১০ম_শ্রেনীর _কৃষি শিক্ষা _অধ্যায়_৭ম

মোঃ মেহেদুল ইসলাম ০৬ মে,২০২১ ৪২ বার দেখা হয়েছে ১২ লাইক ১৪ কমেন্ট ৫.০০ (১২ )

পুঁই শাকের উপকারিতা ও পুষ্টিগুণ অনেক।কারণ পুঁইশাকে রয়েছে প্রচুর ভিটামিন ‘বি, ‘সি ও ‘এ` পাশাপাশি প্রচুর পরিমাণে ক্যালসিয়াম এবং আয়রণ । বিভিন্ন ধরনের ভিটামিন সমৃদ্ধ এই শাকটি একদিকে যেমন বহুবিধ রোগ প্রতিরোধে সাহায্য করে,ঠিক অন্যদিকে ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতেও গুরুত্বপূর্ণ অবদান রাখে।আমাদের দেশের জনপ্রিয় এবং বেশ সুস্বাদু ও পুষ্টিকর শাক। পুঁইশাক বিভিন্ন ভাবে রান্না বা ভাজি করে খাওয়া যায়। তবে ইলিশ-পুঁই ও চিংড়ি-পুঁই আমাদের অনেকের অতি প্রিয় তরকারি। পুঁইশাকের পুষ্টিগুণ ব্যাপক থাকায় এর গ্রহণযোগ্যতাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে।বাংলাদেশের সকল অঞ্চলে পুঁইশাক পাওয়া যায়।এটি দামে সস্তা হওয়ায় সকলের জন্য সহজলভ্য।বর্তমানে প্রায় বার মাস পুঁইশাক পাওয়া যায়।এই শাকের পাতা কান্ড সবই ভাজি ও রান্না করে খাওয়া যায়।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মাছুম বিল্লাহ
০৯ মে, ২০২১ ০৮:৪১ পূর্বাহ্ণ

লাইক ও রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


আবু নাছির মোঃ নুরুল্লা
০৮ মে, ২০২১ ০৯:৫৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ আমান উল্যাহ্
০৭ মে, ২০২১ ০৫:৩৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা ও রইলো । আমার আপলোডকৃত কনটেন্টটি গুলো দেখে আপনার মূল্যবান মতামত ,লাইক ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


গোলাম হোসেন
০৭ মে, ২০২১ ০৩:১২ পূর্বাহ্ণ

লাইক ও পুর্ণ রেটিং সহ শুভ কামনা ও অভিনন্দন রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মুল্যবান মতামত, লাইক ও পুর্ণরেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। Link:https://www.teachers.gov.bd/content/details/930147


মোঃ আবুল কালাম
০৭ মে, ২০২১ ০১:৩৮ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা ও রইলো । আমার আপলোডকৃত কনটেন্টটি গুলো দেখে আপনার মূল্যবান মতামত ,লাইক ও পূর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
০৬ মে, ২০২১ ০৭:৩২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


দুলাল কুমার মন্ডল
০৬ মে, ২০২১ ০৬:৩১ অপরাহ্ণ

চমৎকার ব্লগ আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও রেটিং সহ শুভকামনা রইলো। এ পাক্ষিকে আমার উদ্ভাবনের গল্প(আর নয় অবহেলা, প্রতিবন্ধীদেরও আছে প্রতিভা ও অধিকার) দেখে আপনার সুচিন্তিত মূল্যানবান মতামত কামনা করছি। ঘরে থাকুন ও নিরাপদে থাকুন। আমার উদ্ভাবনী গল্পের লিংক- https://www.youtube.com/watch?v=fESqizIk1WQ অথবা, আমার ছবিতে ক্লিক করুণ। ধন্যবাদ।


মোঃ মুজিবুর রহমান
০৬ মে, ২০২১ ০৬:১২ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্যে শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত সকল কনটেন্ট , ব্লগ, দেখবার জন্যে সবিনয়ে অনুরোধ করছি।


আজিজুল হক
০৬ মে, ২০২১ ০৬:০৮ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্যে শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত সকল কনটেন্ট , ব্লগ, দেখবার জন্যে সবিনয়ে অনুরোধ করছি।


মোঃ মিজানুর রহমান
০৬ মে, ২০২১ ০৬:০২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল। শিক্ষক বাতায়নে চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৩৯তম কনটেন্ট ও ব্লগ দেখে লাইক,কমেন্ট ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/932453


মোঃ সাইফুর রহমান
০৬ মে, ২০২১ ০৪:৪৮ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার এ পাক্ষিকে "অম্ল ও ক্ষারক" শিরোনামে আপলোডকৃত ৬৪তম কনটেন্ট দেখে আপনার মূল্যবান লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল। আপনার সফলতা কামনা করি। ধন্যবাদ।


মোঃ গোলজার হোসেন
০৬ মে, ২০২১ ০৪:৩২ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মূল্যবান মতামত,লাইক ওপুর্ণ রিটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


লুৎফর রহমান
০৬ মে, ২০২১ ০৩:৪৯ অপরাহ্ণ

Ramadan and Eid-Ul-Fitre greetings. Thanks for nice content and best wishes including full ratings. Your active participation and submission of your wonderful contents have made the Batayon more enriched. Please give your like, comments and ratings to see my contents and blogs. https://www.teachers.gov.bd/content/details/933133 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/600622


মোঃ নূরল আলম
০৬ মে, ২০২১ ০৩:৩১ অপরাহ্ণ

লাইক ও পুর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত ৫১তম কনটেন্ট দেখে আপনর মুল্যবান মতামত,লাইক ও রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি