Loading..

খবর-দার

২৯ নভেম্বর, ২০২২ ১১:১০ অপরাহ্ণ

"লাল আঙুলরের উপকারিতা " সন্তোষ কুমার বর্মা, সহকারী শিক্ষক, ভান্ডারদহ জনতা উচ্চ বিদ্যালয়,পাটগ্রাম, লালমনিরহাট। মোবাইল নাম্বার ০১৭৬৮৯২৬৬৫৮

লাল আঙ্গুর, আঙ্গুরের রস এবং ওয়াইনে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা কার্ডিওভাসকুলার সিস্টেমকে সাহায্য করে। এই অ্যান্টিঅক্সিডেন্ট, কখনও কখনও ফ্ল্যাভোনয়েড বা পলিফেনল নামে পরিচিত, রক্তনালীগুলিকে শিথিল করতে এবং প্রদাহ কমাতে পারে। তারা অ্যাসপিরিনের মতো প্লেটলেটের জমাট বাঁধার কার্যকারিতাও কমিয়ে দেয়


লাল আঙ্গুরের অনেক পুষ্টি এবং অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য আপনার সামগ্রিক স্বাস্থ্যের জন্য উপকারী। তাদের ভিটামিন ই এবং সি এবং রেসভেরাট্রল ত্বকের স্বাস্থ্যের উন্নতি করতে পারে, কিডনির ব্যাধি কমিয়ে আনতে পারে, আলঝেইমার রোগের মতো নিউরোডিজেনারেটিভ ডিজঅর্ডারের বিরুদ্ধে লড়াই করতে পারে, দৃষ্টিশক্তি উন্নত করতে পারে এবং হৃদরোগের ঝুঁকি কমাতে পারে।


ইউএস ডিপার্টমেন্ট অফ এগ্রিকালচার (ইউএসডিএ) অনুসারে, প্রায় 151 গ্রাম (জি) ওজনের এক কাপ লাল বা সবুজ আঙ্গুরে রয়েছে: 104 কিলোক্যালরি। 1.09 গ্রাম প্রোটিন। চর্বি 0.24 গ্রাম।


লাল আঙ্গুর গাছ ছোট গাছ এই অনেক ভালো ফলন হচ্ছে 12 ইঞ্চি টপ থেকে শুরু করে ১৮ ইঞ্চি যেকোনো টপের মধ্যে লাল আঙ্গুর চাষ করা সম্ভব লাল আঙ্গুর খেতে খুবই মিষ্টি এবং এটি  3 ঘণ্টা রোদ এর মধ্যেও ফল হবে ছাদবাগানে  অথবা বারান্দায় এটা চাষ করা সম্ভব।