Loading..

খবর-দার

২৫ জুলাই, ২০২১ ১০:৩২ অপরাহ্ণ

মাধ্যমিক শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট স্থগিত

২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থী এবং ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হলো। গতকাল শনিবার গভীর রাতে এসব শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করে আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

অধিদপ্তর থেকে জারি করা আদেশে বলা হয়েছে, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা পরিপত্রের নির্দেশনা অনুসারে ৬ষ্ঠ থেকে ৯ম শ্রেণি ও ২০২২ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থীদের সপ্তাহভিত্তিক চলমান অ্যাসাইনমেন্ট বিতরণ কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করা হলো।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

এদিকে ইতোমধ্যে ২০২২ খ্রিষ্টাব্দের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। 

তবে, ২০২১ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলবে বলেও শনিবার ঢাকা অঞ্চলের প্রধান শিক্ষকদের সাথে সভায় মন্তব্য করেছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা।

এর আগে গত ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছিল। লকডাউনের কারণে ফের এ কার্যক্রম স্থগিত করা হলো।