# নতুন সংযুক্ত # এমন সংযুক্তির ফলে শিক্ষকরা অগ্রাধিকার ভিত্তিতে টিকা পাবেন,এতে শিক্ষকরা শারীরিক ও মানসিক ভাবে প্রস্তুত হতে কোনো বাধা রইল না।

মোহাম্মদ বুরহান উদ্দিন ২৫ ফেব্রুয়ারি ,২০২১ ৬৬ বার দেখা হয়েছে লাইক ১২ কমেন্ট ৫.০০ ()

সুরক্ষা অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি

সুরক্ষা অ্যাপসে যুক্ত হলো শিক্ষক ক্যাটাগরি

করোনা টিকার নিবন্ধনে সুরক্ষা অ্যাপসে ‘শিক্ষক’ ক্যাটাগরি যুক্ত করা হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাত থেকে বিভিন্ন ক্যাটাগরির পাশাপাশি শিক্ষক ক্যাটাগরিতেও নিবন্ধন করা যাচ্ছে। এতে সন্তুষ্টি প্রকাশ করেছেন শিক্ষকরা।

প্রাথমিক ও শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, সব শিক্ষকদের জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় কাগজপত্র অফিসে পাঠাতে বলা হয়েছে। তাদের এসব তথ্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো হলে সে যে বয়সী হউক করোনা নিবন্ধন করতে পারবেন।শিক্ষকরা বলছেন, টিকাগ্রহণে শিক্ষকরাও অগ্রাধিকার তালিকায় রয়েছেন বলে এতদিন বিভিন্ন মন্ত্রীরা বলে আসছিলেন। তবে নিবন্ধনের ক্ষেত্রে এ অগ্রাধিকারের কোনো সুযোগ ছিল না। এখন শিক্ষক ক্যাটাগরি যুক্ত হলেও সুরক্ষা লিংকে ঢুকে ৪০ বছরের কম বয়সী শিক্ষকরা রেজিস্ট্রেশন করতে পারছেন না।

জানা গেছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর ও প্রাথমিক গণশিক্ষা অধিদফতর থেকে সব শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে। এরপর এগুলো স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানোর পর তাদের তথ্য ইনপুট দেয়ার পর সব শিক্ষকদের নিবন্ধন উন্মুক্ত করা হবে।

গত ২২ ফেব্রুয়ারি এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। এর এক সপ্তাহ আগে ১৭ মে বিশ্ববিদ্যালয়গুলোর সব আবাসিক হল খুলবে। তার আগে আবাসিক সব শিক্ষার্থী এবং শিক্ষক-কর্মকর্তাদের টিকার দেয়া হবে। একই সঙ্গে তিনি জানান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষকদের টিকার আওতায় আনা হবে। সেজন্য মাউশি কাজ করছে।

একাধিক অনুষ্ঠানে একই কথা জানান, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, সব প্রাথমিক শিক্ষক, কর্মর্কতাকে দ্রুত সময়ের মধ্যে টিকার আওতায় নিয়ে আসা হবে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ নূরল আলম
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ১০:৪৪ অপরাহ্ণ

মান সম্মত বাতায়নকে সমৃদ্ধি করায় লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার বাতায়ন পেইজ ঘুরে আসার জন্য আমন্ত্রন রইল।


মোহাম্মদ বুরহান উদ্দিন
২৬ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৫০ পূর্বাহ্ণ

ধন্যবাদ স‍্যার


মোঃ মেহেদুল ইসলাম
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ০৩:০৯ অপরাহ্ণ

ধন্যবাদ


মোহাম্মদ বুরহান উদ্দিন
২৬ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৫০ পূর্বাহ্ণ

ধন্যবাদ স‍্যার


বাসুদেবনাথ
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ১১:১৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্নরেটিংসহ শুভকামনা রইলো।নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা,অভিনন্দন।


মোহাম্মদ বুরহান উদ্দিন
২৬ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৫০ পূর্বাহ্ণ

ধন্যবাদ স‍্যার


মোঃ মামুনুর রহমান
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ১০:৫৯ পূর্বাহ্ণ

আমার কনটেন্টগুলোতে বিশেষ করে ২৪/০২/২১ তারিখের ৯ম/১০ম শ্রেণির তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের কম্পিউটার ও কম্পিউটার ব্যবহারকারীর নিরাপত্তা বিষয়ক কনটেন্টটিতে লাইক, কমেন্ট, শেয়ার ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি। এছাড়াও সম্মানিত প্যাডাগোজি রেটার ও এডমিন প্যানেল মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা, সেরা উদ্ভাবক, আইসিটি অ্যাম্বাসেডরবৃন্দ ও সেরা অনলাইন পারফর্মারদের নিকট পূর্ণ রেটিং আশা করছি। বাতায়ন আইডি : mamunggghsc10 , Profile Name : মোঃ মামুনুর রহমান Content Link : https://www.teachers.gov.bd/content/details/889823


মোহাম্মদ বুরহান উদ্দিন
২৬ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৫০ পূর্বাহ্ণ

ধন্যবাদ স‍্যির


অরবিন্দ বিশ্বাস
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ১০:৫৮ পূর্বাহ্ণ

ইংরেজী বর্ষ-২০২১ শুভেচ্ছো জানিয়ে পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল আপনার প্রতি। সে জন্য আপনাকে একটু সহযোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমার ১৯/০২ /২০২১ তারিখের ৩৬তম কনটেন্ট ষষ্ঠ শ্রেনির সপ্তম অধ্যায় ‘অর্থনৈতিক জীবনধারা” কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। সৃষ্টিকর্তা আপনার মঙ্গল করু ন। কনটেন্ট লিঙ্কঃ https://www.teachers.gov.bd/content/details/884424


মোহাম্মদ বুরহান উদ্দিন
২৬ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৫১ পূর্বাহ্ণ

ধন্যবাদ


লুৎফর রহমান
২৫ ফেব্রুয়ারি , ২০২১ ০৭:৫৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৩ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/880562


মোহাম্মদ বুরহান উদ্দিন
২৬ ফেব্রুয়ারি , ২০২১ ০১:৫১ পূর্বাহ্ণ

ধন্যবাদ