বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা নিয়ে কিছু কথা

মোঃ আবুল কাশেম ২৪ ফেব্রুয়ারি ,২০২১ ৫৬ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()


প্রিয় মার্তভুমির চিকিৎসা ব্যবস্থা নিয়ে কিছু কথা না বললেই নয়।বিশ্বের মানচিত্রে সগৌরবে দাঁড়িয়ে আছে বাংলাদেশ নামক একটি দেশ।স্বাধীনতার পর থেকে হাটি হাটি পা পা করে অনেক দুর এগিয়ে গেছে।আরো এগিয়ে গেছে আমাদের চিকিৎসা ব্যবস্থা কিন্তুু আামাদের দেশের চিকিৎসকস্যারদের মানষিকতা একটু পরিবর্তন করলেই চিকিৎসা সেবা আর উন্নত হবে বলে আমি বিশ্বাস করি।

গ্রামের দারিদ্র একজন মানুষ অসুস্থ হলে প্রথমে যায় পল্লী চিকিৎসকের কাছে সেখানে ভাল না হলে যায় সদর হাসপাতালে সেখান চিকিৎসকস্যারেরা চিকিৎসা সেবা দেন।রোগীদের যে ব্যবস্থাপ্ত্র দেন তা সবাই ধরতে পারেনা। রোগী সুস্থ নাহলে পরবর্তী তারিখে বলে আমার চেম্বারে দেখা করো।একদিকে ঔষধ কিনতে টাকা শেষ অপর দিকে চিকিৎসক স্যারের  চেম্বারে গেলে চিকিৎসা ফি দিতে হয় ৮০০ টাকা পরীক্ষা নিরীক্ষা তো বাকি রইল।এ সমস্ত চিকিৎসার ব্যায়ভার মিটাতে গিয়ে গরীব রোগীদের টাকা পয়সা ফুরিয়ে যায় ফলে তারা আর চিকিৎসা গ্রহন করতে পারেনা রোগের যাতনায় ধুঁকে ধুঁকে মরতে হয়। অবশ্য সব চিকিৎসক স্যার এক রকম নয় কারন একবার আমি আমার মাকে নিয়ে বগুড়া মেডিকেলে গেলাম সেখান চিকিৎস স্যারেরা এত সুন্দর চিকিৎসা সেবা দিলেন যে, অতি অল্প দিনের মধ্যে আমার মা সুস্থ হয়ে বাড়ি ফিরে এলেন। চিকিৎসার সেবার সমস্ত হালহকিকত বিবেচনায় নিয়ে অসহায় অভাব পীড়িত দারিদ্র মানুষের কথা চিন্তা করে মাননীয় সরকার প্রধান এবং স্বাস্থমন্ত্রীর কাছে আমার আকুল আবেদন দয়া করিয়া চিকিৎসক স্যারদের চিকিৎসা ফি এবং পরীক্ষা নিরীক্ষা ফি কমিয়ে  দিয়ে গরীব অসহায় মানুষের চিকিৎসা সেবা গ্রহনের সুযোগ করিয়া দিতে আপনাদের মর্জি হয়।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ নূরল আলম
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ১০:৫৫ অপরাহ্ণ

মান সম্মত বাতায়নকে সমৃদ্ধি করায় লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার বাতায়ন পেইজ ঘুরে আসার জন্য আমন্ত্রন রইল।


মোঃ মামুনুর রহমান
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ১১:০৮ পূর্বাহ্ণ

আমার কনটেন্টগুলোতে বিশেষ করে ২৪/০২/২১ তারিখের ৯ম/১০ম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের কম্পিউটার ও কম্পিউটার ব্যবহারকারীর নিরাপত্তা বিষয়ক কনটেন্টটিতে লাইক, কমেন্ট, শেয়ার ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি। এছাড়াও সম্মানিত প্যাডাগোজি রেটার ও এডমিন প্যানেল মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা, সেরা উদ্ভাবক, আইসিটি অ্যাম্বাসেডরবৃন্দ ও সেরা অনলাইন পারফর্মারদের নিকট পূর্ণ রেটিং আশা করছি। বাতায়ন আইডি : mamunggghsc10 , Profile Name : মোঃ মামুনুর রহমান Content Link : https://www.teachers.gov.bd/content/details/889823


লুৎফর রহমান
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ০৭:৫৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৩ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/880562


আব্দুল মাজিদ
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ০১:০১ পূর্বাহ্ণ

চমৎকার, লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।