'বই উৎসব করবো স্বাস্থ্যবিধি মানবো''

পিন্টু চক্রবর্ত্তী ৩০ ডিসেম্বর,২০২০ ৩৮ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

এই বিশ্ব মহামারি কোভিড১৯ নামক করোনা ভাইরাসে আজ সবাইকে নির্বাক করে দিয়েছে।  তবুও কর্ম ব্যস্থতা থেমে নেই এগিয়ে নিতে হবে নিজকে, গড়তে হবে সুন্দর জীবন তৈরি করতে হবে ভালো পরিবেশ। সবকিছুই স্বাস্থ্যবিধি মেনে,আজ গোটা বিশ্ব যেন বিনা অপারাদে জেল খানায় বন্দী, অলস সময় পার করতে এখন খুবিই কষ্ট আর নিজকে পীড়াদায়ক মনে হচ্ছে। অবসর শব্দটি যেন একটি খোঁড়া শব্দের মত মনে হয়, তাই এই  সময়ে নিজকে রাখতে হবে চিত্ত বিনোদনের মধ্যে- গান, মজার গল্প, কৌতুক, সিনেমা, ধর্মীয় বই, ভালো গল্পের বই পড়া। বইয়ের কথা মনে পড়লে এবার খুবই কষ্ট আসে মনে, আমি একজন শিক্ষক হিসাবে নতুন বছরের শুরুতে বিভিন্ন আয়োজনে মাননীয় প্রধান মন্ত্রীর উদ্দ্যেগে সারা বাংলাদেশে  কচিমনা শিশুদের মাঝে বিনামুল্য বই বিতরন শুরু হয়। কিন্ত পরিতাপের বিষয় আজ আমরা পালন করবো বদ্ধ পরিবেশে, থাকবেনা কোন হইচই, কোন আনন্দ, তারপর ও এই মহামারি থেকে শিশুকে রক্ষা করা আমাদের নৈতিক দ্বায়িত্ব। তাই ২০২১ সালের ১ তারিখে, প্রধান মত্রীর নির্দেশনা অনুযায়ী পালন হবে বই উৎসব, তাই আমরা শিশুদের নিরাপত্তা মাথায় রেখে ০১ তারিখে করবো প্রাণের বই উৎসব।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
অচিন্ত্য কুমার মন্ডল
৩১ ডিসেম্বর, ২০২০ ০১:৩১ অপরাহ্ণ

শুভকামনা রইলো এবং সেই সাথে পূর্ণ রেটিং । আপনার তৈরি কন্টেন্ট আমার দৃষ্টিতে সেরার তালিকা ভুক্ত। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার এ পাক্ষিকের কন্টেন্ট ও ব্লগ দেখার ও রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ কন্টেন্টঃ https://www.teachers.gov.bd/content/details/814593 ব্লগঃ https://www.teachers.gov.bd/blog-details/587506


পিন্টু চক্রবর্ত্তী
৩১ ডিসেম্বর, ২০২০ ১১:৫৮ অপরাহ্ণ

ধন্যবাদ সতত


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
৩০ ডিসেম্বর, ২০২০ ১১:০৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


পিন্টু চক্রবর্ত্তী
৩১ ডিসেম্বর, ২০২০ ১২:০৭ পূর্বাহ্ণ

ধন্যবাদ সতত


মোহাম্মদ আক্তারুজ্জামান
৩০ ডিসেম্বর, ২০২০ ১০:৫৩ অপরাহ্ণ

excellent


পিন্টু চক্রবর্ত্তী
৩১ ডিসেম্বর, ২০২০ ১২:০৭ পূর্বাহ্ণ

ধন্যবাদ সতত