বাংলাদেশ ও বিস্বপরিচয় ৩য়- অধ্যায় পোড়া মাটির ফলক

মোঃ মেহেদুল ইসলাম ০৯ জানুয়ারি,২০২১ ৪৪ বার দেখা হয়েছে ১১ লাইক ১২ কমেন্ট ৪.৪৩ (১৪ )

সিঁড়ি দিয়ে উঠে দোতলার ল্যান্ডিংয়ে দাঁড়াতেই চোখে পড়ল সদর দরজার পাশে মাটির বড় চাড়িতে স্বচ্ছ টলটলে পানি। তাতে আপন মনে ভাসছে কিছু ফুল, গোলাপের পাপড়ি। হালকা মিষ্টি সুবাসে ভরে আছে সিঁড়িঘর। ঘরে গিয়ে বসতেই চলে এল মাটির গ্লাসে কাঁচা আমের শরবত। চারদিকে ভালো করে তাকালে বোঝা যায় কেবল সদর দরজা নয়, ঘরদোরের প্রায় সব খানেই মাটির জিনিস দিয়ে সাজানো কান্তাদের (ছদ্মনাম) বাড়ি। কথা প্রসঙ্গে জানতে চাইলে কান্তা বলে ওঠেন, ‘সামার স্পেশাল! এই গরমে পাকা দালানে মাটির সাজ।’

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ শাহাদৎ হোসেন
১২ ফেব্রুয়ারি , ২০২১ ১১:২৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোছাঃ জেসমিন আক্তার
০৯ জানুয়ারি, ২০২১ ১১:৫১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভকামনা। সেই সাথে আমার এই পাক্ষিকের কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত , রেটিং ও লাইক প্রদান করার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ মেরাজুল ইসলাম
০৯ জানুয়ারি, ২০২১ ০৮:০৬ অপরাহ্ণ

স্যার আপনার কনটেন্ট অনেক সুন্দর হয়েছে। শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল।


শেখ মোঃ সোহেল রানা
০৯ জানুয়ারি, ২০২১ ০৭:৫৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং শুভকামনা। আমার কনটেন্ট দেখার জন্য অনুরোধ রইল।


মো মারুফুল হক
০৯ জানুয়ারি, ২০২১ ০৩:৪৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ শুভকামনা।আমার কনটেন্ট দেখে লাইক ও রেটিং দেওয়ার অনুরোধ রইল


শাহনাজ আক্তার
০৯ জানুয়ারি, ২০২১ ১০:১২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিং সহ শুভকামনা।আমার কনটেন্ট দেখে লাইক ও রেটিং দেওয়ার অনুরোধ রইল


লুৎফর রহমান
০৯ জানুয়ারি, ২০২১ ০৮:৩৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৪৯ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/821516 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/588437


মুহাম্মাদ নজরুল ইসলাম
০৯ জানুয়ারি, ২০২১ ০৮:১৬ পূর্বাহ্ণ

আর সে মূলমন্ত্রটা হচ্ছে "হারাম করা যাবে না ,ফরজ ছাড়া যাবে না।" "অবসরে যাওয়ার পরে নয় মসজিদ ধরা।বিধবা হওয়ার পরে নয় বোরখা পড়া।তাই খবর দেখে কোন শিক্ষা গ্রহন না করে শুধু দৃষ্টিতুষ্টির আত্মতৃপ্তির মধ্যেই গা ভাসিয়ে চললে কী চলবে ?


মোঃ মিজানুর রহমান
০৯ জানুয়ারি, ২০২১ ০৮:১৬ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল।


আব্দুল মাজিদ
০৯ জানুয়ারি, ২০২১ ০৮:১৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং শুভকামনা।আমার কনটেন্ট দেখার আমন্ত্রণ রইল।


মোঃ সাইফুর রহমান
০৯ জানুয়ারি, ২০২১ ০৭:২২ পূর্বাহ্ণ

উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৪৫তম কনটেন্ট,ভিডিও কনটেন্ট, ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ।


মোঃ মেহেদুল ইসলাম
০৯ জানুয়ারি, ২০২১ ০৬:৫০ পূর্বাহ্ণ

প্রাণের বাতায়ন আমার ০১/০১/২০২১ ইং তারিখের কন্টেন্ট প্যাডাগজি রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা https://teachers.gov.bd/content/details/828351