শিক্ষায় অগ্রযাত্রা

অলিম্পিকে আগের সব রেকর্ড গুঁড়িয়ে সবার উপরে মিয়েদেমা স্পোর্টস ডেস্ক প্রকাশিত: ১৬:৩২ ২৮ জুলাই ২০২১

মোঃ ওবায়দুর রহমান ২৮ জুলাই,২০২১ ৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

অলিম্পিকে আগের সব রেকর্ড গুঁড়িয়ে সবার উপরে মিয়েদেমা

স্পোর্টস ডেস্ক  প্রকাশিত: ১৬:৩২ ২৮ জুলাই ২০২১  

ভিভিয়ান্নে মিয়েদেমা

ভিভিয়ান্নে মিয়েদেমা

শেষ হয়েছে টোকিও অলিম্পিকের নারী ফুটবলের গ্ৰুপ পর্বের লড়াই। নিজেদের শেষ ম্যাচে চীনকে ২-৮ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে নেদারল্যান্ডস। এই ম্যাচে জোড়া গোল করে আগের সব রেকর্ড গুঁড়িয়ে সবার উপরে উঠেছেন ডাচ তারকা ভিভিয়ান্নে মিয়েদেমা।

গ্ৰুপ পর্বে মাত্র তিন ম্যাচ খেলেই ৮ গোল করেছেন মিয়েদেমা। এর মাধ্যমে অলিম্পিকের এক আসরে সর্বোচ্চ গোলের রেকর্ড ভেঙেছেন তিনি। রেকর্ডটি এতদিন কানাডার হয়ে ৬ গোল করা ক্রিস্টিনে সিনক্লেয়ারের দখলে ছিল। 

চীনের বিপক্ষে ম্যাচে শুরুর একাদশে ছিলেন না মিয়েদেমা। ৬২তম মিনিটে ডানিয়েল্লে ফন ডি ডংকের বদলি হিসেবে মাঠে নামেন এই তারকা। ততক্ষণে নেদারল্যান্ডস ৪-১ গোলে এগিয়ে। মাঠে নামার তিন মিনিট পরই এই আসরে নিজের সপ্তম গোলটি করেন আর্সেনাল ফরোয়ার্ড। 

এরই সঙ্গে সিনক্লেয়ারের রেকর্ড ভাঙেন মিয়েদেমা। এরপর ৭৬তম মিনিটে চীনের কফিনে শেষ পেরেক ঠুকে দেন তিনি। নিজের রেকর্ডকে নিয়ে যান আরেক ধাপ উঁচুতে।

২৫ বছর বয়সী এই ফরোয়ার্ড জাম্বিয়াকে ১০-৩ গোলে উড়িয়ে দিতে করেন চার গোল। এছাড়া ব্রাজিলের বিপক্ষে পিছিয়ে পড়েও ৩-৩ গোলে ড্র করা ম্যাচে জোড়া গোল করেছিলেন মিয়েদেমা।

শেষ আটে ডাচদের প্রতিপক্ষ ফেভারিট হিসেবে প্রতিযোগিতায় নাম লেখানো যুক্তরাষ্ট্র। আগামী ৩০ জুলাই ‘জি’ গ্রুপের দ্বিতীয় দলটির সঙ্গে মুখোমুখি হবে তারা। সেমিফাইনালে উঠলে তাদের প্রতিপক্ষ হতে পারে কানাডা কিংবা ব্রাজিল।

 

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
সন্তোষ কুমার বর্মা
২৯ জুলাই, ২০২১ ০৮:২১ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ অভিনন্দন ও শুভকামনা আমার কনটেন্ট দেখার জন্য অনুরোধ করছি।