খবর-দার

কাপ্তাই উপজেলায় মাধ‌্যমিক পর্যায়ের শিক্ষকদের আইসিটি বিষয়ক প্রশিক্ষণ শুরু

মোঃ নুর জামাল ১৯ নভেম্বর,২০১৯ ৫৫ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৪.৬৭ রেটিং ( )

মাধ্যমিক পর্যায়ের শিক্ষকদের নিয়ে মাল্টিমিডিয়া ক্লাস বাস্তবায়নের জন্য আইসিটি বিষয়ক তিনদিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১০টায় কাপ্তাই আল-আমিন নূরিয়া মাদ্রাসার শেখ রাসেল ডিজিটাল ল্যাবে উপজেলা পরিষদের আয়োজনে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের বাস্তবায়নে উপজেলা ভাইস চেয়ারম্যান ও প্রকল্প সভাপতি মোঃ নাছির উদ্দিনের সভাপতিত্বে ও মাধ্যমিক শিক্ষা অফিসার নাদির আহম্মদের সঞ্চালনায়  অনুষ্ঠিত হয়।

আইসিটি বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের প্রশিক্ষণে অর্থায়ন করেন, উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি) ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সী (জাইকা)। প্রশিক্ষণে ১৫টি প্রতিষ্ঠান প্রধান ও ১৫জন আইসিটি বিষয়ক শিক্ষক অংশগ্রহণ করে।

প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক উদ্বোধন করে আগত প্রশিক্ষণার্থীদের বলেন, প্রতিটি বিষয়ে শিক্ষার কোন বিকল্প নেই। ক্লাশে শিক্ষার্থীদের শিক্ষার পূর্বে শিক্ষকদের ভালভাবে প্রশিক্ষণ নিতে হবে।

নির্বাহী অফিসার আশ্রাফ আহমেদ রাসেল বলেন, আইসিটি শিক্ষা সকলকেই শিক্ষা নিতে হবে এবং নিয়মিত শিক্ষার্থীদের প্রশিক্ষণ দেয়া আপনাদের দায়িত্ব ও কর্তব্য। এ সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ, জাইকা প্রতিনিধি জিমি চাকমা, সহকারি মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ মাহামুদ হাসান, কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি মোঃ কবির হোসেন, আইসিটি অফিসার সোলেল চাকমাসহ প্রমুখ। তিনদিন ব্যাপী আইসিটি বিষয়ক প্রশিক্ষণে ৩০জন অংশগ্রহণ করে।

মোঃ নুর জামাল

জেলা অ্যাম্বসেডর

ICT4E, রাঙ্গামাটি জেলা।



মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মো. সাখাওয়াত হোসেন
২৬ ডিসেম্বর, ২০১৯ ০৮:২১ পূর্বাহ্ণ

T


মোহাম্মদ জাহাঙ্গীর আলম
০১ ডিসেম্বর, ২০১৯ ১২:০৭ পূর্বাহ্ণ

সুন্দর শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য রেটিং সহ শুভ কামনা। আমার কন্টেন্ট দেখে মতামত ও রেটিং দেওয়ার অনুরোধ করছি।


মোঃশাহবাজ উদ্দিন
২৯ নভেম্বর, ২০১৯ ০১:৫৩ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভ কামনা। আমার কন্টেন্ট দেখে আপনার সুচিন্তিত মতামত ও রেটিং প্রদানের অনুরোধ রইল।


লাইলী আক্তার
২০ নভেম্বর, ২০১৯ ০৪:০৫ অপরাহ্ণ

চমৎকার হয়েছে। লাইক এবং পূর্ণ রেটিং দিয়েছি। ম্যাগাজিনে আমার স্বরচিত কবিতা " শোক দিবস" দেখে মতামত, লাইক ও রেটিং দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।