টানা দুইবারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নয়, হাইকোর্টের রায় প্রকাশ

মোহাম্মদ জাহাঙ্গীর আলম ১০ জানুয়ারি,২০২১ ২৩ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()


  

কোনও ব্যক্তি পরপর দুইবারের বেশি স্কুল, কলেজ ও মাদরাসার গর্ভনিং বডি বা ম্যানেজিং কমিটির সভাপতি হতে পারবেন না উল্লেখ করে রায় প্রকাশ করেছেন হাইকোর্ট। একইসাথে গর্ভনিং বডি বা ম্যানেজিং কমিটির বিধিমালায় বিষয়টি সংযোজনের পরামর্শ দেয়া হয়েছে রায়ে। রায়ের অনুলিপি শিক্ষা মন্ত্রণালয়ের (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগ) সচিব এবং সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে পাঠাতে নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের স্বাক্ষরের পর এ রায়টি প্রকাশিত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারীর আইনজীবী মো. হুমায়ুন কবির।

এর আগে ২০২০ খ্রিষ্টাব্দের ২৫ ফেব্রুয়ারি পরপর দুইবারের বেশি কোনও ব্যক্তি কোনও স্কুল, কলেজ ও মাদরাসার গর্ভনিং বডি বা ম্যানেজিং কমিটির সভাপতি বা সদস্য  হতে পারবেন না– পরামর্শ দিয়ে রায় ঘোষণা করেন হাইকোর্ট। একটি শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির বৈধতাসংক্রান্ত রিট খারিজ করে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এই  রায় দেন।

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ফুলগাছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেন অভিভাবক সদস্য নুরুল হক। রিটে তিনি একই ব্যক্তি বা ব্যক্তিরা ২০১৪ সাল থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় একাধিকবার সভাপতি বা সদস্য নির্বাচিত হওয়ার বিষয়টি চ্যালেঞ্জ করেন। আদালত রিট আবেদনটি খারিজ করে এ রায় ঘোষণা করেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
সন্তোষ কুমার বর্মা
১১ জানুয়ারি, ২০২১ ০৪:১৫ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


আব্দুল মাজিদ
১১ জানুয়ারি, ২০২১ ০৯:০১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


আব্দুল্লাহ আত তারিক
১১ জানুয়ারি, ২০২১ ০৮:৩৫ পূর্বাহ্ণ

সুপ্রভাত, আপনার বাতায়নের পথচলা সুন্দর ও সাফল্যমণ্ডিত হোক । অনেক শ্রমলব্ধ নির্মাণে সহযাত্রী হতে পেরে নিজেকে ধন্য মনে করছি । আপনার নির্মিত নান্দনিক নির্মাণে লাইক, পূর্নাঙ রেটিং সহ শুভকামনা রইলো । জানুয়ারি ২১, ১ম পাক্ষিক - এ আমার নির্মিত ২য় কনটেন্ট "বঙ্গবাণী" দেখার আমন্ত্রণ রইল ।


মোঃ মেহেদুল ইসলাম
১১ জানুয়ারি, ২০২১ ০৮:৩২ পূর্বাহ্ণ

https://teachers.gov.bd/content/details/828351 https://www.teachers.gov.bd/blog-details/588670


লুৎফর রহমান
১১ জানুয়ারি, ২০২১ ০৭:২২ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫০ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/836568 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/588437


মুহাম্মদ আহসান হাবিব
১১ জানুয়ারি, ২০২১ ০৭:১১ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ১০০তম কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি| মোবাইল- ০১৭৫৪৭৫৫১৬৯, https://www.teachers.gov.bd/content/details/828250 আমার বাতায়ন ID- ahsanhabib251281@gmail.com প্রোফাইল লিংক https://www.teachers.gov.bd/profile/Muhammad%20Ahsan%20Habib


মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১১ জানুয়ারি, ২০২১ ০১:২০ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন। আমার এ পাক্ষিক এর কনটেন্ট দেখে আপনাদের সুচিন্তিত মতামত ও রেটিং আশা করছি।


মোঃ সাইফুর রহমান
১০ জানুয়ারি, ২০২১ ১১:৫৩ অপরাহ্ণ

উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৪৫তম কনটেন্ট,ভিডিও কনটেন্ট, ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
১০ জানুয়ারি, ২০২১ ১১:৩২ অপরাহ্ণ

সম্মানিত প্যাডাগজি রেটার মহোদয়গণ, এডমিন প্যানেল মহোদয়গণ, সেরা কনটেন্ট নির্মাতাগণ, ICTE4 জেলা আম্ব্যাসেডর মহোদয়গণ, বাতায়ন প্রেমী শিক্ষকমন্ডলী আমার কনটেন্ট দেখে আপনাদের সুচিন্তিত মতামত ও রেটিং বিনীতভাবে আশা করছি । আপনাদের সহযোগিতা ও উৎসাহ পেলে বাতায়ন কে আরও সমৃদ্ধ করতে পারবো। আমিও স্বপ্ন দেখি, একদিন বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা হবো। ভালো থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন এবং নিরাপদে থাকুন।