেকে যাঁরা আমাকে ফেসবুক,মেইলে ও ম্যাসেঞ্জারে অভিনন্দন জানাচ্ছেন তাঁদের সকলকে। আসলে এত ভালবাসা ও শুভকামনা পেয়েছি  যে সবার নাম লিখে শেষ করতে পারবো না। সকল শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা। সবাই আমার হৃদয়ে আছেন ও থাকবেন সবসময় । আগামীতে বাতায়নের সবাই একসাথে কাজ করে যাবো এবং সবার সাথেই আছি সবসময়।

সবার প্রতি আবারও ধন্যবাদ। 


ধন্যবাদান্তে

মাকসুদা খাতুন 

সহকারী শিক্ষক

এস,এম সরকারি প্রাথমিক বিদ্যালয়

ICT4Eজেলা এম্বাসেডর 

মেহেরপুর সদর ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
সেলিম মাহমুদ
২৭ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৪২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল।


ফয়সল আহমদ
২৯ নভেম্বর, ২০২০ ১১:২৬ অপরাহ্ণ

বাতায়নের সাথে থাকার জন্য ধন্যবাদ ।চমৎকার নির্মানের জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ।আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি


মোঃ শাহজাহান সিরাজ
২৯ নভেম্বর, ২০২০ ০১:১২ অপরাহ্ণ

dhonnobad apnakeo


রেহানা আক্তার ঝর্ণা
২৫ নভেম্বর, ২০২০ ০৪:২৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মুহাম্মাদ নজরুল ইসলাম
২৩ নভেম্বর, ২০২০ ১০:২৩ পূর্বাহ্ণ

মুজিব জন্মশতবর্ষের শুভেচ্ছা রইল । পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা ও অভিনন্দন।


মোঃ তৌফিকুল ইসলাম
২২ নভেম্বর, ২০২০ ১০:৪৭ পূর্বাহ্ণ

লাইক ও রেটিংসহ শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট এ আপনার লাইক ও রেটিং প্রার্থনা করছি। আমার কন্টেন্ট এর লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/777801


অচিন্ত্য কুমার মন্ডল
২১ নভেম্বর, ২০২০ ০৫:০০ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ https://www.teachers.gov.bd/content/details/777226 https://www.teachers.gov.bd/blog-details/583425


মোঃ মেহেদুল ইসলাম
২১ নভেম্বর, ২০২০ ০৩:০৮ অপরাহ্ণ

বাতায়নের সাথে থাকার জন্য ধন্যবাদ ।চমৎকার নির্মানের জন্য লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা ।আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি


মোঃ নাছির উদ্দিন খান
২১ নভেম্বর, ২০২০ ০১:০৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিং ও লাইকসহ শুভকামনা। সেই সাথে আমার কন্টেন্ট দেখে মতামত ও রেটিং প্রদানের অনুরোধ রইল। ধন্যবাদ। https://www.teachers.gov.bd/content/details/777482


আব্দুল্লাহ আত তারিক
২১ নভেম্বর, ২০২০ ১২:৫৭ অপরাহ্ণ

শুভ সকাল, আপনার দিনটি শুভ হোক । আপনার অনিন্দ্যসুন্দর নির্মাণের জন্য অভিনন্দন ও শুভ কামনা রইল । আমার বাতায়ন নীড়ে আমন্ত্রণ রইল । এই পাক্ষিককে আমার নির্মিত অষ্টম শ্রেণির সাহিত্য কণিকা বইয়ের কনটেন্ট "মংড়ুর পথে" ভ্রমণকাহিনী দেখে আপনার মতামতের প্রত্যাশায় রইলাম। ঘরে থাকুন, সুস্থ্য থাকুন।