Loading..

শিক্ষায় অগ্রযাত্রা

০১ আগস্ট, ২০২২ ০৮:২১ অপরাহ্ণ

আমরা একটা সুন্দর আগামীর প্রত্যাশায়, সৃষ্টিকর্তা আমাদের সহায় হউন ।
শরতের কড়া রুদ্র কাশফুলের ডগাকে আরো বেশি উজ্জ্বল করে তুলেছে।আকাশে তুলার মতই সাদা মেঘের ভেলা কাশফুলের সাথে মিতালি করার জন্যই যেন উর্ধ্ব আকাশের চারপাশে ঘুরপাক খেয়েই চলেছে।বর্ষার জলের শুকনো গন্ধে ভাটার টানেই একটা অদৃশ্য আলামত খুঁজে পাওয়া যায়।
সূর্য মাঝ আকাশে যখন যায় তখন মনে হয় এর বুঝি আর শেষ নেই।যখন পশ্চিম আকাশে হেলে পরতে শুরু করে তখন এর স্থায়িত্ব নিয়ে আর শক্ত বিশ্বাস মনের মধ্যে দানা বেঁধে উঠে না।কিংবা পূর্ণিমার চাঁদ দেখে আমরা আমাবস্যার কথা বেমালুম ভুলে যাই।

তেমনি মহামারীর সর্বগ্রাসী থাবায় আমরা ভুলেই বসেছিলাম আমাদের কাছে আবারোও সুন্দর সময় আসবে।মধ্যাহ্নের সূর্য পশ্চিম আকাশে হেলে পড়ার মতই করোনার প্রকোপ আমাদের দেশে কমে এসেছে।মৃত্যু এবং আক্রান্তের হার কমে আসছে অবিশ্বাস্য ভাবে।আমরা আশায় বুক বাঁধতেই পারি যে, অচিরেই আমরা হয়তোবা একটা ভালো পরিবেশের দিকেই যাত্রা শুরু করছি।

পরিবেশটা স্বাভাবিকের কাছাকাছি পর্যায়ে এসেছে  শিক্ষা প্রতিষ্ঠান শ্রেণিকক্ষে বসে পাঠদান কার্যক্রমের জন্য খুলে দেওয়া হয়েছে,শিক্ষার্থীদের কলকাকলিতে মুখরিত প্রিয় প্রাঙন ।শিক্ষা প্রতিষ্ঠান তার আগের চেহারা ফিরে্  পেয়েছে। কর্মচঞ্চল হয়ে উঠছে শিক্ষাঙন ,শিক্ষকরা ফিরেছেন তাদের প্রাণের জায়গা শ্রেণিকক্ষে।

শিক্ষা ব্যবস্থাপনা এবং একাডেমিক সহায়ক বা টিচারস এডুকেটরগণ আবারো শিক্ষকগণের পেশাগত উন্নয়নে সহায়তা করার জন্য আন্তরিকতার সাথে তৎপর হয়ে উঠছেন।প্রতিটা বিদ্যালয় তাদের পদচারণায় আরও গতিময় হয়ে উঠেছে।সম্মানিত শিক্ষকগণ শিক্ষার্থীদের স্বপ্ন দেখাতে আরও বেশি উদ্বুদ্ব হয়ে কাজে ঝাপিয়ে পড়েছেন।

খুব শীঘ্রই আমরা আমাদের চিরচেনা পরিবেশে ফিরে যাবো, আমাদের সুস্থ স্বাভাবিক জীবনের প্রতীক্ষায় প্রহর গুণছি।
সৃষ্টিকর্তা আমাদের সহায় হউন।

আরো দেখুন

কোন তথ্য খুঁজে পাওয়া যাইনি