Loading..

খবর-দার

২০ জুলাই, ২০২২ ০৬:০৫ অপরাহ্ণ

ঈশ্বরগঞ্জে আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলন শুক্রবার

নানা নাটকীয়তা ও জল্পনা-কল্পনা পর অবশেষে আগামী শুক্রবার (২২ জুলাই) ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ওইদিন বেলা ৩ টায় ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উপলক্ষে ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ মাঠে সকল ধরনের প্রস্তুতি প্রায় শেষ। এর আগে ২৯ জুন ও ৫ জুলাই সম্মেলন হওয়ার কথা থাকলেও তারিখ পিছিয়ে (২২ জুলাই) শুক্রবার নির্ধারণ করা হয়। দীর্ঘ ১৬ বছর পর ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নেতা-কর্মী ও সমর্থকদের মধ্যে উৎসাহ উদ্দীপনার বিরাজ করছে।

দলীয় সূত্রে জানা যায়, আগামী শুক্রবার ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে সামনে রেখে জেলা ও উপজেলা আওয়ামী লীগের সমন্বয়ে একটি টিম কয়েক ধাপে সম্মেলনের স্থান পরিদর্শন করেছে।বুধবার (২০ জুলাই) ঈশ্বরগঞ্জ সরকারি কলেজ মাঠে পরিদর্শন করে দেখা গেছে, সম্মেলনের সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে। এখন চলছে প্যান্ডেল ও মঞ্চের কাজ। এদিকে শুক্রবার বৃষ্টির আশঙ্কা থাকায় পুরো প্যান্ডেলে বৃষ্টি নিরোধক কার্পেট মোড়ানো হয়েছে।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা দু’ভাগে বিভক্ত। তাই নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতা-কর্মী বলেন, সম্মেলনকে ঘিরে সাধারণ নেতাকর্মীদের মাঝে এক ধরনের আতংক বিরাজ করছে।

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বাংলাদেশ আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক বাবু অসীম কুমার উকিল, বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য মারুফা আক্তার পপি, মি. রেমন্ড আরেং, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক এবং ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসনের সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছাত্তার।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা ও প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে ময়মনসিংহ জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল।

সম্মেলনের প্রস্তুতি ও সার্বিক বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল জানান, সম্মেলন সফল করতে ইতিমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। শেষ মুহূর্তে কিছু কাজ বাকি রয়েছে, এগুলো আজই শেষ করা হবে। আশা করছি সুন্দর ও সুশৃঙ্খল একটি সম্মেলন অনুষ্ঠিত হবে।

তিনি আরও জানান, আমি আশাবাদী নবীন ও প্রবীণদের সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি হবে।