Loading..

খবর-দার

২৯ মার্চ, ২০২০ ০৫:৫৮ অপরাহ্ণ

নাটোরের করোনা আপডেট ২৯/০৩/২০২০

গত ২৪ ঘন্টায় নাটোরে আরো ১৩জনসহ মোট ১৯৬জনকে হোম কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে।  এছাড়া করোনা সংক্রমন সন্দেহে নাটোরের বাগাতিপাড়া থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হলেও পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে বাড়িতে পাঠিয়ে দিয়েছে চিকিৎসকরা।

এদিকে, করোনা ভাইরাস সংক্রমন রোধে জেলার গুরুদাসপুর উপজেলার বিভিন্ন গুরত্বপূর্ণ জায়গাগুলোতে জীবানুনাশক ওষুধ স্প্রে করেছে সেনাবাহিনী।  হাসপাতাল, গুরুত্বপূর্ণ রাস্তায় জীবানুনাশক পানি ছিটিয়ে এবং জনসচেনতায় প্রচার প্রচারণা চালানো হয়।

এছাড়া র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের সদস্যরা নাটোর শহরে সাধারণ মানুষদের ঘরে থাকতে মাইকিং করেছে। র‌্যাব-৫ জানায়, নাটোরে করোনা ভাইরাস নিয়ে জনসচেতনতায় মাঠে নেমেছে র‌্যাব-৫ এর সদস্যরা। র‌্যাব সদস্যরা শহর ও শহরতলীর বিভিন্ন এলাকা প্রদক্ষিনের পাশাপাশি মাইকে সকলকে করোনা সংক্রমন রোধে স্থানীয় প্রশাসনের নির্দেশনা মেনে চলার পরামর্শ দেন।

নাটোরের সিভিল সার্জন জানিয়েছেন, ওই ছাত্রের বাড়ি সহ ৭টি বাড়ি লকডাউন করে রাখা হয়েছে। গত চব্বিশ ঘন্টায় ওই বিশ্ববিদ্যালয় ছাত্রকে আইসোলেশন ইউনিটে ভর্তি ব্যতিত নতুন করে কাউকে পাওয়া যায়নি। বর্তমানে হোম কোয়ারেন্টিতে রয়েছেন ১৯৬ জন এবং হোম কোয়ারেন্টির মেয়াদ শেষ হয়েছে ২২৬ জনের।