Loading..

খবর-দার

১৮ অক্টোবর, ২০১৯ ১২:৩৯ পূর্বাহ্ণ

পাটগ্রামে তৃতীয় জাতীয় স্ক্র্যাবল প্রতিযোগিতা ২০১৯ অনুষ্ঠিত হলো



মোঃ লুৎফর রহমান,পাটগ্রাম:  তৃতীয় বারের মতো বাংলাদেশে অনুষ্ঠিত হলো বুদ্ধিবৃত্তিক গেম স্ক্র্যাবলের জাতীয় প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো উত্তরের জেলা লালমনিরহাটের পাটগ্রামে । তৃতীয় জাতীয় স্ক্র্যাবল চ্যাম্পিয়নশিপ-২০১৯’ এর আয়োজন করেছে আইসিটিফরই জেলা অ্যাম্বাসেডর শিক্ষকবৃন্দ ও বাংলাদেশ স্ক্র্যাবল এ্যাসোসিয়েশন (বিএসএ) ।  পাটগ্রাম তারক নাথ (টি,এন) স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হলো এ প্রতিযোগিতা। সারাদিন ব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে । এতে লালমনিরহাট, কুড়িগ্রাম, নীলফামারী ও রংপুর জেলার ৩৯ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২৮ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন। অনুষ্ঠানের শুরুতে সকাল ১০ ঘটিকার জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সঙ্গীত এর মধ্যদিয়ে শুভ সূচনা করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মোঃ রুহুল আমীন বাবুল, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পাটগ্রাম এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ স্ক্র্যাবল এ্যাসোসিয়েশন (বিএসএ) এর সভাপতি ও কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ খুরশীদুজ্জামান আহমেদ, পাটগ্রাম তারকনাথ স্কুল অ্যান্ড কলেজের সম্মানিত অধ্যক্ষ/প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুল ওহাব প্রধান সহ বিভিন্ন জেলা থেকে আসা প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক ও প্রতিযোগিতায় অংশগ্রহনকারি শিক্ষার্থীবৃন্দ।


বাংলাদেশ স্ক্র্যাবল এ্যাসোসিয়েশন (বিএসএ) এর সভাপতি ও কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ খুরশীদুজ্জামান আহমেদ বলেন সেরা দশজন প্রতিযোগী নিয়ে আগামী ১২ জানুয়ারী ২০২০ নেপালে অনুষ্ঠিত আন্তর্জাতিক স্ক্র্যাবল চ্যাম্পিয়নশীপ এ বাংলাদেশের একটি টীম অংশগ্রহন করবে। সেরা দশ হওয়া শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীরা হলেন, কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের আহনাফ মাসফিক, নুর-এ-জান্নাত, রওশন হাবীব, জাইমা আদনীন, গোলাম আহসান হক, গিয়াস উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ফুয়াদ হাসান, কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের নওশীন, ভোটমারী এসসি উচ্চ বিদ্যালয়ের ইসমাইল হোসেন, পাটগ্রাম তারকনাথ স্কুল অ্যান্ড কলেজের আব্দুল্লাহ সুলতান আকাশ ও বারাজান এসসি উচ্চ বিদ্যালয়ের সজিব আল হক।


তৃতীয় জাতীয় স্ক্র্যাবল চ্যাম্পিয়নশিপ-২০১৯ এ চ্যাম্পিয়ন হয় কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী আহনাফ মাসফিক, ১ম রানার-আপ হয় কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী নুর-এ-জান্নাত ও ২য় রানার-আপ কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী রওশন হাবীব বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মোঃ রুহুল আমীন বাবুল, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পাটগ্রাম , বাংলাদেশ স্ক্র্যাবল এ্যাসোসিয়েশন (বিএসএ) এর সভাপতি ও কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব মোঃ খুরশীদুজ্জামান আহমেদ, পাটগ্রাম তারকনাথ স্কুল অ্যান্ড কলেজের সম্মানিত অধ্যক্ষ/প্রধান শিক্ষক জনাব মোঃ আব্দুল ওহাব প্রধান।


আয়োজকবৃন্দের মধ্যে অন্যতম ছিলেন মোঃ রবিউল ইসলাম রবি, গৌতম চন্দ্র বর্ম্মন ও মোঃ লুৎফর রহমান প্রমুখ।

এ প্রসঙ্গে আয়োজকবৃন্দ বলেন, পাটগ্রাম উপজেলায় এই প্রথম কোন জাতীয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো।  পর্যায়ে এ ধরণের একটি আয়োজন অনেক কষ্টের, ছিল নানা প্রতিকূলতা। এরপরও এটি সফল ভাবে করতে পেয়ে কৃতজ্ঞতা জানান অনুষ্ঠানের প্রধান অতিথি জনাব মোঃ রুহুল আমীন বাবুল, চেয়ারম্যান, উপজেলা পরিষদ, পাটগ্রাম মহোদয়কে তিনি সাহস জুগিয়েছেন বলেই এটি সম্ভব হয়েছে।  এরপরও আয়োজকবৃন্দ বলেন, আমরা সারাদেশের শিক্ষার্থীদের স্ক্র্যাবল ছড়িয়ে দিতে চাই। শিক্ষার্থীরা আর ইংরেজি কে এখন ভয় নয়, জয় করতে শিখবে স্ক্র্যাবল খেলতে খেলতে।