Loading..

খবর-দার

২৪ আগস্ট, ২০২১ ০৭:১৭ পূর্বাহ্ণ

১৮ অক্টোবর জাতীয়ভাবে শেখ রাসেল দিবস পালিত হবে

শেখ রাসেলের জন্মদিনকে 'শেখ রাসেল দিবস' অনুমোদন করে দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও সশ্রদ্ধ কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

এখন থেকে প্রতিবছর দেশে ১৮ অক্টোবর জাতীয়ভাবে ‘শেখ রাসেল দিবস’ পালন করা হবে। সোমবার (২৩ আগস্ট) প্রস্তাবটি মন্ত্রিসভায় অনুমোদন দেওয়া হয়েছে। মন্ত্রিসভা বৈঠক শেষে এ তথ্য জানান মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। তিনি জানান, প্রতিবছর ১৮ অক্টোবর জাতীয়ভাবে পালিত হবে শেখ রাসেল দিবস। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ শেখ রাসেল দিবস পালনের প্রস্তাব দেয় এবং এর যৌক্তিকতা মন্ত্রিসভায় পেশ করলে আজ মন্ত্রিসভা বৈঠকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রস্তাবটি অনুমোদন করে দিয়েছেন। এবছর থেকে ১৮ অক্টোবর শেখ রাসেল দিবস জাতীয়ভাবে পালিত হবে। সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সর্বস্তরে এখন থেকে প্রতিবছর এই দিবসটি পালন করা হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র এবং মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল। ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে শেখ রাসেলের জন্ম। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সময় রক্ষা পায়নি এই ছোট্ট শিশু। শেখ রাসেল তখন চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।