Loading..

খবর-দার

১৮ মার্চ, ২০২০ ০১:১৩ পূর্বাহ্ণ

মহানায়কের শুভ জন্মদিন # দুলাল হালদার # সহকারি শিক্ষক # কুমনা সরকারি প্রাথমিক বিদ্যালয় # ছাতক,সুনামগঞ্জ।


মহানায়কের শুভ জন্মদিন

 

বাংলাদেশের সুদীর্ঘ রাজনৈতিক ইতিহাসে শ্রেষ্ঠতম ঘটনা হচ্ছে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ। সশস্ত্র স্বাধীনতা সংগ্রামের এই ঐতিহাসিক ঘটনার মধ্য দিয়ে বাঙালি জাতির কয়েক হাজার বছরের সামাজিক-রাজনৈতিক স্বপ্নসাধ পূরণ হয়। আর এই স্বপ্নসাধ পূরণ করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের পর ১৯৭১ সালের এই দিনে বিকেলে রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) হানাদার পাকিস্তানি বাহিনী যৌথবাহিনীর কাছে আত্মসমর্পণ করে। বিশ্বের মানচিত্রে অভ্যুদয় ঘটে নতুন রাষ্ট্র বাংলাদেশের।

 

মাহেন্দ্র ক্ষণের শুরু হয়েছিল গত ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর সব্দেশ প্রত্যাবর্তন দিবসের তারিখ থেকে। যখন ডিজিটাল ডিসপ্লেতে ০০ ঘন্টা ০০ মিনিট  ০০ সেকেন্ড ক্ষণ হয়, ঠিক তখনই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, বাংলাদেশের স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ১৭ মার্চ উদযাপন হয়শতবর্ষ উদযাপনের দিনটির জন্য ১০ জানুয়ারি শুক্রবার জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ক্ষণ গণনা শুরু হয়েছিল। সারা বাংলাদেশে সকল উপজেলায় যথাযোগ্য মর্যাদায় সর্বস্তররে জনগণ এবং জনপ্রতিনিধিগণ  ১৭ মার্চ মহান নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং কেক কাটার মধ্যদিয়ে শুরু করেছেন। করোনা ভাইরাসের ভহাবহতার কারণে অনেকটা অনাড়ম্বর পরিবেশে বঙ্গবন্ধুর জন্মদিন পালিত হয়।

 

বাঙ্গালির মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী শুভ ও সার্থক হউক। বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন সফল হউক। শুভেচ্ছা সবাইকে। বাংলাদেশ দীর্ঘজীবি হউক।  

 

শুভেচ্ছান্তে- দুলাল হালদার

সদ্য নিযুক্ত জেলা এম্বাসেডর, সুনামগঞ্জ।

 সহকারি শিক্ষক

কুমনা সরকারি প্রাথমিক বিদ্যালয়

ছাতক,সুনামগঞ্জ।

Email:[email protected]