জাতীয় গণহত্যা দিবস ও ইতিহাস সবচেয়ে নৃশংস গণহত্যা এসবই

সুদীপ্তা বিশ্বাস ২৪ মার্চ,২০২১ ১২৭ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৮৮ ()

Operation  Searchlight

১৯৭১ সালে ২৫ মার্চ থেকে  শুরু  হওয়া  পাকিস্তান  সেনাবাহিনী কতৃক  পরিচালিত  পরিকল্পিত গণহত্যা। এই নৃশংস  গণহত্যার মাধ্যমে  পাকিস্তান রা ১৯৭১ এর মার্চওএর পূর্বের সংঘটিত  হওয়া  বাঙালি  জাতীয়তাবাদী আন্দোলনকে প্রতিহত করতে  চেয়েছিল।এই অপারেশটির উদ্দেশ্য  ছিল  ২৬ মার্চের  মধ্যে  পূব  পাকিস্তান (বতমান বাংলাদেশ) রসব বড় বড়  শহর দখল করে নেওয়া ও রাজনৈতিক ও সামরিক  বিরোধীদের নিশ্চহ্ন করে  দেয়া।ফলে  ১৯৭১ এর মুক্তি যুদ্ধেরসূএপাত হয়।

নয় মাস রক্তক্ষয়ি যুদ্ধের মাধ্যমে  ১৯৭১ সালে১৬ ডিসেম্বর  বাংলাদেশ  পায় একটি স্বাধীন   রাষ্ট্রের পরিচয়। উত্তোলিত হয় লাল সবুজ  জাতীয়  পতাকা।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মুজিবুর রহমান
০২ আগস্ট, ২০২১ ০৬:১৬ পূর্বাহ্ণ

Best wishes.Please visit my page.


মোহাম্মদ শাহাদৎ হোসেন
২৫ মার্চ, ২০২১ ১১:৫০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


রমজান আলী
২৪ মার্চ, ২০২১ ১১:৪৫ অপরাহ্ণ

চমৎকার এবং মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। সেই সাথে চলতি পাক্ষিকে আমার ১৭ মার্চ,২০২১ খ্রিস্টাব্দে আপলোডকৃত "আলোর প্রতিফলন" পদার্থ বিজ্ঞান, ১০ম শ্রেণি, কনটেন্ট দেখে লাইক,কমেন্ট ও পূর্ণ রেটিং সহ আপনার মূল্যবান এবং গঠনমূলক মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।পরিশেষে, আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি , ধন্যবাদ। আমার কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/content/details/904247


মোঃ নূরল আলম
২৪ মার্চ, ২০২১ ১১:০৬ অপরাহ্ণ

চমৎকার উপস্থাপনের জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। সেই সাথে আমার বাতায়ন বাড়িতে ৪৮তম ও ৪৯তম কনটেন্ট দেখে আপনার গঠন মুলক মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


লুৎফর রহমান
২৪ মার্চ, ২০২১ ১০:৩১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৫ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/904532


রমজান আলী
২৪ মার্চ, ২০২১ ১০:২৩ অপরাহ্ণ

স্যার, লাইক ও পূর্ণ রেটিওং সহ আপনাকে অনেক ধন্যবাদ এবং আপনার সুসাস্থ্যকামনা করছি।


মোঃ সাইফুর রহমান
২৪ মার্চ, ২০২১ ১০:০৮ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। বাতায়নের সন্মানিত শ্রদ্ধেয় এডমিন, প্যাডাগোজি, রেটার মহোদয়, সকল সেরা কনটেন্ট নির্মাতা,সকল সেরা উদ্ভাবক, সকল সেরা নেতৃত্ব, সকল সেরা অনলাইন পারফর্মার ও সকল জেলা অ্যাম্বাসেডর, সকল সক্রিয় শিক্ষকবৃন্দ আমার আপলোডকৃত "প্রাণীজগতের শ্রেণিবিন্যাস" শিরোনামে ৫৮তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি। ধন্যবাদ।


মোঃ আবুল কালাম
২৪ মার্চ, ২০২১ ১০:০৩ অপরাহ্ণ

শিক্ষক বাতায়নে এ পাক্ষিকে আমার আপলোডকৃত ৭২তম কনটেন্টটি দেখে লাইক, মহা মূল্যবান মতামত, পরামর্শ ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। শিক্ষক বাতায়নে আমার কন্টেন্ট লিংক- https://www.teachers.gov.bd/content/details/907576


বিপ্লব কুমার দত্ত
২৪ মার্চ, ২০২১ ০৯:২০ অপরাহ্ণ

সুন্দর হয়েছে।তবে লেখা বা লাইন আরো বাড়ানো হোক।বিস্তারিত আরো চাই।শুভ কামনা রইল আপনার জন্য।