খবর-দার

মিড ডে মিল, কনেশ্বর এস.সি. এডওয়ার্ড ইনস্টিটিউশন

মোঃ হাবিবুল্লাহ্ ২৪ নভেম্বর,২০১৯ ১২০ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৫.০০ রেটিং ( )

অবশেষে সম্ভব হলো মিড ডে মিল চালু করার। অনেক দিন ধরেই চিন্তা করছি বিদ্যালয়ে কবে চালু হবে মিড ডে মিল। যেখানে দেশের অনেক শিক্ষা প্রতিষ্ঠানে অনেক আগে থেকেই মিড ডে মিল চালু হয়ে গেল। আমাদের বিদ্যালয়ে প্রায় এগারোশত শিক্ষার্থী, বিদ্যালয়ে রান্না করে খাওয়াটা অনেকটা কষ্টকর। যেহেতু গ্রাম এলাকার বিদ্যালয় তাই অনেক প্রতিকূলতা ও আছে। আমি সকল শ্রেণিতে মিড ডে মিলের গুরুত্বটা শিক্ষার্থীদের বুঝাতে লাগলাম। দেখলাম শিক্ষার্থীরা অনেক বেশী আগ্রহী। (যদিও কিছু শিক্ষক এর পক্ষে ছিলনা) তারা বাড়ি থেকে খাবার নিয়ে আসার প্রতিশ্রুতি দিল। আমি প্রধান শিক্ষক সাহেবকে বললাম। স্যার অনেক ভালো মনের মানুষ, তিনি আমাকে বললেন আপনি ব্যবস্থা করুন। আমি সর্বোচ্চ সহযোগীতা করব। যেকোন শিক্ষককে যুক্ত করা লাগলে করুন। উৎসাহ পেয়ে কাজে নেমে পড়লাম। অবশেষে আনুষ্ঠানিক ভাবে এটাকে শুরু করতে সক্ষম হলাম। গত ২৩-১১-২০১৯ ইং রোজ শনিবার এলো সেই মহেন্দ্র ক্ষন। শিক্ষার্থীরা ও মায়ের হাতের তৈরী খাবার নিয়ে বিদ্যালয়ে উপস্থিত হয়ে গেল। টিফিন প্রিয়ডে সবাই একত্রে মিড ডে মিল খাওয়া শুরু হয়ে গেল। আমি অভিনন্দন জানাই বর্তমান সরকার প্রধান সহ সংশ্লিষ্ট সকলকে। কৃতজ্ঞ আমার প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব মোঃ আলমগীর হোসেন স্যারের কাছে, সহকারী প্রধান জনাব জুলহাস স্যারের প্রতি এবং অন্যান্য সহকারী শিক্ষকদের প্রতি যারা আমার কাজে আমাকে অনুপ্রেরণা দিয়ে যাচ্ছেন। 

মোঃ হাবিবুল্লাহ্

সহকারী শিক্ষক (আইসিটি)

কনেশ্বর এস.সি এডওয়ার্ড ইনস্টিটিউশন

ডামুড্যা, শরীয়তপুর। 

মোবাইলঃ ০১৮৩৬৬২৪১৪৮


মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
লাকী বিশ্বাস
২৪ ডিসেম্বর, ২০১৯ ০৪:২১ অপরাহ্ণ

শুভকামনা স্যার।


নারায়ণ বিশ্বাস
২৬ নভেম্বর, ২০১৯ ১০:৩৪ অপরাহ্ণ

পূর্ণ ৫ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


লাইলী আক্তার
২৫ নভেম্বর, ২০১৯ ০৮:৪২ অপরাহ্ণ

চমৎকার হয়েছে। লাইক এবং পূর্ণ রেটিংসহ শুভকামনা রইল। আমার এই সপ্তাহের কনটেন্ট ২য় শ্রেণির English বিষয়ের Kaniz’s Life, Unite: 25 কনটেন্টটি দেখবেন এবং মতামত ও রেটিং দিবেন।


সিকদার মোঃ শাজিদুর জাহান
২৫ নভেম্বর, ২০১৯ ০১:০৯ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোডের জন্য লাইক ও রেটিংসহ ধন্যবাদ, আপনার জন্য শুভ কামনা। আমার এ সপ্তাহে আপলোডকৃত কন্টেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


বিশ্ব নাথ দাস
২৪ নভেম্বর, ২০১৯ ১১:৫৫ অপরাহ্ণ

মাই ডিয়ার,পূর্ন রেটিং-লাইক সহ অভিনন্দন, আমার কন্টেন্ট দেখার অনুরোধ রইলো স্যার।