অনিশ্চিত যাত্রা🚶‍♀️🚶‍♀️🚶‍♀️🚶‍♀️🚶‍♀️🚶‍♀️🚶‍♀️

রাহেলা বেগম সেবী ১৯ অক্টোবর,২০২১ ১৫৮ বার দেখা হয়েছে লাইক ১০ কমেন্ট ৪.৫৫ (১১ )

আনন্দ_ আতঙ্কের _সংমিশ্রণ 

স্কুল খোলার খবরে সবার সাথে আমার মনে ও আনন্দ বিরাজ করছে।আমরা আবার স্বাভাবিক পরিস্থিতিতে ফিরতে পারবো।ফিরবো আমারা পাঠদানে,ছোট্ট সোনামণি, ফুটফুটে,কোমলমতি শিশুদের রাজ্যে। কিন্তু এই আনন্দটা আমার কোথায় যেন থমকে দাঁড়ায়।আমাদের দেশে উন্নয়নের ছোয়া লাগলেও কিছু জায়গায় এখনো সে ছোয়া লাগেনি।তেমন একটি জায়গায় আমার কর্মজীবনের শুরু।যেখানে শুকনো মৌসুমে সাকোঁ,পায়ে হাটাই একমাত্র অবলম্বন। আর বর্ষা মৌসুমে কাঁদামাটি,হাটুঁজল,নৌকায় পাড়ি দিতে হয় নির্দিষ্ট গন্তব্যে। এখন এই বর্ষা মৌসুমে যাতায়াতের চরম দুর্ভোগ বিরাজ করছে।না-কোন পা চলাচলের ব্যবস্থা, না-কোন যানচলাচলের।চারিদিকে শুধু পানি আর পানি।মনে হয় আমি কোন দ্বীপে দাড়িয়ে। আজ অনেক কষ্টে স্কুলে পৌছালাম কোনো একটি ইঞ্জিন চালিত নৌকার মাধ্যমে। যদিও নির্দিষ্ট সময় পেরিয়ে অনেক দেরিতে। নৌকা চলাচলের ও খুবই সংকট। তারপর যখন স্কুল ছুটি হলো, সবাই যাচ্ছে,পাখিরাও ফিরছে তাদের নীড়ে।আমার মা তখন আমার ফিরার অপেক্ষা করছেন।যখন শুনলেন আমি কোন বাহন খোজে পাচ্ছিনা তখন মায়ের মনে আতংক বিরাজ করছিলো। বারবার ফোন করে খোজ নিচ্ছেন। আমারতো কান্নায় চোখ ভিজে আসছিলো। মনে আসছিলো এ আমি কোথায় এলাম?তবে কি আজ আমার বাড়ি যাওয়া হবেনা!বিশাল এই জলরাশির ছোট্ট দ্বীপে দাড়িয়ে রবীন্দ্রনাথের সোনার তরী কবিতাটি মনের কোণে ভেসে আসছিলো বারবার-----গগনে গরজে মেঘ, ঘন বরষা।

কূলে একা বসে’ আছি, নাহি ভরসা।--------------একখানি ছোট ক্ষেত আমি একেলা,

চারিদিকে বাঁকা জল করিছে খেলা।অবশেষে যদিও বাড়ি ফিরেছিলাম কোন মাধ্যমে, কিন্তু মনে থেকে গেলো সেই স্মৃতি।পারবো কি এই চরম দুর্ভোগ মোকাবিলা করে আমার ছাত্রদেরকে স্বপ্নের সীমানা চিনাতে,তাদের আলোকিত ভবিষ্যতের পথের সীমানায় !


গল্পটা আমার💙💚

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোহাম্মদ শাহ আলম
২৪ অক্টোবর, ২০২১ ০৭:০৯ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


মোঃ জয়নাল আবেদীন ভূঁইয়া
২১ অক্টোবর, ২০২১ ১০:৫৭ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো।


মোছাঃ সেলিনা খাতুন
২০ অক্টোবর, ২০২১ ০৫:২৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণরেটিংসহ আপনার জন্য শুভ কামনা ও অভিনন্দন। আপনার সাফল্যের গল্প শোনার অপেক্ষা থাকলাম। আমার কন্টেন্ট দেখার বিনীত আমন্ত্রণ রইল ।


সন্তোষ কুমার বর্মা
২০ অক্টোবর, ২০২১ ০৮:৪৭ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভেচ্ছা আমার কনটেন্ট দেখার জন্য অনুরোধ করছি।


লুৎফর রহমান
১৯ অক্টোবর, ২০২১ ১০:৩৬ অপরাহ্ণ

Best wishes with full ratings. Sir/Mam. Please give your like, comments and ratings to watch my all-contents


কোহিনুর খানম
১৯ অক্টোবর, ২০২১ ০৯:৩৪ অপরাহ্ণ

আসসালামু আলাইকুম। সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার ব্লগ দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। ব্লগ লিংক: https://www.teachers.gov.bd/blog-details/625421


মোসাঃশারমিন আকতার
১৯ অক্টোবর, ২০২১ ০৮:৩০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল।


উম্মে কুলছুম
১৯ অক্টোবর, ২০২১ ০৮:১৪ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অনেক শুভ কামনা।আমার কনটেন্টটি দেখে আপনার মূল্যবান লাইক,রেটিং ও মতামত দেয়ার জন্য অনুরোধ রইলো। ভালো থাকুন।


জামিনুর রহমান
১৯ অক্টোবর, ২০২১ ০৩:২৩ অপরাহ্ণ

শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে অশেষ ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভকামনা রইলো। আমার আপলোডকৃত কনটেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও পরামর্শ দেওয়ার জন্য অনুরোধ করছি।


রাহেলা বেগম সেবী
১৯ অক্টোবর, ২০২১ ০৩:৩১ অপরাহ্ণ

ধন্যবাদ স্যার।