রমজানুল মোবারক আল কুরআনের মাস রমজান

মো: ফজলুল হক ২৪ এপ্রিল,২০২১ ৬৮২৫ বার দেখা হয়েছে ৩৮৪ লাইক ১২৮ কমেন্ট ৪.৯৫ (৩১৭ )

‘রমজান মাস হলো সে মাস, যাতে আল কুরআন নাজিল করা হয়েছে। যা মানুষের জন্য হেদায়েত ও সত্যপথ যাত্রীদের জন্য সুস্পষ্ট নিদর্শন এবং সত্য মিথ্যার পার্থক্যকারী। সুতরাং তোমাদের মধ্যে যে এ মাসটি পায়, সে যেন তাতে রোজা পালন করে। (সূরা বাকারাহ : আয়াত ১৮৩)।

ইসলাম একটি পরিপূর্ণ জীবনব্যবস্থা। আল কুরআন পূর্ণাঙ্গ জীবন বিধান। বিদায় হজের ভাষণে প্রিয় নবি (সা.) লক্ষাধিক সাহাবায়ে কেরামের উপস্থিতিতে কোরআনের শাশ্বত বাণী ঘোষণা করেন-আজ আমি তোমাদের জন্য আমার দ্বীনকে পরিপূর্ণ করে দিলাম, তোমাদের ওপর আমার নিয়ামত পূর্ণ করলাম এবং আমি তোমাদের জন্য ইসলামকে জীবন বিধান হিসাবে মনোনীত করলাম।’ [সূরা আল মায়িদাহ : ৪]।

পরম করুণাময় আল্লাহতায়ালা বিশ্বমানবতার হেদায়াত ও মুক্তির আলোকবর্তিকা হিসাবে পবিত্র কুরআনুল কারিম অবতীর্ণ করেছেন। কুরআন শরিফ রমজানুল মোবারকে নাজিল করে এ মাসটিকে গৌরব ও শ্রেষ্ঠত্বের সর্বোচ্চ আসনে আসীন করেছেন। সুতরাং প্রত্যেক রোজাদারের উচিত মোবারক এ মাসে আল কুরআনের শিক্ষা, প্রশিক্ষণ ও নির্দেশনা নিজের জীবনে বাস্তবায়নের জন্য যথাসাধ্য চেষ্টা করা। মহানবি হজরত মুহাম্মদ (সা.) প্রতি রমজানে হজরত জিবরাইল (আ.)কে অবতীর্ণ পূর্ণ কুরআন একবার শোনাতেন এবং হজরত জিবরাইল (আ.)ও নবি কারিম (সা.)কে অবতীর্ণ পূর্ণ কুরআন একবার শোনাতেন। রাসূলুল্লাহ (সা.)-এর জীবনের শেষ রমজানে (দশম হিজরি) জিবরাইল (আ.)কে পূর্ণ কুরআন মজিদ দুবার শোনান এবং হজরত জিবরাইল (আ.)ও মহানবী (সা.) কে পূর্ণ কুরআন শরিফ দুবার শোনান।

সাহাবায়ে কিরাম সারা বছর প্রতি সপ্তাহে পূর্ণ কুরআন শরিফ একবার তিলাওয়াত করতেন। প্রতি সাত দিনে এক খতম পড়তেন বলেই কুরআন মজিদ সাত মঞ্জিলে বিভক্ত হয়েছে। তারা রমজান মাসে আরও বেশি বেশি তিলাওয়াত করতেন। যুগে যুগে আল্লাহর প্রিয় বান্দারাও মহানবি ও সাহাবায়ে কেরামের অনুসরণে আল কুরআনের তিলাওয়াতে নিজের ইবাদতের শ্রেষ্ঠ সময়গুলো কাটাতেন।

হজরত আব্দুল্লাহ ইবনু মাসঊদ (রা.) থেকে বর্ণিত, রাসূলুল্লাহ (সা.) বলেছেন, ‘যে ব্যক্তি মহান আল্লাহর কিতাব থেকে একটি অক্ষর তিলাওয়াত করল তার বিনিময়ে সে একটি নেকি পাবে, আর একটি নেকির বদলা হবে দশগুণ, এ কথা বলছি না যে, আলিফ-লাম-মীম, একটি অক্ষর বরং আলিফ একটি অক্ষর, লাম একটি অক্ষর, মীম একটি অক্ষর। (সুনান আত তিরমিযী, হাদিস : ২৯১০)। অন্য হাদিসে হজরত আবু মূসা আল আশ’আরী (রা.) বলেন, নবি (সা.) বলেছেন, ‘যে ব্যক্তি কুরআন তিলাওয়াত করে তার উদাহরণ হলো লেবুর মতো তার স্বাদও ভালো আবার ঘ্রাণও ভালো। মুমিনের উদাহরণ হলো খেজুরের মতো, তার স্বাদ ভালো কিন্তু কোনো ঘ্রাণ নেই, আর কুরআন তিলাওয়াতকারী পাপী ব্যক্তির উদাহরণ হলো ফুলের মতো ঘ্রাণ ভালো কিন্তু স্বাদ তিক্ত, আর যে হাফেজে কুরআন তিলাওয়াত করে না তার উদাহরণ হলো মাকাল ফলের মতো যার স্বাদ তিক্ত এবং সুগন্ধ নেই।’ (সহিহুল বুখারি, হাদিস : ৭৫৬০)।

অতএব, আসুন রমজানের এ গুরুত্বপূর্ণ সময়গুলোকে অযথা বিনষ্ট না করে কুরআনের মহান ফজিলত লাভের জন্য যথাসম্ভব নিজেকে আল কুরআনের তিলাওয়াতে নিয়োজিত রাখি। তিলাওয়াতের পাশাপাশি সময় করে কুরআন বোঝার চেষ্টা করি। এ মাসে আর না হোক অন্তত নামাজের ছোট ছোট সূরাগুলোর অর্থ জেনে নিই। তাহলে নামাজে খোদার প্রেম জেগে উঠবে। ধ্যান আসবে। আল্লাহর সন্তুষ্টি ও সান্নিধ্য মিলবে। এটা কত বড় আফসোসের কথা-সারা জীবন কুরআন পড়লাম অথচ আমার আল্লাহ আমাকে কুরআনে কী বললেন তার কিছুই বুঝলাম না। সিয়াম সাধনার এ মাসে আল্লাহতায়ালা আমাদের কুরআনের সঠিক বুঝ দান করুন। আমিন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ শফিউল আলম
২৬ অক্টোবর, ২০২২ ০৯:৪১ অপরাহ্ণ

অনেক অনেক ধন্যবাদ । আমার আপলোডকৃত ব্লক, কন্টেন্ট, ভিডিও দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি ।


কাছিদা খাতুন
২০ অক্টোবর, ২০২২ ০৯:১১ পূর্বাহ্ণ

মাশাল্লাহ, অনেক ভালো হয়েছে।


হোসেন আলী
১৯ অক্টোবর, ২০২২ ০৭:৪৬ অপরাহ্ণ

বাতায়ন আইডি পরিবর্তন করতে চাই।কিভাবে করব?


মোঃ শফিউল আলম
১৩ অক্টোবর, ২০২২ ১০:২৩ পূর্বাহ্ণ

অনেক অনেক ধন্যবাদ । আমার আপলোডকৃত ব্লক, কন্টেন্ট, ভিডিও দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি ।


মোঃ শহিদুল হক
০১ অক্টোবর, ২০২২ ০২:৩৮ অপরাহ্ণ

চমৎকার উপস্থাপনা। অসংখ‌্য ধন‌্যবাদ ।


মোহাম্মদ হাবিবুর রহমান
০১ অক্টোবর, ২০২২ ১১:৩২ পূর্বাহ্ণ

দলিল ভিত্তিক সুন্দর আলোচনার জন্য আপনাকে ধন্যবাদ।


আঃ আওয়াল
২৩ সেপ্টেম্বর, ২০২২ ১০:১৬ অপরাহ্ণ

আমি আঃ আওয়াল, প্রভাষক(আইসিটি), ডাঃ আবু বকর হাইস্কুল এন্ড কলেজ, তানোর, রাজশাহী। মোবাঃ 01719404400 আমি শিক্ষক বাতায়নের একজন সক্রিয় সদস্য। আমি আইসিটি জেলা এ্যাম্বাসেডর হতে চাই, সবার পরামর্শ ও সহযোগীতা কামনা করছি।


এবিএম আল-আমীন চৌধুরী
২১ আগস্ট, ২০২২ ০৯:৪১ অপরাহ্ণ

আপনার জন্য শুভকামনা।


মোছাঃ মাকছুদা বেগম
১০ জুন, ২০২২ ০৩:৪৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অনেক শুভ কামনা।


আবুল কালাম মুহাম্মদ নূর-ই-মোরতজা
২০ মে, ২০২২ ০৩:৩৯ অপরাহ্ণ

শুভেচ্ছা ও শুভকামনা


মো: বশির আহমদ
২৬ এপ্রিল, ২০২২ ১২:৪৭ পূর্বাহ্ণ

ধন্যবাদ আপনাকে, আল কোরআন নাজিলের মাস পবিত্র রামাদ্বানের তাথ্যিক আলোচনার জন্য!


প্রকৌঃ মোঃ শফি উদ্দীন
০৭ মার্চ, ২০২২ ১০:৫৯ পূর্বাহ্ণ

Excellent! Surely your competency will enrich the ‘Shikkhok Batayon’. You are invited to my_ ppt content: https://www.teachers.gov.bd/content/details/1151867 _Video content: https://www.teachers.gov.bd/content/details/1153040


হোসনেয়ারা খাতুন
২৭ ফেব্রুয়ারি , ২০২২ ১০:১৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অনেক শুভ কামনা। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান লাইক,রেটিং ও মতামত দেয়ার অনুরোধ রইলো।


মোহাম্মদ আবদুল কাদের
২১ ফেব্রুয়ারি , ২০২২ ০৬:৪১ অপরাহ্ণ

আপনার লেখার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ও শুভেচ্ছা রহিল


লতিফুল কবির ( টনিক)
০৯ ফেব্রুয়ারি , ২০২২ ০৭:৫৫ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। আপনার জন্য শুভকামনা রইল । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি। বিনীত,লতিফুল কবির টনিক কৃষি শিক্ষক,শ্যামপুর আলিম মাদ্রাসা,সিরাজগঞ্জ সদর।


মোহাম্মদ আবদুল গফুর মজুমদার
০৯ ফেব্রুয়ারি , ২০২২ ০৫:৩৭ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। আপনার জন্য শুভকামনা রইল । আমার আপলোডকৃত ৯৬তন কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


রমজান আলী
২৩ ডিসেম্বর, ২০২১ ০১:০৪ অপরাহ্ণ

আপনার মূল্যবান মতামত, লাইক ও রেটিং এর জন্য অসংখ্য ধন্যবাদ।।লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


ইয়ামিন হোসেন
১৪ ডিসেম্বর, ২০২১ ১০:১০ অপরাহ্ণ

আপনাকে অসংখ্য ধন্যবাদ ।


মোহাম্মদ শাহ আলম
০৫ ডিসেম্বর, ২০২১ ০২:৩৫ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।????


চায়না খাতুন
০৫ ডিসেম্বর, ২০২১ ০১:২৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা ও ধন্যবাদ।


চায়না খাতুন
০৫ ডিসেম্বর, ২০২১ ০১:২০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা ও ধন্যবাদ।


চায়না খাতুন
০৫ ডিসেম্বর, ২০২১ ০১:২০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা ও ধন্যবাদ।


লাইলী আক্তার
১৯ অক্টোবর, ২০২১ ০৮:০৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামন রইল। আমার উদ্ভাবনের গল্প দেখার জন্য বিনীত অনুরোধ রইল।


জামিনুর রহমান
১৬ অক্টোবর, ২০২১ ১১:৪৮ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোহাম্মদ শাহ আলম
৩০ সেপ্টেম্বর, ২০২১ ০৩:৩২ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


রমজান আলী
২০ সেপ্টেম্বর, ২০২১ ০৯:১৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা ও ধন্যবাদ। আমার এ পাক্ষিক এর কনটেন্ট দেখার আমন্ত্রণ রইলো।


লতিফুল কবির ( টনিক)
১৩ সেপ্টেম্বর, ২০২১ ১১:১৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি


Md. Sazzad Hossen
০৬ সেপ্টেম্বর, ২০২১ ০১:৩৩ পূর্বাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৮৮তম কন্টেন্ট ও ৮৮তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি।


মো: হোসেন আলী
০৩ সেপ্টেম্বর, ২০২১ ১১:২৮ অপরাহ্ণ

সুন্দর কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার সাফল্য দেখার প্রত্যাশায় লাইক ও পূর্নরেটিংসহ শুভকামনা। পরিশেষে আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি। আমার কন্টেন্ট দেখে মতামত প্রদানের বিনীত অনুরোধ করছি। আমার বাতায়ন প্রোফাইল লিংক- https://www.teachers.gov.bd/profile/nkbhossain


মো: হোসেন আলী
০৩ সেপ্টেম্বর, ২০২১ ১০:৫২ অপরাহ্ণ

সুন্দর কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার সাফল্য দেখার প্রত্যাশায় লাইক ও পূর্নরেটিংসহ শুভকামনা। সেই সাথে আমার এ পাক্ষিকের আপলোডকৃত ৯৮তম কন্টেন্ট (মোদের বাংলা ভাষা, শ্রেণি চতুর্থ, বাংলা, অধ্যায় ১৩) দেখার ও পূর্ণ রেটিংসহ গঠনমূলক মতামতের জন্য বিনীত অনুরোধ করছি। পরিশেষে আপনার সুস্থতা ও দীর্ঘায়ু কামনা করছি। আমার কন্টেন্ট লিংক-https://www.teachers.gov.bd/content/details/1114396


মোহাম্মদ মাহবুবুর রহমান
২৫ আগস্ট, ২০২১ ১১:৩৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার শুভকামনা করছি


UMMAY FATEMA
১৫ আগস্ট, ২০২১ ০৯:২৭ পূর্বাহ্ণ

সুন্দর লিখেছেন স্যার।।


উম্মে আয়মান শিমু
১১ আগস্ট, ২০২১ ০৬:১৩ অপরাহ্ণ

অপরাহ্ণ ? শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


প্রকৌঃ মোঃ শফি উদ্দীন
০৩ আগস্ট, ২০২১ ১০:০৭ অপরাহ্ণ

Excellent!  Surely your competency will enrich the 'Shikkhok Batayon'. You are invited to my _ppt content _Video content


মোঃমুমিন
০৩ আগস্ট, ২০২১ ১২:৫৩ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার, গুরুত্বপূর্ণ তথ্য দেওয়ার জন্য। মহান আল্লাহ তায়ালা আপনার সকল নেক আশা পূর্ণ করুক। লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য দোয়া রইল।


মোহাম্মদ আলী জিন্নাহ
২৬ জুলাই, ২০২১ ০৯:৩৮ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম স্যার।আশারাখি ভালোই আছেন। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


মোঃ রফিকুল ইসলাম
২৩ জুলাই, ২০২১ ০৮:৫৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার শুভকামনা করছি


মোঃ দিদারুল আলম
১৫ জুলাই, ২০২১ ০৭:০৪ পূর্বাহ্ণ

আসসালামুয়ালাইকুম স্যার।আশারাখি ভালোই আছেন। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। ধন্যবাদ


মোঃশাহবাজ উদ্দিন
১১ জুলাই, ২০২১ ০৩:১৫ অপরাহ্ণ

? শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ তৈয়ব আল-আযাদ
০২ জুলাই, ২০২১ ০৯:২০ অপরাহ্ণ

মা শা আল্লাহ, জাযাকাল্লাহ।


মো: ইব্রাহীম হোসেন
০২ জুলাই, ২০২১ ০২:০৩ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। শিক্ষক বাতায়নে আমার৮৪তম আপলোডকৃত কনটেন্টটি দেখে লাইক,সুচিন্তিত মতামত ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোহাম্মদ আবদুল গফুর মজুমদার
০১ জুলাই, ২০২১ ০৮:১৪ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সাথে সংশ্লিষ্ট সকল স্যার ও ম্যামগণ, ৪র্থ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের বাংলাদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উপর আমার ৫৯ তম কনটেন্টটি অভিজ্ঞ শিক্ষকগণের পরামর্শ অনুসারে তৈরি করে বাতায়নে আপলোড করেছি। আপনাদের সকলকে দেখার জন্য বিনীত অনুরোধ রইল। আপনারা দেখে আমাকে প্রয়োজনীয় পরামর্শ দিলে আমি উপকৃত হবো। আমার পরিশ্রম স্বার্থক হবে। আমার ৫৯ তম কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/content/details/991084


মোহাম্মদ আবদুল গফুর মজুমদার
২৯ জুন, ২০২১ ০২:৩৩ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সাথে সংশ্লিষ্ট সকল স্যার ও ম্যামগণ, ৪র্থ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের বাংলাদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উপর আমার ৫৯ তম কনটেন্টটি অভিজ্ঞ শিক্ষকগণের পরামর্শ অনুসারে তৈরি করে বাতায়নে আপলোড করেছি। আপনাদের সকলকে দেখার জন্য বিনীত অনুরোধ রইল। আপনারা দেখে আমাকে প্রয়োজনীয় পরামর্শ দিলে আমি উপকৃত হবো। আমার পরিশ্রম স্বার্থক হবে। আমার ৫৯ তম কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/content/details/991084


মোঃমুমিন
২৯ জুন, ২০২১ ০৮:৫৪ পূর্বাহ্ণ

আপনাকে অসংখ্য ধন্যবাদ গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে প্রানবন্ত আলোচনার জন্য। খুব ভালো লাগল।


মুহাম্মদ সালাউদ্দিন ভূঁইয়া
২৪ জুন, ২০২১ ০৯:৫৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং শুভ কামনা রইল।


মোঃ মাহাবুর রশিদ
২৩ জুন, ২০২১ ০৮:১১ অপরাহ্ণ

ধন্যবাদ এবং শুভ কামনা রইল।


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
২২ জুন, ২০২১ ০১:১৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ এবং শুভ কামনা রইল।


মোহাম্মদ আবদুল গফুর মজুমদার
২১ জুন, ২০২১ ০৮:২৯ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সাথে সংশ্লিষ্ট সকল স্যার ও ম্যামগণ, ৪র্থ শ্রেণির বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ের বাংলাদেশের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর উপর আমার ৫৯ তম কনটেন্টটি অভিজ্ঞ শিক্ষকগণের পরামর্শ অনুসারে তৈরি করে বাতায়নে আপলোড করেছি। আপনাদের সকলকে দেখার জন্য বিনীত অনুরোধ রইল। আপনারা দেখে আমাকে প্রয়োজনীয় পরামর্শ দিলে আমি উপকৃত হবো। আমার পরিশ্রম স্বার্থক হবে। আমার ৫৯ তম কনটেন্ট লিংক https://www.teachers.gov.bd/content/details/991084


সেলিম মাহমুদ
২১ জুন, ২০২১ ০১:১১ অপরাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে ধন্যবাদ। লাই্‌ক, রেটিং ও কমেন্ট সহ আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


মোহাম্মদ আমিনুল ইসলাম
০৭ জুন, ২০২১ ০৫:২৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রহিল।


শাহ সরোয়ার আলী
০৪ জুন, ২০২১ ১১:৫৫ অপরাহ্ণ

লাই্‌ক, রেটিং ও কমেন্ট সহ আপনার জন্য রইলো শুভকামনা ও অভিনন্দন ।


মো:তাজুল ইসলাম ভূইয়া
০৩ জুন, ২০২১ ১০:৫৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো।


মোঃ মনিরুজ্জামান মিয়া
২৮ মে, ২০২১ ০৯:৪০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন রইলো।


মোঃ নজরুল ইসলাম
২৮ মে, ২০২১ ০১:২৪ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


মোঃ নুরুল ইসলাম
২৮ মে, ২০২১ ০৬:২৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত, ৬ষ্ঠ শ্রেণির শিক্ষক সহায়িকা অনুসরণ করে নির্ধারিত শিখনফল অনুসারে তৈরিকৃত আমার আজকের ৬৭ তম কনটেন্টটি (ফসল উৎপাদনে স্থানীয় কৃষি যন্ত্রপাতির ব্যবহার) দেখে আপনাদের লাইক ও পূর্ণ রেটিংসহ মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি ।


দ্বীন মোহাম্মদ
২৭ মে, ২০২১ ১২:০৯ অপরাহ্ণ

তথ্যবহুল লেখা ।লাইক ও পূর্ণ রেটিংসহ স্যারের জন্য অনেক অনেক শুভ কামনা রইল ।


আবু নাছির মোঃ নুরুল্লা
২৫ মে, ২০২১ ০৬:০৮ অপরাহ্ণ

শুভকামনা ও অভিনন্দন ।


মোঃ হাসনাইন
২৩ মে, ২০২১ ১০:৩৫ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন ।


মোঃ হাসনাইন
২৩ মে, ২০২১ ১০:৩৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন ।


মোঃ হাসনাইন
২৩ মে, ২০২১ ১০:৩৪ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন ।


মোহাম্মদ হেলাল উদ্দিন
১৮ মে, ২০২১ ১০:৫৪ পূর্বাহ্ণ

অসংখ্য ধন্যবাদ স্যার


মোঃশাহবাজ উদ্দিন
১৬ মে, ২০২১ ০৪:০৫ অপরাহ্ণ

আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি


মোহাম্মদ আবদুল গফুর মজুমদার
১৬ মে, ২০২১ ০৭:১০ পূর্বাহ্ণ

আসসালামু আলাইকুম। শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সাথে সংশ্লিষ্ট সকল স্যার ও ম্যামগণ, আমার এই পাক্ষিকে আপলোডকৃত ৫৭ তম কনটেন্টটি শতভাগ মানসম্মতভাবে তৈরি করার চেষ্টা করেছি। কনটেন্টটি দেখার জন্য বিনীত অনুরোধ রইল। আপনারা দেখে আমাকে প্রয়োজনীয় পরামর্শ দিলে আমি উপকৃত হবো। আমার পরিশ্রম স্বার্থক হবে। আপনাদের পরামর্শই আমাকে বাতায়নে পথ চলতে সাহায্য করবে। https://www.teachers.gov.bd/content/details/942863


মোঃশাহবাজ উদ্দিন
১৪ মে, ২০২১ ১০:৪০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। সেই সাথে আমার কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত প্রদানের অনুরোধ রইল।


উম্মে শারমিন
১৪ মে, ২০২১ ০৫:৫১ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। আপনি সুন্দর কন্টেন্ট তৈরি করে শিক্ষক বাতায়নে আপলোড করে বাতায়নকে সমৃদ্ধশালী করায় লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইল। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত , লাইক ও পুর্ণ রেটিং প্রদানে জন্য অনুরোধ করছি ।


মোহাম্মদ আবু সুফিয়ান
০৮ মে, ২০২১ ১০:০৫ অপরাহ্ণ

লাকসাম উপজেলা শিক্ষা অফিস ১৩ তম গ্রেডের নামে শিক্ষকদেরকে বিশাল ঘুষ বাণিজ্য শুরু করেছে। ঘুষ না দিলে ১৩ তম গ্রেডের