খবর-দার

করোনার বন্ধে ফোনেই শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে হবে

মোঃ সোহরাব হুসাইন ২৫ মার্চ,২০২০ ৫৪ বার দেখা হয়েছে লাইক কমেন্ট ৩.৬৭ রেটিং ( )

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব স্কুল-কলেজ, মাদরাসা, প্রাইমারি স্কুল, কিন্ডারগার্টেন, কোচিং সেন্টারসহ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ বন্ধের সময়ে মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে বলা হয়েছে শিক্ষকদের। একই সাথে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শিক্ষক-কর্মকর্তাদের নিজ নিজ অবস্থানে থেকে সচেতনতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যেতে বলা হয়েছে।

মঙ্গলবার (২৪ মার্চ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের এসব নির্দেশনা দেন। এসময় করোনা ভাইরাসের কারণে বর্তমান পরিস্থিতি মোকাবেলায় মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের করণীয় নিয়ে নিদের্শনা প্রদান করা হয়। অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, করোনা ভাইরাসের কারনে বর্তমান পরিস্থিতি মোকাবিলায় মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের করণীয় নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কিছু নির্দেশনা দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ। ভিডিও কনফারেন্সে সব শিক্ষক ও শিক্ষার্থীদের ঘরে অবস্থান করতে বলা হয়েছে। এছাড়া মোবাইল ফোনের মাধ্যমে শিক্ষার্থীদের হোমওয়ার্ক দিতে এবং অভিভাবকদের এ ব্যাপারে নির্দেশনা দিতে বলা হয়েছে শিক্ষকদের। এছাড়া শিক্ষার্থীদের কোন আত্মীয় বিদেশ থেকে আসলে তাকে অবশ্যই হোম কোয়াইনটাইলে থাকতে বলতে বলা হয়েছে মাঠ পর্যায়ের শিক্ষক-কর্মকর্তাদের।             

সূত্র আরও জানায়, এছাড়া সব শিক্ষা কর্মকর্তাদের নিজ নিজ মোবাইল ফোন খোলা রাখতে বলা হয়েছে। আর প্রধান শিক্ষকের মোবাইল নম্বর সংশ্লিষ্ট উপজেলা শিক্ষা অফিসার ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসারদের সংরক্ষণ করতে বলা হয়েছে নির্দেশনায় হবে ৷ আর করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে শিক্ষক-কর্মকর্তাদের নিজ নিজ অবস্থানে থেকে সচেতনতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যেতে বলা হয়েছে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃরুহুল আমিন খান
৩০ মার্চ, ২০২০ ১২:১১ অপরাহ্ণ

লাইক, কমেন্ট ও পূর্ণ রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল, আপনার জন্য শুভ কামনা।আমার বাতায়ন বাড়িতে আমন্ত্রণ রইল ।


বিপ্লব কুমার সরকার
২৫ মার্চ, ২০২০ ০৭:০৮ অপরাহ্ণ

স্যার পূর্ণ রেটিং লাইক সহ শুভ কামনা রইল। আমার এ সপ্তাহের ৮ম শ্রেণির বাংলাদেশে ও বিশ্ব পরিচয় কনটেন্টে আপনার পূর্ণ রেটিংসহ লাইক ও কমেন্টস প্রত্যাশা করছি। স্যার ছুটির এই দিনগুলিতে বাড়িতে পরিবারসহ নিরাপদ থাকুন। খুবই প্রয়োজন না হলে বাইরে বের হবেন না। স্যার আর অবশ্যই বাইরে থেকে এলে প্রথমেই সাবান দিয়ে হাত ধোয়ার জন্য সবাইকে উদ্বুদ্ধ করুন।


মোঃ গোলাম ওয়ারেছ
২৫ মার্চ, ২০২০ ০৪:০১ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভকামনা। শ্রদ্ধেয় প্যাডাগোজি স্যার, রেটার মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতাগণ, সেরা উদ্ভাবক, সেরা নেতৃত্ব এবং শিক্ষক বাতায়নের সকল স্যার ম্যাডামগন দয়া করে আমার সি প্রোগ্রামের উপর তৈরীকৃত সাধনার ২৮ নং কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। করোনার হাত থেকে করুনাময় আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। সবাই আমরা সচেতন হই। খুব প্রয়োজন ছাড়া বাইরে বের না হই এবং হাত সাবান দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড ধৌত করি, বালিশের কভার প্রতিদিন পরিবর্তন করি, পরিষ্কার পরিচ্ছন্ন থাকি । সবুজ শাকসবজি খাই, ভিটামিন সি সমৃদ্ধ খাবার খাই এবং প্রচুর পানি পান করি। করোনা প্রতিরোধে আমরা সবাই সবাইকে সচেতন করি। মোঃ গোলাম ওয়ারেছ ICT4E জেলা অ্যাম্বাসেডর , বেলকুচি, সিরাজগঞ্জ। সবাইকে ধন্যবাদ।