একজন প্রাথমিক শিক্ষকের মানবতার নিকট হার মেনেছে বর্তমান স্বার্থপরতায় অন্ধ বিবেক।

মোঃ মতিউর রহমান ১০ ফেব্রুয়ারি ,২০২১ ৫২ বার দেখা হয়েছে ১১ লাইক ১৪ কমেন্ট ৫.০০ (১২ )

সেদিন ছিল ২৯শে জানুয়ারী ২০২১। বরাবরের মতোই প্রতি বছর ক্যডেট কলেজে ভর্তি পরীক্ষার দিন। এই দিনে হাজার হাজার নিকট, দূরের লোকজনদের জন্য ঝিনাইদহ ক্যাডেট কলেজের করিডোর গুলো উন্মুক্ত থাকে। সাধারণত শিক্ষিত ও সচেতন অভিভাকের সন্তানেরাই বেশি এই ভর্তি পরীক্ষাই অংশ নেয়।  চারিদিকে সবুজে ঘেরা সুসজ্জিত দালান কোঠায় পরিপূর্ণ এই ক্যাডেট কলেজটি দেখলে মন জুড়িয়ে যায়। ইচ্ছে হয় যদি আমার সন্তানটি যদি এখানে পড়ার সুযোগ পেত!  যাইহোক, আমার আজকের প্রসঙ্গ অন্যদিকে। 

সেদিন ২৯শে জানুয়ারী ২০২১ তারিখের ঘটনায় মনকে তাড়িত করে। কোন এক অভিভাবকের ছোট শিশু সন্তান আনুমানিক ৫+ বয়স হয়তো হবে। তার পিতা মাতা / অভিভাবক থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। অবুঝ শিশুটি অঝরে কাঁদছিল এবং তার পিতা মাতাকে খুঁজতেছিল। তার এই দৃশ্য চোখে পড়ার মতো সকলে দেখছে আলোচনাও করছে কিন্ত কেউ তার দিকে এগিয়ে যাচ্ছে না। একজন প্রাথমিক শিক্ষক দূর থেকে দেখে তার দিকে এগিয়ে তাকে জিজ্ঞাসা করে তোমার কি হয়েছে? উত্তরে তার বাবাকে খুজে পাচ্ছে না জানাল।  হায় ! শিক্ষিত বিবেক তোমরা এভাবেই গুটিয়ে থাকবে? একটা নিঃষ্পাপ শিশু অসহায়ের মতো রাস্তায় কেঁদে কেঁদে ঘুরে বেড়াচ্ছে আর তোমরা কেউ তাকে সাহায্য করলে না?  অবশেষে ঐ প্রথমিক শিক্ষক বাচ্চাটিকে নিয়ে প্রচার মাইকের নিকট নয়ে গেল এবং মাইকের প্রচার শুনে তার পিতা হন্য হয়ে ছুটে এসে তার সন্তানকে বুকে টেনে নিল। এখানেই উক্ত শিক্ষকের আত্মতৃপ্তি। 

মজার বিষয়টি কি শুনবেন? নাহ! থাক মনে শুধু কষ্টই বাড়াবে। অন্যদিন বলব। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ শাহাদৎ হোসেন
২৭ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৩৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ মতিউর রহমান
০৫ মার্চ, ২০২১ ১১:৫১ পূর্বাহ্ণ

আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।


মোছাঃ তাসলিমা নাসরিন
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ১২:২৫ পূর্বাহ্ণ

আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল।


মোঃ মতিউর রহমান
০৫ মার্চ, ২০২১ ১১:৫২ পূর্বাহ্ণ

আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।


মাহফুজা খাতুন
২৪ ফেব্রুয়ারি , ২০২১ ১১:৪৭ অপরাহ্ণ

একজন প্রাথমিক শিক্ষকের মানবতার জয় হয়েছে। পরকালে তার উত্তম প্রতিদান পাবেন।


মোঃ মতিউর রহমান
০৫ মার্চ, ২০২১ ১১:৫২ পূর্বাহ্ণ

আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।


মোঃ তারেকুন্নবী ICT4E জেলা অ্যাম্বাসেডর
১২ ফেব্রুয়ারি , ২০২১ ১২:৫৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল। আমার এ পাক্ষিকের আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক, রেটিং ও গঠনমূলক মন্তব্য প্রত্যাশা করছি।


মোঃ মতিউর রহমান
১৫ ফেব্রুয়ারি , ২০২১ ০৫:১৮ অপরাহ্ণ

ধন্যবাদ আমার ভাই।


মোঃ মামুনুর রহমান
১১ ফেব্রুয়ারি , ২০২১ ১১:৩৩ পূর্বাহ্ণ

মানসম্মত ও শ্রেণি উপযোগী কনটেন্ট, ভিডিও কনটেন্ট, ব্লগ পোস্ট, সেরা নেতৃত্ব ও উদ্ভাবনী গল্প তৈরি করে আমাদের প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি এবং পূর্ণ রেটিং কামনা করছি। পাশাপাশি আমার কনটেন্টগুলোতে বিশেষ করে ০১/০২/২১ তারিখের ৬ষ্ঠ শ্রেণির বিজ্ঞান বিষয়ের মেরুদন্ডী ও অমেরুদণ্ডী প্রাণী এবং তাদের বৈশিষ্ট্য সম্পর্কিত কনটেন্ট, ০৮/০২/২১ তারিখের ' রক্ত দিন, জীবন বাঁচান " সংক্রান্ত একটি নিবন্ধ ও ১০/০২/২১ তারিখের ভিডিও কনটেন্ট ইত্যাদিতে লাইক, কমেন্ট, শেয়ার ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি। এছাড়াও সম্মানিত প্যাডাগোজি রেটার ও এডমিন প্যানেল মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা, সেরা উদ্ভাবক, আইসিটি অ্যাম্বাসেডরবৃন্দ ও সেরা অনলাইন পারফর্মারদের নিকট পূর্ণ রেটিং আশা করছি। বাতায়ন আইডি : mamunggghsc10 , Profile Name : মোঃ মামুনুর রহমান Content Link : https://www.teachers.gov.bd/content/details/864237 https://www.teachers.gov.bd/blog-details/591410 https://www.teachers.gov.bd/content/details/872102 https://www.teachers.gov.bd/content/details/8720 https://www.teachers.gov.bd/content/details/873314


মোঃ মতিউর রহমান
১৫ ফেব্রুয়ারি , ২০২১ ০৫:১৯ অপরাহ্ণ

অনেক ধন্যবাদ জানাই স্যার।


লুৎফর রহমান
১০ ফেব্রুয়ারি , ২০২১ ১০:৫৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫২ তম কনটেন্টটি দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/864798


মোঃ মতিউর রহমান
১৫ ফেব্রুয়ারি , ২০২১ ০৫:১৯ অপরাহ্ণ

অনেক ধন্যবাদ জানাই স্যার।


মোঃ সাইফুর রহমান
১০ ফেব্রুয়ারি , ২০২১ ০৯:৩৫ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম ওয়ারহমাতুল্লাহ, বাতায়নের সকল সন্মানিত সদস্যবৃন্দকে বিনীতভাবে অনুরোধ করছি যে, সুচিন্তিত মতামত সহ রেটিং দেই কাউকে নিরুৎসাহিত না করি। শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইল। এ পাক্ষিকে আমার আপলোডকৃত "বেলন বা সিলিন্ডারের ক্ষেত্রফল" শিরোনামে ৪৭তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক ও রেটিংসহ আপনার মতামত দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। স্যার আপনার সাফল্য কামনা করছি। ধন্যবাদ।


মোঃ মতিউর রহমান
১৫ ফেব্রুয়ারি , ২০২১ ০৫:১৯ অপরাহ্ণ

অনেক ধন্যবাদ জানাই স্যার।