আইসিটি_বিষয়ক_ইনহাউজ_প্রশিক্ষণ( সকাল১০:০০:থেকে বিকাল ৪:০০দিনব্যাপী) ইনহাউজ প্রশিক্ষণ)।

আবু সাঈদ মাহমুদ ০৮ জানুয়ারি,২০২১ ৩১ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

#আইসিটি_বিষয়ক_ইনহাউজ_প্রশিক্ষণ

তারিখঃ ০৭/০১/২০২১ খ্রিস্টাব্দ 

ভেন্যুঃ এসপিপিএম উচ্চ বিদ্যালয়, ছাতক, সুনামগঞ্জ । 

প্রধান অতিথিঃ জনাব #মামুনুর_রহমান, উপজেলা নির্বাহী অফিসার, ছাতক, সুনামগঞ্জ ।

বিশেষ অতিথিঃ    #ড_মোঃ_দিদার_চৌধুরী, সহকারী অধ্যাপক, সরকারী টিচার্স ট্রেনিং কলেজ, সিলেট । 

                        *জনাব #মোঃ_মঈনুল_হুসেন_চৌধুরী, প্রধান শিক্ষক, ছাতক সরকারী বহুমূখী মডেল উচ্চ বিদ্যালয়, ছাতক । 

সভাপতিঃ  জনাব #পুলিন_চন্দ্র_রায়, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ছাতক, সুনামগঞ্জ ।

সহযোগীতায়ঃ জনাব #হারাধন_তালুকদার, প্রধান শিক্ষক, অত্র বিদ্যালয় ।

সঞ্চালনায়ঃ জনাব মোঃ মাহবুব হোসেন , সহকারী শিক্ষক ও ICT4E Ambassador, এসপিপিএম উচ্চ বিদ্যালয়, ছাতক 

   অদ্য সকাল ১০.৩০ ঘটিকা হতে বিকাল ৪.১০ ঘটিকা পর্যন্ত আইসিটি বিষয়ক ইনহাউজ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে পূর্বে আমন্ত্রিত ১৮ (আঠারো) টি স্কুল/মাদ্রাসার প্রতিষ্ঠান প্রধান ও একজন করে আইসিটিপ্রেমী শিক্ষক উপস্থিত হন । ছাতক উপজেলার সম্মানিত ICT4E District Ambassador বৃন্দ প্রশিক্ষণ পরিচালনা করেন । শুরুতে স্বাগত বক্তব্য রাখেন এসপিপিএম উচ্চ  বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব  #হারাধন_তালুকদার স্যার। বক্তব্য রাখেন ছাতক ইউনিয়ন এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়, মল্লিকপুর,, ছাতক এর প্রধান শিক্ষক জনাব মোহাম্মদ কামাল উদ্দিন ও অজয় কৃষ্ণ,সহকারী শিক্ষক, ছাতক সরকারী বহুমূখী মডেল উচ্চ বিদ্যালয়, ছাতক  এবং সম্মানিত অতিথিবৃন্দ । প্রশিক্ষণ পরিচালনা করেন শ্রদ্ধেয় দিদার চৌধুরী স্যার এবং জেলা ICT4E এম্বাসেডর জনাব মোহাম্মদ কামাল উদ্দিন,  জনাব মোহাম্মদ কবিরুল ইসলাম,  জনাব অজয় কৃষ্ণ পাল , জনাব শাহিন আলম , জনাব আবু সাঈদ মাহমুদ, জনাব আল আমিন  এবং বিভিন্নভাবে সহযোগিতা করেন এম্বাসেডর  মাহবুব স্যার , আবু ছালেহ মোঃ নোমান, দুলাল হালদার প্রমুখ। প্রশিক্ষণে ৩৮ জন শিক্ষক অংশগ্রহন করেন ও তাঁদেরকে শিক্ষক বাতায়নে নতুন রেজিষ্ট্রেশন, ১০০% প্রোফাইল সম্পন্ন করে যাচাইকরণ করা হয়। এ ছাড়াও অনলাইন শিক্ষা কার্যক্রম জোরদার করার জন্য ভিডিও রেকর্ডিং, এডিটিং , ইউটিউব ও গুগল ড্রাইভে ভিডিও বা যেকোন ফাইল আপ্লোড করে তা পাঠানোর সিস্টেম ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।   

 উপজেলা নির্বাহী অফিসার জনাব #মামুনুর_রহমান স্যার আইসিটি বিষয়ক এই উদ্যোগকে উৎসাহিত করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে শিক্ষক সমাজকে আরো উদ্যমী হওয়ার আহবান জানান এবং নতুন নতুন পজিটিভ ধ্যান ধারনা শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে দেয়ার আহবান করেন । 

 জনাব #ড_মোঃ_দিদার_চৌধুরী বলেন এমন সময়/ শিক্ষা ব্যবস্থা সামনে আসছে যে, শিক্ষকবৃন্দের আইসিটি জ্ঞান না থাকলে অকেজো  হয়ে যাওয়ার উপক্রম হবে । তাই,  তিনি সবাইকে আইসিটি জ্ঞান দ্রুত অর্জন করার উপর জোর দেন । উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব #পুলিন_চন্দ্র_রায় বলেন এ কার্যক্রম সমগ্র উপজেলায় পরিচালনা করা হবে এবং আগামী ১৫ জানুয়ারী'২০২১ এর মধ্যে ছাতক উপজেলার সকল শিক্ষককে শিক্ষক বাতায়নের সদস্য হওয়া নিশ্চিতকরণের জন্য উপস্থিত সবাইকে জোর তাগিদ দেন । শ্রদ্ধেয় দিদার স্যারসহ সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি ।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
লুৎফর রহমান
০৮ জানুয়ারি, ২০২১ ১০:৪৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৪৯ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/821516 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/588346


মাহবুবুল আলম (তোহা)
০৮ জানুয়ারি, ২০২১ ১০:১১ অপরাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি রেটার, এডমিন প্যানেল, সেরা কন্টেন্ট নির্মাতা, সর্বাধিক কন্টেন্ট আপলোডকারী, অ্যাম্বাসেডর,ও বাতায়ন প্রিয় সদস্যবৃন্দ আমার এই পাক্ষিকের ৪১তম কন্টেন্ট দেখে মতামত দেওয়ার অনুরোধ করছি,https://www.teachers.gov.bd/content/details/828362


মোঃ মেরাজুল ইসলাম
০৮ জানুয়ারি, ২০২১ ০৭:৪২ অপরাহ্ণ

স্যার আপনার কনটেন্ট অনেক সুন্দর হয়েছে। শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল।


মোঃ মেহেদুল ইসলাম
০৮ জানুয়ারি, ২০২১ ০৩:৪৬ অপরাহ্ণ

দয়া করে আমার আপলোডকৃত ব্লগ দেখে লাইক,কমেন্ট ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। https://teachers.gov.bd/blog-details/588210


মোঃ সাইফুর রহমান
০৮ জানুয়ারি, ২০২১ ০২:২৮ অপরাহ্ণ

স্যার আপনার কনটেন্ট অনেক সুন্দর হয়েছে। শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৪৫তম কনটেন্ট,ভিডিও কনটেন্ট, ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ।