সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলায় শিক্ষক বাতায়নে সদস্য করণ ও অনলাইন কার্যক্রম নিয়ে আইসিটি বিষয়ক কর্মশালা।

মোহাম্মদ কবিরুল ইসলাম ০৮ জানুয়ারি,২০২১ ৩৩ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৮০ ()

#আইসিটি_বিষয়ক_ইনহাউজ_প্রশিক্ষণ

তারিখঃ ০৭/০১/২০২১ খ্রিস্টাব্দ 

ভেন্যুঃ এসপিপিএম উচ্চ বিদ্যালয়, ছাতক, সুনামগঞ্জ । 

প্রধান অতিথিঃ জনাব #মামুনুর_রহমান, উপজেলা নির্বাহী অফিসার, ছাতক, সুনামগঞ্জ ।

বিশেষ অতিথিঃ    #ড_মোঃ_দিদার_চৌধুরী, সহকারী অধ্যাপক, সরকারী টিচার্স ট্রেনিং কলেজ, সিলেট । 

                        *জনাব #মোঃ_মঈনুল_হুসেন_চৌধুরী, প্রধান শিক্ষক, ছাতক সরকারী বহুমূখী মডেল উচ্চ বিদ্যালয়, ছাতক । 

সভাপতিঃ  জনাব #পুলিন_চন্দ্র_রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ছাতক, সুনামগঞ্জ ।

সহযোগীতায়ঃ জনাব #হারাধন_তালুকদার, প্রধান শিক্ষক, অত্র বিদ্যালয় ।

সঞ্চালনায়ঃ জনাব মোঃ মাহবুব হোসেন , সহকারী শিক্ষক ও ICT4E Ambassador, এসপিপিএম উচ্চ বিদ্যালয়, ছাতক 

   অদ্য সকাল ১০.৩০ ঘটিকা হতে বিকাল ৪.১০ ঘটিকা পর্যন্ত আইসিটি বিষয়ক ইনহাউজ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে পূর্বে আমন্ত্রিত ১৮ (আঠারো) টি স্কুল/মাদ্রাসার প্রতিষ্ঠান প্রধান ও একজন করে আইসিটিপ্রেমী শিক্ষক উপস্থিত হন । ছাতক উপজেলার সম্মানিত ICT4E District Ambassador বৃন্দ প্রশিক্ষণ পরিচালনা করেন । শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এসপিপিএম উচ্চ  বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব  #হারাধন_তালুকদার স্যার। বক্তব্য রাখেন ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়, মল্লিকপুর,, ছাতক এর প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ কামাল উদ্দিন ও অজয় কৃষ্ণ,সহকারী শিক্ষক, ছাতক সরকারী বহুমূখী মডেল উচ্চ বিদ্যালয়, ছাতক  এবং সম্মানিত অতিথিবৃন্দ । প্রশিক্ষণ পরিচালনা করেন শ্রদ্ধেয় দিদার চৌধুরী স্যার এবং জেলা ICT4E এম্বাসেডর জনাব মোহাম্মদ কামাল উদ্দিন, প্রধান শিক্ষক ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয় মল্লিকপুর, জনাব মোহাম্মদ কবিরুল ইসলাম,প্রধান শিক্ষক জনতা উচ্চ বিদ্যালয় কামরাঙ্গী,   জনাব অজয় কৃষ্ণ পাল , জনাব শাহিন আলম , জনাব আবু সাঈদ মাহমুদ, জনাব আল আমিন  এবং বিভিন্নভাবে সহযোগিতা করেন এম্বাসেডর  মাহবুব স্যার , আবু ছালেহ মোঃ নোমান, দুলাল হালদার প্রমুখ। প্রশিক্ষণে ৩৮ জন শিক্ষক অংশগ্রহন করেন ও তাঁদেরকে শিক্ষক বাতায়নে নতুন রেজিষ্ট্রেশন, ১০০% প্রোফাইল সম্পন্ন করে যাচাইকরণ করা হয়। এ ছাড়াও অনলাইন শিক্ষা কার্যক্রম জোরদার করার জন্য ভিডিও রেকর্ডিং, এডিটিং , ইউটিউব ও গুগল ড্রাইভে ভিডিও বা যেকোন ফাইল আপ্লোড করে তা পাঠানোর সিস্টেম ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।   

 উপজেলা নির্বাহী অফিসার জনাব #মামুনুর_রহমান স্যার আইসিটি বিষয়ক এই উদ্যোগকে উৎসাহিত করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে শিক্ষক সমাজকে আরো উদ্যমী হওয়ার আহবান জানান এবং নতুন নতুন পজিটিভ ধ্যান ধারনা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়ার আহবান করেন । 

 জনাব #ড_মোঃ_দিদার_চৌধুরী বলেন এমন সময়/ শিক্ষা ব্যবস্থা সামনে আসছে যে, শিক্ষকবৃন্দের আইসিটি জ্ঞান না থাকলে অকেজো  হয়ে যাওয়ার উপক্রম হবে । তাই,  তিনি সবাইকে আইসিটি জ্ঞান দ্রুত অর্জন করার উপর জোর দেন । উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব #পুলিন_চন্দ্র_রায় বলেন এ কার্যক্রম সমগ্র উপজেলায় পরিচালনা করা হবে এবং আগামী ১৫ জানুয়ারী'২০২১ এর মধ্যে ছাতক উপজেলার সকল শিক্ষককে শিক্ষক বাতায়নের সদস্য হওয়া নিশ্চিতকরণের জন্য উপস্থিত সবাইকে জোর তাগিদ দেন । শ্রদ্ধেয় দিদার স্যারসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি ।


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
লুৎফর রহমান
০৮ জানুয়ারি, ২০২১ ১০:৫৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৪৯ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/821516 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/588346


মাহবুবুল আলম (তোহা)
০৮ জানুয়ারি, ২০২১ ১০:১৮ অপরাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার, এডমিন প্যানেল, সেরা কন্টেন্ট নির্মাতা, সর্বাধিক কন্টেন্ট আপলোডকারী, অ্যাম্বাসেডর,ও বাতায়ন প্রিয় সদস্যবৃন্দ আমার এই পাক্ষিকের ৪১তম কন্টেন্ট দেখে মতামত দেওয়ার অনুরোধ করছি,https://www.teachers.gov.bd/content/details/828362


মোঃ মেহেদুল ইসলাম
০৮ জানুয়ারি, ২০২১ ০৩:৪২ অপরাহ্ণ

দয়া করে আমার আপলোডকৃত ব্লগ দেখে লাইক,কমেন্ট ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। https://teachers.gov.bd/blog-details/588210


মোঃ মেরাজুল ইসলাম
০৮ জানুয়ারি, ২০২১ ০২:০৯ অপরাহ্ণ

স্যার আপনার কনটেন্ট অনেক সুন্দর হয়েছে। শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল।


মোঃ সাইফুর রহমান
০৮ জানুয়ারি, ২০২১ ০৬:১২ পূর্বাহ্ণ

স্যার আপনার কনটেন্ট অনেক সুন্দর হয়েছে। শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৪৫তম কনটেন্ট,ভিডিও কনটেন্ট, ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ।