সামান্য বেতনে কাজ করা এই যুবকই এখন বিশ্বের শীর্ষ ধনী ।

মোছাঃশাহিনা আক্তার ১৮ এপ্রিল,২০২১ ২৫ বার দেখা হয়েছে ১০ লাইক ১২ কমেন্ট ৫.০০ (১১ )

সামান্য বেতনে কাজ করা এই যুবকই এখন বিশ্বের শীর্ষ ধনী

 

ছবিটি দেখে নিশ্চয়ই চিনতে পারছেন না। অবশ্য না চেনারই কথা। কেননা হ্যাংলা-পাতলা সেই যুবকের ছিল না তখন কাড়ি কাড়ি টাকা, ছিল না কোনো জশ-খ্যাতি। তখনকার সেই যুবক সামান্য বেতনে একটা কোম্পানিতে চাকরি করতেন। তবে স্বপ্ন এবং কাজের প্রতি ডেডিকেশনটা ছিল তার। সেই স্বপ্নই তাকে বানিয়েছে বিশ্বের শীর্ষ ধনী। বলছিলাম বিশ্বের শীর্ষ ধনী টেসলা ও স্পেসএক্সের মালিক এলন মাস্কের কথা।


এলন মাস্কের পুরনো এ ছবিটি টুইটার দুনিয়ায় ভাইরাল। ছবিটি শেয়ার করেছেন প্রণয় পাথলে নামের এক ব্যক্তি। এরপই সেটি হাজার হাজার মানুষ রিটুইট করেছেন। বিষয়টি নজরে এসেছে এলন মাস্কেরও। সেটিকে তিনি সোনালি অতীত হিসেবে অভিহিত করেছেন।



ভাইরাল হওয়া ছবিটি ৯০ এর দশকের। তখন এলন মাস্ক ‘রকেট সায়েন্স’ নামের এক কোম্পানিতে জুনিয়র কর্মী হিসেবে কর্মরত ছিলেন। এই যুবকই নিজ কর্মগুণে পরে হয়ে উঠলেন মিলিয়ন মিলিয়ন ডলারের মালিক।


জানা গেছে, ৯০ এর দশকে ওই ভিডিও কোম্পানির চাকরিটি এক সময় ছেড়ে দেন এলন মাস্ক। পরে তৈরি করেন নিজের কোম্পানি স্পেসএক্স। পরে প্রতিষ্ঠা করেন টেসলা নামে আরও একটি প্রতিষ্ঠান। এরপর আর কখনও পেছন ফিরে তাকাতে হয়নি। এলন মাস্ক বনে গেছেন বিশ্বের শীর্ষ ধনী।


এলন মাস্ক বর্তমানে পৃথিবীর অন্যতম শীর্ষ ধনী। আমাজনের প্রধান নির্বাহী কর্তা জেফ বেজোস আর এলন মাস্কের সম্পদের লড়াই সবসময়ই চলতে থাকে। সর্বশেষ হিসাবে এলন মাস্কই বিশ্বের শীর্ষ ধনী। যার সম্পদের পরিমাণ ১৮ হাজার ৫০০ কোটি ডলার। তার বৈদ্যুতিক কার ব্যবসা রমরমা, এছাড়াও ফুলে ফেঁপে উঠেছে শেয়ারবাজারের দর। সবকিছু মিলিয়েই এগিয়ে যাচ্ছেন এলন মাস্ক।

Collectedযুগান্তর ডেস্ক 

 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মামুনুর রহমান
২০ এপ্রিল, ২০২১ ০৯:১৮ পূর্বাহ্ণ

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, মুজিব শতবর্ষ এবং পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতরের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। মানসম্মত, শ্রেণি উপযোগী ও চমৎকার কনটেন্ট তৈরি করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইকসহ পূর্ণ রেটিং-এর শুভকামনা রইলো। এই পাক্ষিকের আমার ১৭/০৪/২১ তারিখের ৮ম শ্রেণির " তথ্য ও যোগাযোগ প্রযুক্তি " বিষয়ের বাস্তব জীবন ঘনিষ্ঠ ও দৈনন্দিন জীবনের জন্য অত্যন্ত প্রয়োজনীয় "ইমেইল ও ইমেইল পাঠানোর প্রক্রিয়া" সম্পর্কিত কনটেন্ট এবং ১৮/০৪/২১ তারিখের ভিডিও কনটেন্টটিতে লাইক, কমেন্ট, শেয়ার ও পূর্ণ রেটিং প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলের নিকট বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি। এছাড়াও সম্মানিত পেডাগজি রেটার ও এডমিন প্যানেল মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতা, সেরা উদ্ভাবক, আইসিটি জেলা অ্যাম্বাসেডরবৃন্দ ও সেরা অনলাইন পারফর্মারদের নিকট গুরুত্বপূর্ণ মতামতসহ পূর্ণ রেটিং আশা করছি। আমার প্রোফাইলের ছবির উপর ক্লিক বা নিচের লিংকের উপর ক্লিক করে অথবা অন্য যেভাবে সুবিধা প্লিজ লাইক, পূর্ণ রেটিং সহ গুরুত্বপূর্ণ মতামত প্রদান করুন। বাতায়ন আইডি : mamunggghsc10 , Profile Name : মোঃ মামুনুর রহমান , Content Link : https://www.teachers.gov.bd/content/details/921929 Video Content Link : https://www.teachers.gov.bd/content/details/922896


মোঃ মনজুরুল আলম
১৯ এপ্রিল, ২০২১ ০১:৪১ পূর্বাহ্ণ

আপনার মেধা ও শ্রম আপিনাকে সফলতার শীর্ষে পৌঁছাবে এই প্রত্যাশা আমার। আমার এ পাক্ষিকের কন্টেন্ট দেখার আমন্ত্রণ জানাচ্ছি।


রমজান আলী
১৯ এপ্রিল, ২০২১ ০১:৩৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ মেহেদুল ইসলাম
১৮ এপ্রিল, ২০২১ ০৯:৪১ অপরাহ্ণ

আমার এই কন্টেন্ট দেখে আপনাদের সুচিন্তিত ও পরামর্শের রেটিং জন্য আশা করছি https://www.teachers.gov.bd/content/details/921177 দয়া করে আমার ব্লগে রেটিং দিবেন স্যার ও ম্যাম মহোদয়গন https://www.teachers.gov.bd/blog-details/598471


মোঃ নূরল আলম
১৮ এপ্রিল, ২০২১ ০৭:১৬ অপরাহ্ণ

শুভেচ্ছা রইল লাইক ও পূর্ণ রেটিং সহ। আপনাকে একটু সহ্যোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সু দৃস্টি কামনা করছি।আমার আপলোডকৃত ৪৯ ও ৫০তম কনটেন্ট দেখে মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ মাহাবুর রশিদ
১৮ এপ্রিল, ২০২১ ০৫:১৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১৮ এপ্রিল, ২০২১ ০৪:৫৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


লুৎফর রহমান
১৮ এপ্রিল, ২০২১ ০৪:৪৯ অপরাহ্ণ

পবিত্র মাহে রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৭ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/921813 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/598678


মোঃ আবুল কালাম
১৮ এপ্রিল, ২০২১ ০৩:২৭ অপরাহ্ণ

শুভকামনা রইলো । আমার এ পাক্ষিকের কন্টেন্ট টি দেখে আপনার মূল্যবান মতামতের অপেক্ষায় রইলাম ।


মোঃ জাফর ইকবাল মন্ডল
১৮ এপ্রিল, ২০২১ ০৩:২৪ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম, লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা নিরন্তর। আমার গত ০৩/০৪/২০২১ ইং তারিখে আপলোডকৃত পানিতে ডোবা ৪র্থ প্রাথমিক রিজ্ঞান কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


বিপুল সরকার
১৮ এপ্রিল, ২০২১ ০২:০৫ অপরাহ্ণ

স্যার/ম্যাডাম , নমস্কার / আদাব নিবেন।আপনি শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করেছেন,আপনাকে অভিনন্দন।লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত এ পাক্ষিকের ১৪৪ তম (নবম-দশম শ্রেণি) পরিমিতি (বৃত্ত) কন্টেন্ট দেখে আপনার গঠনমূলক মূল্যবান মতামত প্রত্যাশা করছি।(bipulsarkar1977)


মোছাঃশাহিনা আক্তার
১৮ এপ্রিল, ২০২১ ০১:২১ অপরাহ্ণ

Thanks to all