আন্তর্জাতিক সুখী দিবস। আজ ২০ মার্চ।

মোসাম্মৎ নীলুফা আফরোজ বীথি ২০ মার্চ,২০২১ ২৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৮৬ ()

#বিশ্ব_সুখী_দিবস 


শিরোনাম দেখে অনেকেই হয়তো চমকে গেছেন, এইটা আবার কি দিবস!

তবে জাতিসংঘ রীতিমতো সভা করে এই দিনটির ঘোষণা দিয়েছিলেন। ২০১২ সালের ২৮ জুন, জাতিসংঘের সাধারণ পরিষদের এক অধিবেশনে এই দিনটি পালনের সিদ্ধান্ত নেয়া হয়। 

দিনটি পালন সংক্রান্ত প্রস্তাবে বলা হয়, "সাধারণ পরিষদের সব সদস্য এ বিষয়ে একমত যে, সব মানুষের জীবনের মূল উদ্দেশ্য সুখে থাকা।"

ভারসাম্যপূর্ণ অর্থনৈতিক প্রবৃদ্ধিও টেকসই উন্নয়ন, দারিদ্র্যদূরীকরণ, সর্বোপরি পৃথিবীর প্রতিটি মানুষের সুখ-সমৃদ্ধি নিশ্চিত করার জন্য প্রতি বছরের ২০ মার্চ 'বিশ্ব সুখী দিবস' পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। 


এখন বিশ্ব এমন একটা সময়ে অতিক্রম করেছে, যখন মানুষের সুখ-দুঃখ নিয়ে ভাবার কোন অবকাশ নেই, বেঁচে থাকাটাই সবচেয়ে বড় সুখ।

এখন এমন একটা সময়, যখন 'করোনা ভাইরাস' এর প্রাদুর্ভাব সারা বিশ্বে ছড়িয়ে পড়েছে এবং হাজার হাজার জীবন কেড়ে নিচ্ছে..!

 সারা পৃথিবীর মানুষের এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে একটাই ভাবনা, 'করোনা ভাইরাস' থেকে মুক্তির উপায় কি, বেঁচে থাকার উপায় কি..?

 এই দুঃসময়ে সুখী দিবস'এ  'সুমন চট্টোপাধ্যায়'র গানটা আজ খুব মনে পড়ছে, "কখনো সময় আসে জীবন মুচকি হাসে..!!!" 

সত্যিই যেন জীবন আমাদের দেখে মুচকি হেসে বলছে, "বেঁচে যাবি তো..???"

আমরা এই দুঃসময়ে সুখী না হই বেঁচে তো থাকি, বেঁচে থাকলে সুখী হওয়া যাবে।

সবাইকে ' বিশ্ব সুখী দিবস'র শুভেচ্ছা, শুভ কামনা..

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃমুরশিদুর রহমান
৩১ মার্চ, ২০২১ ০৮:১২ পূর্বাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


মোঃমুরশিদুর রহমান
৩১ মার্চ, ২০২১ ০৮:১১ পূর্বাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


শাহনাজ পারভীন
২৭ মার্চ, ২০২১ ০৮:৪৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


মোঃ নূরল আলম
২১ মার্চ, ২০২১ ০৪:৪২ অপরাহ্ণ

চমৎকার বাতায়নকে সমৃদ্দি করায় লাইক ও পুর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। সেই সাথে আমার বাতায়ন পেইজে জীব বিজ্ঞান বিষয়ে ৪৯তম কনটেন্ট দেখে আপনার গঠন মুলক মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ জাফর ইকবাল মন্ডল
২০ মার্চ, ২০২১ ০৩:৪৪ অপরাহ্ণ

অক্লান্ত পরিশ্রম করে শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা নিরন্তর। আমার আপলোডকৃত ৩১তম কনটেন্ট দেখে লাইক,রেটিংসহ আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।কনটেন্ট লিঙ্কঃhttps://bit.ly/3rXhS07


মোঃ সাইফুর রহমান
২০ মার্চ, ২০২১ ০২:৪৪ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। বাতায়নের সন্মানিত শ্রদ্ধেয় এডমিন, প্যাডাগোজি, রেটার মহোদয়, সকল সেরা কনটেন্ট নির্মাতা,সকল সেরা উদ্ভাবক, সকল সেরা নেতৃত্ব, সকল সেরা অনলাইন পারফর্মার ও সকল জেলা অ্যাম্বাসেডর, সকল সক্রিয় শিক্ষকবৃন্দ আমার আপলোডকৃত "প্রাণীজগতের শ্রেণিবিন্যাস" শিরোনামে ৫৮তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ।


লুৎফর রহমান
২০ মার্চ, ২০২১ ০২:২৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৫ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/904532


মোহাম্মদ শাহাদৎ হোসেন
২০ মার্চ, ২০২১ ০২:০০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


রমজান আলী
২০ মার্চ, ২০২১ ০১:৫০ অপরাহ্ণ

ম্যাডাম , আসসালামু আলাইকুম। চমৎকার এবং মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। সেই সাথে আমার ১৭ মার্চ,২০২১ আপলোডকৃত "আলোর প্রতিফলন" পদার্থ বিজ্ঞান, ১০ম শ্রেণি, কনটেন্ট দেখে লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিং সহ আপনার মূল্যবান এবং গঠনমূলক মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। পরিশেষে, আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করি, ধন্যবাদ।