Loading..

খবর-দার

০২ অক্টোবর, ২০২১ ১০:৩৫ পূর্বাহ্ণ

রাবির ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বে ৩১ ভর্তিচ্ছু
img
MD.AMINUL ISLAM

সহকারী শিক্ষক

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষ প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর ভর্তি পরীক্ষা আগামী ৪ অক্টোবর থেকে শুরু হবে। চলবে ৬ অক্টোবর পর্যন্ত। ভর্তি পরীক্ষায় এবার ৪ হাজার ১৯১টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১ লাখ ২৭ হাজার ৬৪৭ শিক্ষার্থী। ফলে প্রতি সিটের জন্য লড়বে প্রায় ৩১ ভর্তিচ্ছুক শিক্ষার্থী।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান এ তথ্য জানান।

তিনি জানান, ৪ অক্টোবর সোমবার সি (বিজ্ঞান) ইউনিট, ৫ অক্টোবর মঙ্গলবার এ (মানবিক) ইউনিট ও ৬ অক্টোবর বুধবার বি (বাণিজ্য) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন ৩ শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, দুপুর ১২ থেকে ১টা ও বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা গ্রহণ করা হবে।

এর মধ্যে পরীক্ষায় সি ইউনিটে ৪৪ হাজার ১৯৪ জন, এ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ জন ও বি ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ জন মিলে মোট ১ লাখ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তিচ্ছু অংশ নেবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রীদের জন্য স্থান সংকুলান সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলগুলোর কমন স্পেস যেমন টিভি রুম, ওয়েটিং রুম, হল রুম, নামাজ ঘর ইত্যাদি স্থানে অবস্থানের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া পরীক্ষা চলাকালীন সময়ে অভিভাবকদের বসার জন্য ক্যাম্পাসে নির্ধারিত কয়েকটি স্থানে ব্যবস্থা করা হয়েছে।

ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষা কক্ষসহ পুরা ক্যাম্পাস চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার আওতায় থাকবে।

পরীক্ষা সংক্রান্ত যেকোনো ধরনের অপরাধ যেমন- অসদুপায় অবলম্বন, আর্থিক লেনদেন, ভুয়া ও ভাড়াটে পরীক্ষার্থীর তৎপরতা, OMR শিট পরিবর্তন ইত্যাদি কঠোরভাবে দমন করা হবে। এ জাতীয় অপরাধের বিচারে সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালিত হবে। পরীক্ষা কক্ষের শৃঙ্খলা ভঙ্গসহ উপরিউক্ত যেকোনো অনিয়মের সন্ধান পেলে দ্রুত নিচে উল্লেখিত ফোন নম্বরে যোগাযোগ করার পরামর্শ দেয়া যাচ্ছে। প্রক্টর, রাবি :
০১৭১১-৫৭৪৮৬৩; ভারপ্রাপ্ত কর্মকর্তা, মতিহার থানা : ০১৩২০-০৬১৬২৩।

ভর্তিসংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd-এর admission মেন্যু থেকে এবং অফিসিয়াল ফেইসবুক পেজ University of Rajshahi-তে দেখা যাবে।