শিক্ষার্থীদের ১১টি সাইট মেধার বিকাশে সাহায্য করবে।

আজিবুর রহমান ২১ মার্চ,২০২১ ২৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ ()

শিক্ষা বিষয়ক ১১টি সাইট সম্পর্কে জেনে রাখা প্রত্যেকের চাইতে শিক্ষার্থীদের একান্ত প্রয়োজন। আমাদের ছেলে-মেয়েরা বিজ্ঞান শিক্ষায় ক্রমাগত পিছিয়ে পড়ছে। দেশের শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের জটিল বিষয়গুলো সহজে বুঝিয়ে দিতে নতুন বছরের শুরুতেই ডিজিটাল সেবা চালু করেছে সরকার। পাঠ্যবইয়ের ই-সংস্করন ও টিউটোরিয়ালের পাশাপাশি ই-লার্নিং উপযোগি পাঠ্য উপকরনও অনলাইনে পাওয়া যাচ্ছে। প্রতিনিয়ত ডিজিটাল প্রযুক্তির নতুন নতুন সংযোজন নি:সন্দেহে শিক্ষাক্ষেত্রে এক আমুল পরিবর্তন এনেছে। বর্তমানে একজন শিক্ষার্থী পৃথিবীর যে কোন প্রান্ত থেকে ইন্টারনেটের মাধ্যমে সরাসরি শিক্ষা প্রতিষ্ঠানে না গিয়েও অনলাইনে প্রাতিষ্ঠানিক শিক্ষা গ্রহন করতে পারেন। পাশাপাশি অনলাইন লাইব্রেরী থেকে সর্বাধুনিক শিক্ষা উপকরনও নিতে পারেন। শুধু তথ্য্ই নয়, এখানে পাওয়া যায় শিক্ষা ক্ষেত্রে ভর্তি বানিজ্য প্রাসঙ্গিক আলোচনায় প্রয়োজনীয় নানা বিষয় সংবলিত বিভিন্ন জ্ঞানভান্ডার। শিক্ষা বিষয়ক ১১টি সাইট ইতিমধ্যে সারা বিশ্বে বেশ জনপ্রিয়তা পেয়েছে। বাংলাদেশেও রয়েছে শিক্ষা বিষয়ক বেশ জনপ্রিয় কিছুওয়েবসাইট, যেখানে শিক্ষার্থীরা পেতে পারেন নানা তথ্য-উপাত্ত। এসব ওয়েব সাইটে ইংরেজি থেকে শুরু করে বিজ্ঞান, গণিতসহ নানা বিষয় শেখার দারুন সুযোগ রয়েছে । সুতরাং দেরী না করে আসুন জানি শিক্ষা বিষয়ক ১১টি সাইট সম্পর্কে। 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ শাহাদৎ হোসেন
২২ মার্চ, ২০২১ ০১:২৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ নূরল আলম
২১ মার্চ, ২০২১ ১০:০৮ অপরাহ্ণ

চমৎকার বাতায়নকে সমৃদ্দি করায় লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। সেই সাথে আমার বাতায়ন পেইজে আপলোডকৃত ৪৯তম কনটেন্ট দেখে আপনার গঠন মুলক মতামত দেওয়ার জন্য অনুরোধ করছি।


লুৎফর রহমান
২১ মার্চ, ২০২১ ০৮:০৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৫ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/904532


রমজান আলী
২১ মার্চ, ২০২১ ০৭:৫৮ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৪৪ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


রমজান আলী
২১ মার্চ, ২০২১ ০৬:৪৫ অপরাহ্ণ

স্যার / ম্যাডাম , আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ / আদব। চমৎকার এবং মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। সেই সাথে চলতি পাক্ষিকে আমার ১৭ মার্চ,২০২১ খ্রিস্টাব্দে আপলোডকৃত "আলোর প্রতিফলন" পদার্থ বিজ্ঞান, ১০ম শ্রেণি, কনটেন্ট দেখে লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিং সহ আপনার মূল্যবান এবং গঠনমূলক মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। পরিশেষে, আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করি, ধন্যবাদ।