ডিজিটাল বাংলাদেশ দিবস "যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত"

জান্নাতুন নাহার ১৮ জানুয়ারি,২০২১ ৪৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

গোটা বিশ্বে এক ধরনের স্থবিরতা বিরাজ করছে। থেমে গেছে প্রাণ চাঞ্চল্য। ব্যবসা-বানিজ্যে ধবস নেমেছে। শিক্ষা খাতও হুমকীর মুখে বিশেষ করে আমাদের মতো উন্নয়নশীল দেশগুলোর। উন্নত দেশগুলো হয়তো প্রযুক্তি ব্যবহার করে কিছুটা পুষিয়ে নেওয়ার চেষ্টা করছে। তবে আশার কথা হলো আমরা ঘুরে দাঁড়াতে চেষ্টা করছি। শিক্ষা ক্ষেত্রে আমাদের এক নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। "অনলাইন শিক্ষা, প্রশিক্ষণ" বিষয়টি নতুন হলেও ব্যাপক সাড়া ফেলেছে। যদিও সীমিত, তবুও বলব আমরা এগিয়ে যাচ্ছি। একসময় হয়তো প্রান্তিকেও পৌঁছে যাব। তবে এটা ঠিক অন্য যে কোন সময়ের চেয়ে আমাদের প্রযুক্তি এগিয়ে গেছে কমপক্ষে ১০ বছর। প্রযুক্তির ব্যবহার এখন সর্বত্র। বিশেষ করে ZOOM, googlemeet, microsoftteams এর কল্যাণে "তবুও থাকছি সংযুক্ত, যদিও মানছি দূরত্ব" এই শ্লোগানকে সামনে রেখে গত ১২ ডিসেম্বর পালিত হলো "ডিজিটাল বাংলাদেশ দিবস"

কোভিড-১৯ এর কারণে গত মার্চ এর ১৭ তারিখ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ বন্ধ রয়েছে। পাঠদান কিন্তু থেমে নেই। বিদ্যালয়ের যে শিক্ষকটি বাটন মোবাইলও চালাতে পারত না, সে এখন স্মার্ট ফোন ব্যবহার করে জুমে মিটিং করছে, অনলাইন প্লাটফর্মে পাঠদান করছে। ভাবতে ভালো লাগছে আমরা এগিয়ে যাচ্ছি।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১৯ জানুয়ারি, ২০২১ ০১:২৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


লুৎফর রহমান
১৮ জানুয়ারি, ২০২১ ১১:৫৮ পূর্বাহ্ণ

আসসালামু অ্যালাইকুম ওয়ারহমাতুল্লাহ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫০ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/836568 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/589408


মোঃ সাইফুর রহমান
১৮ জানুয়ারি, ২০২১ ০৮:৪৪ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত "ট্রাপিজিয়ামের ক্ষেত্রফল" শিরোনামে ৪৬তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ।