ত্রিফলা ম্যাজিকের মতো চুল ওঠা ও ওজন কমায়!

মিতালী সরকার ২২ এপ্রিল,২০২১ ৩৬ বার দেখা হয়েছে ১০ লাইক ১৩ কমেন্ট ৪.৯২ (১২ )

তিন ফলের মিশ্রণকে সাধারণত ত্রিফলা বলা হয়। এই ত্রিফলার অনেক গুণ থাকায় আর্য়ুবেদিক চিকিৎসায় এর বেশ কদর রয়েছে। শরীরকে রোগ মুক্ত রাখতে ত্রিফলার কোন বিকল্প নেই। মেদ কমাতে দারুন কাজ করে ত্রিফলা। কোষ্ঠকাঠিন্যের সমস্যা থাকলে এই ত্রিফলা মিশ্রিত পানি খেলে ভালো ফল পাওয়া যায়। তবে ওজন কমাতে ত্রিফলা খুবই সাহায্য করে। শুধু তাই নয়, চুল ওঠাও বন্ধ করে ত্রিফলা।

ত্রিফলা হল হরিতকি, বহেরা এবং আমলকির মিশ্রণ। নিয়মিত ত্রিফলা খেলে ওজন কমাতে সাহায্য করে। ত্রিফলা ফোটানো পানি যদি খেতে পারেন বা প্রত্যেকদিন সকালে ১ চামচ ত্রিফলার গুড়া এক গ্লাস গরম পানিতে মিশিয়ে খান, তাহলে একমাসের মধ্যে ওজন কমাতে পারবেন। এছাড়া ত্রিফলার পানি ছেঁকে নিয়ে এর সঙ্গে এক চামচ মধু মিশিয়ে যদি খান তবে ওষুধের মতো ফল পাবেন।

যারা চুল ওঠার সমস্যায় ভুগছেন, তারা নারিকেল তেলের সঙ্গে ত্রিফলা চূর্ণ মিশিয়ে সারারাত মাথায় লাগিয়ে রাখুন। সকালে উঠে শ্যাম্পু করে নিন। এভাবে মাত্র কয়েকদিন করে দেখুন, ফল পাবেন হাতেনাতে।

এছাড়া নিয়মিত ত্রিফলা খেতে পারলে চোখের দৃষ্টিশক্তি উন্নতি হবে, খারাপ কোলেস্টেরলের মাত্রা কমবে, রক্তচাপ নিয়ন্ত্রণে থাকবে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়বে এবং অ্যাংজাইটি কিংবা স্ট্রেস নিয়ন্ত্রণে থাকবে।

শুকনো হরিতকি, বহেরা এবং আমলকি দোকানে কিনতে পাওয়া যায়। বিশেষ করে মশলার দোকানে। বাসায় এনে গুড়া করে নিতে পারেন অথবা ত্রিফলার মিশ্রণও কিনতে পাওয়া যায়। প্রকৃতির দেওয়া এই ওষুধটি কাজে লাগানোই আসল কথা।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মনজুরুল আলম
২৩ এপ্রিল, ২০২১ ১১:১৭ পূর্বাহ্ণ

######## কথায় নয়, কাজে বিশ্বাসী ########### আপনার শ্রম যেন বৃথা না যায় এই প্রত্যাশা আমার। কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশালী করায় শুধু লাইক ও কমেন্ট নয়, পূর্ণ রেটিংও দিলাম। আমার এ পাক্ষিকের প্রেজেন্টেশন ৮ম শ্রেণির আইসিটি বিষয়ের প্রথম অধ্যায় থেকে "কর্মসৃজন ও কর্মপ্রাপ্তিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার" দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য অনুরোধ করছি। ৷৷৷৷৷৷৷৷৷৷৷ আমার ছবিতে ক্লিক করলেই পৌঁছে যাবেন আমার প্রোপাইলে।


বিপুল সরকার
২২ এপ্রিল, ২০২১ ০৮:৪৭ অপরাহ্ণ

স্যার/ম্যাডাম , নমস্কার / আদাব নিবেন।,আপনাকে অভিনন্দন।লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত এ পাক্ষিকের ১৪৪ তম (নবম-দশম শ্রেণি) পরিমিতি (বৃত্ত) কন্টেন্ট দেখে আপনার গঠনমূলক মূল্যবান মতামত প্রত্যাশা করছি। কন্টেন্ট লিঙ্কঃ https://www.teachers.gov.bd/content/details/921057 (বাতায়ন আইডিঃbipulsarkar1977 )


মোঃ নূরল আলম
২২ এপ্রিল, ২০২১ ০৭:৫৫ অপরাহ্ণ

শুভেচ্ছা রইল লাইক ও পূর্ণ রেটিং সহ। আপনাকে একটু সহ্যোগিতা করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। সেই সাথে কর্তৃপক্ষের সু দৃস্টি কামনা করছি।আমার আপলোডকৃত ৫১ তম কনটেন্ট দেখে মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ আবুল কালাম
২২ এপ্রিল, ২০২১ ০৭:৫৩ অপরাহ্ণ

শুভেচ্ছা রইল লাইক ও পূর্ণ রেটিংসহ। আপলোডকৃত ৭৪তম কনটেন্ট দেখে মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ গোলজার হোসেন
২২ এপ্রিল, ২০২১ ০৬:১৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন আমিন ।


মোঃ মাহাবুর রশিদ
২২ এপ্রিল, ২০২১ ০৬:১০ অপরাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ।পূর্ণ রেটিংসহ শুভ কামনা ও অভিনন্দন। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি


আজিজুল হক
২২ এপ্রিল, ২০২১ ০৬:০২ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


লুৎফর রহমান
২২ এপ্রিল, ২০২১ ০৪:২৫ অপরাহ্ণ

পবিত্র মাহে রমজান ও বাংলা নববর্ষের শুভেচ্ছা। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার এ পাক্ষিকে আপলোডকৃত ৫৭ তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,গঠন মূলক মতামত ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। কনটেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/921813 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/599133


মোঃ মনজুরুল আলম
২২ এপ্রিল, ২০২১ ০৩:৪৮ অপরাহ্ণ

######## কথায় নয়, কাজে বিশ্বাসী ########### আপনার শ্রম যেন বৃথা না যায় এই প্রত্যাশা আমার। কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশালী করায় শুধু লাইক ও কমেন্ট নয়, পূর্ণ রেটিংও দিলাম। আমার এ পাক্ষিকের প্রেজেন্টেশন ৮ম শ্রেণির আইসিটি বিষয়ের প্রথম অধ্যায় থেকে "কর্মসৃজন ও কর্মপ্রাপ্তিতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির ব্যবহার" দেখে লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য অনুরোধ করছি। ৷৷৷৷৷৷৷৷৷৷৷ আমার ছবিতে ক্লিক করলেই পৌঁছে যাবেন আমার প্রোপাইলে।


মোঃ সাইফুর রহমান
২২ এপ্রিল, ২০২১ ০৩:৪৫ অপরাহ্ণ

স্যার অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। বাতায়নে আমার আপলোডকৃত " মহাকাশ " শিরোনামমে ৬২তম কনটেন্ট দেখে লাইক ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল। আমার বাতায়ন আইডিঃ saifurrajoir@gmail.com এবং কনটেন্ট লিংকঃ http://teachers.gov.bd/content/details/921784


মোঃ জাফর ইকবাল মন্ডল
২২ এপ্রিল, ২০২১ ০৩:১২ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম, লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা নিরন্তর। আমার গত ০৩/০৪/২০২১ ইং তারিখে আপলোডকৃত পানিতে ডোবা ৪র্থ প্রাথমিক রিজ্ঞান কনটেন্ট দেখার অনুরোধ রইলো।।কনটেন্ট লিঙ্কঃ https://bit.ly/3sQCOGA


আব্দুস সালাম হাওলাদার
২২ এপ্রিল, ২০২১ ০২:২৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আপনার এই লেখা আমার ভাল লেগেছ। আমার বাতায়ন পেজ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। ধন্যবাদ।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
২২ এপ্রিল, ২০২১ ০২:১৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।