Loading..

খবর-দার

০৯ জুন, ২০২২ ১১:৩১ অপরাহ্ণ

ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০২২

ছবিসহ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম-২০২২

আগামী ১৫/০৬/২০২২ খ্রি. থেকে ০৬/০৭/২০২২ খ্রি. তারিখ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলবে।

বিশেষ নির্দেশাবলী

১। বাড়ী বাড়ী গমণ করে তথ্য সংগ্রহকারীগণ ২০০৭ সালের ১ জানুয়ারী বা তার পূর্বে জন্মগ্রহণকারী [জন্ম নিবন্ধন সনদ ডিজিটাল, শিক্ষাগত যোগ্যতার সনদ (যদি থাকে) মা-বাবা, স্বামী-স্ত্রীর জাতীয়পরিচয়পত্র ফটোকপি দেখে উপস্থিত ব্যক্তির নিবন্ধন ফরম-২ এর মাধ্যমে ] সঠিক তথ্য সংগ্রহ করবেন এবং উক্ত কাগজপত্রের ফটোকপি নিবন্ধন ফরম-২ এর সাথে সংযুক্ত করবেন। তথ্য সংগ্রহকালে যোগ্য কেউ বাড়ীতে উপস্থিত না থাকলে তার নাম ও অন্যান্য তথ্য সংশ্লিষ্ট রেজিস্টার লিপিবদ্ধ করবেন। তবে যেসকল নাগরিক ইতোমধ্যে বাংলাদেশের অন্য কোথাও ভোটার হয়েছেন, তাদের তথ্য সংগ্রহের প্রয়োজন নাই।

২। তথ্যে সংগ্রহের পর তথ্য সংগ্রহকারীগণ নিবন্ধন /ছবি তোলার সূচি অনুযায়ী নির্ধারিত তারিখে ভোটারের নিবন্ধন কেন্দ্রে এসে ছবি তুলে আঙ্গুলের ছাপ ও চোখের আইরিশ প্রদান করে ভোটার অন্তর্ভুক্তির জন্য জানাবেন।

৩। তথ্য সংগ্রহকারীগণ বর্তমান ভোটার তালিকাভুক্ত যে সকল ভোটার ইতোমধ্যে মৃত্যুবরণ করেছেন তাদের নাম (পিতা/স্বামীর নাম সহ) ভোটার তালিকা হতে কর্তন করার জন্য ফরম-১২ পূরনের মাধ্যমে সঠিক তথ্য সংগ্রহ করবেন।

৪। যে সকল নাগরিক ০১/০১/২০০৭ খ্রি. তারিখের পরে জন্মগ্রহণ করেছেন তাদের তথ্য সংগ্রহ করা শাস্তিযোগ্য অপরাধ। এতদ্ব্যতিত একাধিক ঠিকানায় ও একাধিকবার ভোটার হওয়াও শাস্তিযোগ্য অপরাধ এ বিষয়টি তথ্যসংগ্রহকালে ভোটার হতে ইচ্ছুক ব্যক্তিকে জানাবেন।

৫। আগামী ১৫/০৬/২০২২ খ্রি. থেকে ০৬/০৭/২০২২ খ্রি. তারিখ ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম চলবে।

সংগ্রহে

জুয়েল আহমদ

তথ্য সংগ্রহকারী

নবীগঞ্জ, হবিগঞ্জ