# মানসম্মত শিক্ষা # প্রতিটি অর্জনই হউক মানসম্মত। শিক্ষা যেহতু জাতির মেরুদণ্ড, অবশ্যই শিক্ষা হতে হবে মানসম্মত।

মোহাম্মদ বুরহান উদ্দিন ০৯ ফেব্রুয়ারি ,২০২১ ৫৯ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৫০ ()

                   # মানসম্মত শিক্ষা #

প্রতিটি অর্জনই হউক মানসম্মত। শিক্ষা যেহতু জাতির মেরুদণ্ড, অবশ্যই শিক্ষা হতে হবে মানসম্মত। শিক্ষা ক্ষেত্রে এসডিজির লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে মানসম্মত শিক্ষা। 

   @ মানসম্মত শিক্ষা কি?

যে যতটুকু শিক্ষা অর্জন করুক, তা হতে হবে মানসম্পন্ন। মানসম্পন্ন শিক্ষা হলো, নির্ধারিত যোগ‍্যতা অর্জন করে বাস্তব ক্ষেত্রে প্রয়োগ করতে পারবে। 

 @ মানসম্মত শিক্ষার প্রয়োজন ঃ

একটি জাতিকে সু-দক্ষ নাগরিক পেতে হলে মানসম্মত শিক্ষার কোনো বিকল্প হতে পারেনা। বাংলাদেশ অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে। এখন সময় হলো শিক্ষা হতে মানসম্পন্ন। শিক্ষা মানে হবে উন্নত, জাতি পাবে নৈতিক গুণসম্পন্ন নাগরিক। নৈতিকতা বি-বর্জিত শিক্ষা কখনও মঙ্গল বয়ে আনতে পারেনা।

@ মানসম্মত শিক্ষার পূর্ব শর্তঃ 

মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠিত করতে যতগুলো শর্ত পূরণ করা প্রয়োজন সে গুলো অবশ্যই পূরণ করতে হবে। দিতে হবে শিক্ষকদের মানসম্মত সম্মানী, সম্পূর্ণ আলাদা বেতন কাঠামো যাতে অন্যক্ষেত্রে তুলনা আসবেনা। শিক্ষার প্রতিটি কাঠামো গড়তে হবে মানসম্পন্ন করে।

পরিশেষে ; এসডিজির শর্ত মোতাবেক মানসম্পন্ন শিক্ষাই বাস্তবায়ন এবং নাগরিকদের সুনাগরিক হিসেবে গড়ে তুলা রাষ্ট্র ও আমাদের সকলের কর্তব্য।


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১২ ফেব্রুয়ারি , ২০২১ ০১:০৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও গঠনমূলক মন্তব্য প্রত্যাশা করছি।


মোঃ আবুল কালাম আজাদ
১০ ফেব্রুয়ারি , ২০২১ ০৭:১৫ অপরাহ্ণ

শুভ কামনা ও ধন্যবাদ।আমার বাতায়ন পেইজে আমন্ত্রন রইল।


মোঃ মেহেদুল ইসলাম
১০ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৫৯ পূর্বাহ্ণ

আমার 02/০2/২০২১ ইং তারিখের কন্টেন্ট প্যাডাগজি রেটার, এডমিন, সেরা কনটেন্ট নির্মাতা, শিক্ষক বাতায়নের সকল শিক্ষক- শিক্ষিকা ও আইসিটি জেলা অ্যাম্বাসেডর স্যারদের জানাই আন্তরিক শুভেচ্ছা https://teachers.gov.bd/content/details/864897 https://teachers.gov.bd/blog-details/590792


মোঃ নূরল আলম
০৯ ফেব্রুয়ারি , ২০২১ ১১:১৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে গঠন মুলক পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


লুৎফর রহমান
০৯ ফেব্রুয়ারি , ২০২১ ১১:১৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫২ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/864798