মাধ্যমিক শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদ অনলাইন করার নির্দেশনা

Hasina Momotaj ১৪ মে,২০২১ ১১২ বার দেখা হয়েছে ৩২ লাইক ৩৬ কমেন্ট ৪.৮৫ (৩৪ )

ষষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের জন্মনিবন্ধন সনদ অনলাইনে আপডেট করার নির্দেশনা দিয়েছে সরকার। বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো ব্যানবেইস কর্তৃক বাস্তবায়নাধীন Establishment of Integrated Educational Information Management System ( IEIMS) ' শীর্ষক প্রকল্পের আওতায় সরকারের CRVS ব্যবস্থার আলোকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সকল শিক্ষার্থীদের জন্ম নিবন্ধন সনদ অনলাইনে হালনাগাদ করার জন্য প্রতিষ্ঠান প্রধান শিক্ষকের মাধ্যমে শিক্ষার্থীদের জানানো হয়েছে । কেননা শিক্ষার্থীদের UNIQUE ID প্রদান করতে গেলে হাতে লিখা জন্ম সনদের verify করা যাবেনা। UNIQUE ID  এর পূর্বশর্ত হল জন্ম সনদ নম্বর ও জন্ম তারিখ।

ব্যানবেইসের চিঠিতে বলা হয়েছে যেসকল শিক্ষার্থীর সনদ অনলাইনে নিবন্ধন করা নাই , জরুরী ভিত্তিতে তাদের সনদ অনলাইনে করার জন্য অনুরোধ করা হয়েছে।বিষয়টি অতীব জরুরী। 




মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ শাহ আলম
১১ জুলাই, ২০২১ ১২:০৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোছাঃ মারুফা বেগম
২৫ জুন, ২০২১ ০৮:৩৩ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam Please visit my Batayon house.


মোহাম্মদ সাখাওয়াত হোসেন
১৮ জুন, ২০২১ ০৯:১১ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার ৫২ তম কন্টেন্ট "শব্দ দূষণ ও শব্দ সৃষ্টিকারী যন্ত্র " এবং ভিডিও কন্টেন্ট সমূহ " দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। আমার ইউটিউব চ্যানেল সাফা এডুকেয়ার হোম ।


মোহাম্মদ সাখাওয়াত হোসেন
১৮ জুন, ২০২১ ০৯:১১ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন হয়েছে। আপনি মানসম্মত ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করেছেন। আপনাকে অভিনন্দন। লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভ কামনা রইল। আপনার দীর্ঘায়ু ও সাফল্য কামনা করছি। সেই সাথে আমার ৫২ তম কন্টেন্ট "শব্দ দূষণ ও শব্দ সৃষ্টিকারী যন্ত্র " এবং ভিডিও কন্টেন্ট সমূহ " দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। আমার ইউটিউব চ্যানেল সাফা এডুকেয়ার হোম ।


মোছাঃ মারুফা বেগম
১৬ জুন, ২০২১ ০৮:৪৮ পূর্বাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাই্‌ক, রেটিং ও কমেন্ট সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


মুহাঃ রুহুল আমিন
০৯ জুন, ২০২১ ০৯:৩৩ অপরাহ্ণ

লাইক,কমেন্ট ও পূর্নরেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার কন্টেন্ট দেখে লাইক কমেন্ট ও রেটিং দেওয়ার জন্য সবিনয় অনুরোধ করছি। রুহুল আমিন স্যার,,ঝিনাইদহ সদর,,ঝিনাইদহ ।। মোবাঃ ০১৯১৮ ০১৩৫০৫।


মুহাঃ রুহুল আমিন
০৩ জুন, ২০২১ ০৯:৫৮ অপরাহ্ণ

লাইক ওপুর্ণ রেটিং সহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট গুলো দেখে আপনার মূল্যবান মতামত,লাইক ও পুর্ণ রেটিং প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।মোবাঃ-01918013505


আব্দুল আলীম
০২ জুন, ২০২১ ১০:১৭ পূর্বাহ্ণ

চমৎকার ও সময় উপযোগী কন্টেন্ট আপলোড করে প্রিয় শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আন্তরিক অভিনন্দন। লাইক ও পূর্ণ রেটিংসহ শুভ কামনা। চলতি পাক্ষিকে আমার আপলোডকৃত ৬৮তম কন্টেন্ট ও ৭২তম ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত কামনা করছি। ভাল থাকুন, নিরাপদে থাকুন ও ঘরেই থাকুন। কন্টেন্ট লিংকঃ https://www.teachers.gov.bd/content/details/945992 ব্লগ লিংকঃ https://www.teachers.gov.bd/blog-details/601995


মোঃ নজরুল ইসলাম
০১ জুন, ২০২১ ০৩:৪৩ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


মোঃ মাজহারুল ইসলাম
২৯ মে, ২০২১ ১০:১৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


শামছুন নাহার
২৯ মে, ২০২১ ১২:১৫ পূর্বাহ্ণ

আপনার জন্য শুভকামনা রলো। এ পাক্ষিকে আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার মূল্যবান লাইক, রেটিং, মতামত ও পরামর্শ দেয়ার জন্য বিনীত অনুরোধ করছি ।


শেখ মোঃ সোহেল রানা
২৮ মে, ২০২১ ০৮:২২ অপরাহ্ণ

আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মুহাম্মদ নজরুল ইসলাম
২৭ মে, ২০২১ ০৭:২২ অপরাহ্ণ

বিদ্রোহী কবির ১২২তম জন্ম জয়ন্তির স্মরণে বজ্র ধ্বনির ঝঙ্কারে কবিতা তাং—২৫/৫/২০২১


বর্ণালী সাহা
২৭ মে, ২০২১ ১০:১৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা রইল।


মোঃ জয়নাল আবেদীন ভূঁইয়া
২৬ মে, ২০২১ ০১:০৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


ড. মোঃ আকতারুল ইসলাম
২৬ মে, ২০২১ ০৭:০৭ পূর্বাহ্ণ

সুন্দর উপস্থাপনা ও সময়োপযোগী লিখার জন্য আপনাকে ধন্যবাদ । পূর্ণরেটিংসহ শুভ কামনা রইল ,সেইসাথে আমার ব্লগে লিখা দেখে পরামর্শ আশা করছি।


ইশরাত জাহান
২৫ মে, ২০২১ ০৫:৪২ পূর্বাহ্ণ

Best wishes.


মোঃ ফারুক হোসেন
২৩ মে, ২০২১ ০৮:১১ পূর্বাহ্ণ

লাইক রেটিংসহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


শাহিনা খাতুন
২৩ মে, ২০২১ ০৭:৪৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণরেটিংসহ শুভকামনা রইল।


আয়েশা ছিদ্দিকা
১৯ মে, ২০২১ ০৮:০৫ পূর্বাহ্ণ

আসসালামুআলাইকুম।সুন্দর শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য লাইক ও রেটিং সহ শুভ কামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে মতামত ও রেটিং দেওয়ার অনুরোধ জানাচ্ছি। ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন।


মুহাঃ রুহুল আমিন
১৮ মে, ২০২১ ০৮:২৯ অপরাহ্ণ

সুন্দর শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য লাইক ও রেটিং সহ শুভ কামনা। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে মতামত ও রেটিং দেওয়ার অনুরোধ জানাচ্ছি। ধন্যবাদ ভালো থাকবেন সুস্থ থাকবেন। মোবাঃ-০১৯১৮০১৩৫০৫.


আবু নাছির মোঃ নুরুল্লা
১৭ মে, ২০২১ ০৮:৫৬ অপরাহ্ণ

Assalamualaikum. Eid-Ul-Fitre greetings to all. I pray for you for Your active participation and submission of your wonderful contents have made the Batayon more enriched. Please give your like, comments and ratings to see my contents, Presentation, picture, video content, blog.


মোঃ মুজিবুর রহমান
১৭ মে, ২০২১ ১০:২২ পূর্বাহ্ণ

অভিনন্দন


মোহাম্মদ কবিরুল ইসলাম
১৭ মে, ২০২১ ০৮:৫৮ পূর্বাহ্ণ

রেটিং সহ শুভ কামনা রইল।


মিতালী সরকার
১৫ মে, ২০২১ ১২:৩৪ পূর্বাহ্ণ

স্যার, নমস্কার/আদাব পূর্ণ রেটিং ,লাইক সহ শুভকামনা রইল। এবং তার সাথে আমার এ পাক্ষিকের আপলোডকৃত ৪৩ তম ভূমিকম্প কন্টেন্ট দেখে আপনার অভিজ্ঞ মতামত প্রার্থনা করছি ধন্যবাদ। https://www.teachers.gov.bd/content/details/932964


মোছাঃ হোসনেয়ারা পারভীন
১৪ মে, ২০২১ ১১:০৯ অপরাহ্ণ

মানসম্মত কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করায় আপনাকে ধন্যবাদ। লাইক রেটিং সহ আপনার জন্য রইলো শুভকামনা। আমার এ পাক্ষিকে আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ রইলো।


মোঃ আবুল কালাম
১৪ মে, ২০২১ ১০:৫৮ অপরাহ্ণ

ঈদ মোবারক। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


শেখ মোঃ সোহেল রানা
১৪ মে, ২০২১ ০৭:৪০ অপরাহ্ণ

ঈদ মোবারক। আপনার জন্য শুভকামনা। আমার কনটেন্ট দেখে লাইক ও রেটিং সহ মতামত প্রদানের অনুরোধ রহিল।


আজিজুল হক
১৪ মে, ২০২১ ০৭:২২ অপরাহ্ণ

শুভকামনা স্যার


রমজান আলী
১৪ মে, ২০২১ ০৬:০৩ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। ঈদ মুবারাক🌙 তাক্বাব্বালাল্লাহু মিন্না ওয়া মিনকুম!


বিপুল সরকার
১৪ মে, ২০২১ ০৫:১৮ অপরাহ্ণ

সম্মানিত স্যার/ম্যাডাম , নমস্কার / আদাব নিবেন।আপনি শ্রেণি উপযোগী ও মান সম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধি করেছেন,আপনাকে অভিনন্দন।লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ আপনার জন্য অনেক অনেক শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত এ পাক্ষিকের ১৪৫ তম (নবম-দশম শ্রেণি) পরিমিতি (আয়তাকার ঘনবস্তু) কন্টেন্ট দেখে আপনার গঠনমূলক মূল্যবান মতামত প্রত্যাশা করছি।(bipulsarkar1977)


মোঃ জাফর ইকবাল মন্ডল
১৪ মে, ২০২১ ০৫:০৪ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম,লাইক ও পূর্ণরেটিং সহ আপনার জন্য শুভ কামনা রইলো।আমার গত ২৮/০৪/২০২১ ইং তারিখে আপলোডকৃত "১ম শ্রেণি গণিত,বাংলাদেশি মুদ্রা ও নোট" কনটেন্ট দেখার অনুরোধ রইলো।কনটেন্ট লিঙ্কঃhttps://bit.ly/3dV3pxc


লুৎফর রহমান
১৪ মে, ২০২১ ০২:৫৫ অপরাহ্ণ

Eid Mubarak. Thanks for nice content and best wishes including full ratings. Your active participation and submission of your wonderful contents have made the Batayon more enriched. Please give your like, comments and ratings to see my contents and blogs. https://www.teachers.gov.bd/content/details/933133 Blog link: https://www.teachers.gov.bd/blog-details/601532


মোঃ সাইফুর রহমান
১৪ মে, ২০২১ ০২:৪৪ অপরাহ্ণ

অনেক সুন্দর উপস্থাপন। লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার এ পাক্ষিকে "অম্ল ও ক্ষারক" শিরোনামে আপলোডকৃত ৬৪তম কনটেন্ট দেখে আপনার মূল্যবান লাইক ও পূর্ণ রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল। আপনার সফলতা কামনা করি। ধন্যবাদ।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১৪ মে, ২০২১ ০২:১০ অপরাহ্ণ

🌙 ঈদ মোবারক। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ মানিক মিয়া
১৪ মে, ২০২১ ০২:০২ অপরাহ্ণ

পবিত্র ঈদ-উল ফিতরের শুভেচ্ছা ও ঈদ মোবারক।আশা করি প্রিয় স্যার ও ম্যাডাম আল্লাহর রহমতে ভাল আছেন, সুস্থ্য আছেন।শ্রেনী উপযোগী, সৃজনশীল ও গুণগত মানসম্মত কন্টেন্ট আপলোড করে আমার প্রিয় শিক্ষক বাতায়নকে সম্মৃদ্ধ ও প্রসংশিত করায় আপনাকে লাইক ও রেটিংসহ অশেষ ধন্যবাদ।চলতি পাক্ষিকে আমার ৯ম শ্রেণীর, উচ্চতর গণিতের, প্রেজেন্টশন কন্টেন্ট ,"পিরামিড" উদ্ভাবনের গল্প "আইসিটিতে বাংলাদেশ",ম্যাগাজিন ,একাধিক ব্লগ, ভিডিও কন্টেন্ট ও প্রকাশনা আপলোড করা হয়েছে। আপনার সুচিন্তিত মতামত ও পরামর্শ একান্ত প্রয়োজন।ধন্যবাদ। www.teachers.gov.bd/content/details/933498 www.teachers.gov.bd/content/details/934787