মানিকগঞ্জের হরিরামপুরে আইসিটি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

মো. মামুন হোসাইন ০৮ ফেব্রুয়ারি ,২০২১ ৪১ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

মানিকগঞ্জের হরিরামপুরে মাধ্যমিক শাখার (স্কুলমাদরাসার) শিক্ষকদের শিখন কার্যক্রমে আইসিটি ব্যবহার নিশ্চিত করনের লক্ষে  ইন হাউজ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ইন হাউজ প্রশিক্ষণটি গত ১৭ জানুয়ারি, ২০২১ খ্রি. তারিখে শুরু হয়ে তিন ধাপে আজ ০৪ ফেব্রুয়ারি, ২০২১ খ্রি. তারিখে শেষ হয়। প্রথম ধাপে ৬ টি, ২য় ধাপে ৬টি এবং ৩য় ধাপে ৭টি সহ মোট ১৯টি প্রতিষ্ঠান উক্ত কর্মশালায় অংশ গ্রহণ করে।

প্রথম ধাপে অংশ গ্রহনকারী প্রতিষ্ঠান গুলোর মধ্যে রয়েছে ঝিটকা আনন্দ মোহন উচ্চ বিদ্যালয়,ঝিটকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, রামকৃষ্ণপুর এম..জলিল উচ্চ বিদ্যালয়,ফিরোজা আদর্শ উচ্চ বিদ্যালয়, ঝিটকা গাউসুল আজম আ.কা.জি. দাখিল মাদ্রাসা ও গোলাম মহীউদ্দিন কমল নি.মা.বিদ্যালয়।

দ্বিতীয় ধাপে অংশ নেয়া প্রতিষ্ঠান গুলো হল- দিয়াবাড়ী উচ্চ বিদ্যালয়, এম এ রাজ্জাক আদর্শ উচ্চ বিদ্যালয়, যাত্রাপুর আদর্শ উচ্চ বিদ্যালয়, বলড়া মুন্নু আদর্শ বিদ্যানিকেতন, কবি জাহানারা আরজু উচ্চ বিদ্যালয় ও শিরীণ আলী চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় ধাপে অংশ গ্রহণ করে পাটগ্রাম অনাথ বন্ধু সরকারি উচ্চ বিদ্যালয়, দক্ষিণ চাঁদপুর উচ্চ বিদ্যালয়, ইব্রাহিমপুর ঈশ্বর চন্দ্র উচ্চ বিদ্যালয়, বোয়ালী উচ্চ বিদ্যালয়, আজিমনগর ইউনিয়িন উচ্চ বিদ্যালয়, সট্রি রাবেয়া খাতুন উচ্চ বিদ্যালয় এবং নটাখোলা উচ্চ বিদ্যালয়।

প্রশিক্ষণ কর্মশালাটিতে প্রশিক্ষণার্থী শিক্ষকদেরকে ই-মেইল আইডি খোলা, ই-মেইলের ব্যবহার, ই-মেইলের মাধ্যমে চিঠিপত্র প্রেরণ, ডাউনলোড, সেভ করা, ফেসবুক আইডি খোলা, মেসেঞ্জার এর ব্যবহার, শিক্ষক বাতায়নের সদস্য হওয়া, ডিজিটাল কন্টেন্ট প্রস্তুত করণ ও প্রদর্শন ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।

করোনা মহামারীর কারণে নিজ নিজ প্রতিষ্ঠানেই এই প্রশিক্ষণ আয়োজন করা হয় এবং স্ব স্ব প্রতিষ্ঠানের আইসিটি শিক্ষকসহ জেলার আইসিটি ফর এডুকেশন অ্যাম্বাসেডর শিক্ষকবৃন্দ প্রশিক্ষণ প্রদান করেন সকল শিক্ষক-কর্মচারীগণ সামাজিক দুরত্ব বজায় রেখে ও প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরনপূর্বক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

উক্ত প্রশিক্ষণ কর্মশালা স্ব স্ব প্রতিষ্ঠান প্রধান আহ্বায়ক, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জনাব নিগার সুলতানা চৌধুরী মনিটরিং কর্মকর্তা এবং উপজেলা একাডেমিক সুপারভাইজার জনাব কামরুল ইসলাম সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন।

http://dailybhorerkolam.com/%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%95%e0%a6%97%e0%a6%9e%e0%a7%8d%e0%a6%9c%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%b9%e0%a6%b0%e0%a6%bf%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ae%e0%a6%aa%e0%a7%81%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%86/?fbclid=IwAR29y-QE6O2oRKu4WSVTP3zaFFCGo1lo3oFkmSuM1cJ5WdUxVQjhW8AHwyY

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
০৯ ফেব্রুয়ারি , ২০২১ ০৫:৪৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ আপনার গঠন মূলক পরামর্শ প্রত্যাশা করছি।


লুৎফর রহমান
০৮ ফেব্রুয়ারি , ২০২১ ০৩:১৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫২ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/864798


মোঃ মেহেদুল ইসলাম
০৮ ফেব্রুয়ারি , ২০২১ ১০:০৬ পূর্বাহ্ণ

আমার 02/০2/২০২১ ইং তারিখের কন্টেন্ট প্যাডাগজি রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা https://teachers.gov.bd/content/details/864897 https://teachers.gov.bd/blog-details/590792


আব্দুল মাজিদ
০৮ ফেব্রুয়ারি , ২০২১ ০৮:২০ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দিলে কৃতজ্ঞ থাকবো।


সন্তোষ কুমার বর্মা
০৮ ফেব্রুয়ারি , ২০২১ ০৬:৩৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কন্টেন্ট দেখার জন্য অনুরোধ করছি।