যশোর জেলা আওয়ামী লীগের দুঃসময় এর সভাপতি তবিবর রহমান সরদার।

নিমাই চন্দ্র মন্ডল ১৪ জুলাই,২০২১ ৪৫ বার দেখা হয়েছে ১৩ লাইক ১২ কমেন্ট ৫.০০ (১২ )

আওয়ামী লীগের সবচেয়ে দুঃসময় ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ঘাতকরা হত্যার পর তবিবর রহমান সরদার যশোর  জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধুকে হত্যার পর তিনি প্রতিজ্ঞা করেন, এর হত্যার বিচার না হওয়া পর্যন্ত তিনি মাথার চুল কাটবেন না। তিনি তা রক্ষা করেছিলেন। কিন্তু ১৯৯৯ সালে হজব্রত পালন করতে গিয়ে ধর্মীয় কারণে তিনি মাথার চুল কেটেছিলেন এবং পরবর্তীতে তা আবারও রাখেন। অনেক দিন ধরে তিনি জেলা আওয়ামী লীগের কান্ডারির মতো ছিলেন। আর সেই সময় দলে গ্রুপিং থাকলেও তিনি ছিলেন সর্বজন শ্রদ্ধেয়। নতুন প্রজন্মের আওয়ামী লীগের অনেক নেতাই জানেন না তবিবর রহমান সরদার কেমন মানুষ ছিলেন। কারণ, তিনি যাঁদের সাথে রাজনীতি করেছেন, তাঁদের অনেকে গত হয়েছেন বেশ আগেই। তবে যশোরের আওয়ামী লীগ শুধু নয়, প্রতিটি দলের নেতাকর্মীদের কাছে তিনি ছিলেন শ্রদ্ধার পাত্র। আজন্ম রাজনীতিক এই ব্যক্তি যেমন ছিলেন বাক স্বাধীনতায় বিশ্বাসী অন্যদিকে তিনি ছিলেন বাক সংযমী। তিনি চাইতেন কেউ যেন তার কথায় কষ্ট না পান। সেজন্য তিনি সর্বদা ছিলেন অত্যন্ত সচেতন। প্রয়াত মহামান্য রাষ্ট্রপতি জিল্লুর রহমানসহ বর্তমান মহামান্য রাষ্ট্রপতি অ্যাডভোকেট আব্দুল হামিদ প্রমুখ রাজনীতিকদের সাথে তার ছিল সদ্ভাব। তাদের কাছ থেকে যেমন পেয়েছেন সম্মান, তেমনি আজীবন তাদের সম্মান করেছেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ সাইফুর রহমান
২৫ জুলাই, ২০২১ ১২:২১ পূর্বাহ্ণ

চমৎকার উপস্থাপন লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। "প্রাণী টিস্যু " শিরোনামে আমার আপলোডকৃত ৭৫ তম কনটেন্ট ও ব্লগ দেখে আপনার মূল্যবান লাইক, রেটিং, মতামত ও পরামর্শ দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


আকলিমা আক্তার
১৮ জুলাই, ২০২১ ১০:২৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ স্যার আপনার জন্য শুভকামনা। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ প্রত্যাশা করছি।


শেখ মোঃ সোহেল রানা
১৮ জুলাই, ২০২১ ১২:৩৩ পূর্বাহ্ণ

আপনার অনেক-অনেক শুভ কামনা আপনার জন্য । আমার বাতায়ন বাড়িতে দাওয়াত রইল, অনুগ্রহপূর্বক আসবেন । এবং আমাকে গঠনমুলক পরামর্শ দিবেন। সর্বোপরি বাতায়নের সাথে থাকার জন্য ধন্যবাদ।


বিপুল সরকার
১৫ জুলাই, ২০২১ ০১:৫৯ অপরাহ্ণ

🕊️পরম শ্রদ্ধাস্পদেষু বাতায়ন প্রেমী, অনিন্দ্য সুন্দর আপনার উপস্থাপন । শুভকামনা ও অভিনন্দন সহ বাতায়নে প্রবেশ করলে, আমার পাতায় স্বাগত।💐💐


সত্যজিৎ গোস্বামী
১৫ জুলাই, ২০২১ ০১:৩৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। সেই সাথে আমার কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত প্রদানের অনুরোধ রইল। স্বাস্থ্য বিধি মেনে চলুন ,নিরাপদ থাকুন।


আবু নাছির মোঃ নুরুল্লা
১৫ জুলাই, ২০২১ ০৯:৪৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


লুৎফর রহমান
১৫ জুলাই, ২০২১ ০৮:২০ পূর্বাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like comments and ratings to watch my following contents below: pptx https://www.teachers.gov.bd/content/details/1020865 Blog: https://www.teachers.gov.bd/blog-details/611928 Video: https://www.teachers.gov.bd/content/details/1043691 Publication: https://www.teachers.gov.bd/content/details/1029791 Batayon ID: https://www.teachers.gov.bd/profile/Lutfor%20Rahman


সন্তোষ কুমার বর্মা
১৫ জুলাই, ২০২১ ০৬:৫৩ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভকামনা আমার কনটেন্ট দেখার ও রেটিং দেয়ার জন্যে বিনীত অনুরোধ করছি।


মোহাম্মদ শাহাদৎ হোসেন
১৫ জুলাই, ২০২১ ০২:১২ পূর্বাহ্ণ

👉 লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি। ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং নিরাপদে থাকবেন। আবারও ধন্যবাদ।


মোঃ মেরাজুল ইসলাম
১৫ জুলাই, ২০২১ ১২:০৯ পূর্বাহ্ণ

✍️ সম্মানিত, বাতায়ন প্রেমী শিক্ষক-শিক্ষিকা , অ্যাম্বাসেডর , সেরা কন্টেন্ট নির্মাতা , প্রেডাগোজি রেটার আমার সালাম রইল। রেটিং সহ আমি আপনাদের সাথে আছি। আমার বাতায়ন বাড়িতে আপনাদের আমন্ত্রণ রইলো। সামাজিক দূরত্ব বজায় রাখবেন , নিজে সুস্থ্ থাকবেন, প্রিয়জনকে নিরাপদ রাখবেন। ধন্যবাদ।🌹


মোঃ মামুনুর রহমান
১৪ জুলাই, ২০২১ ১১:৫২ অপরাহ্ণ

মানসম্মত, শ্রেণি উপযোগী ও চমৎকার কনটেন্ট তৈরি করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আর আমার আপলোডকৃত ৬৮-তম কনটেন্ট ও ব্লগগুলোতে লাইক ও পূর্ণ রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি এবং মূল্যবান দিক-নির্দেশনা আশা করছি। বাতায়ন আইডি : mamunggghsc10 , Profile Link : https://www.teachers.gov.bd/profile/mamunggghsc10 , My Content Link : https://www.teachers.gov.bd/content/details/1016044


নিমাই চন্দ্র মন্ডল
১৪ জুলাই, ২০২১ ০৯:৫৯ অপরাহ্ণ

চমৎকার উপস্থাপন লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কন্টেন্ট দেখে আপনার মূল্যবান লাইক, রেটিং, মতামত ও পরামর্শ দেওয়ার জন্য বিনীত অনুরোধ করছি।