প্রেজেন্টেশন

প্রাণিজগতের শ্রেণিবিন্যাস

সুদীপ পাল ০২ এপ্রিল,২০২০ ১১৭ বার দেখা হয়েছে ২৬ লাইক ৩০ কমেন্ট ৪.৯০ রেটিং ( ৩০ )

— Major Phyla : যেসব পর্বের প্রজাতির সংখ্যা ৫০০০ এর বেশি তাদের মেজর পর্ব বলে
— Minor Phyla : যেসব পর্বের প্রজাতির সংখ্যা ৫০০০ এর নিচে তাদের মাইনর পর্ব বলে

— Hickman et al – 2008 এর শ্রেণীবিন্যাস অনুযায়ী প্রাণিজগতে মোট ৩৩ টি পর্ব রয়েছে

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ ফিরোজ কবির
১৩ এপ্রিল, ২০২০ ০৮:১০ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোড করার জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মন্তব্য করবেন।


মোঃ হারুন অর রশিদ
০৪ এপ্রিল, ২০২০ ০৫:৫১ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা ।আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


দুলাল কুমার মন্ডল
০৪ এপ্রিল, ২০২০ ০২:৫৫ অপরাহ্ণ

সুন্দর, শ্রেণি উপযোগী ও মানসম্মত কনটেন্ট আপলোড করার জন্য এবং বাতায়নকে সমৃদ্ধ করার জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন । এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল এবং সেই সাথে করোনা ভাইরাস থেকে নিজে নিরাপদ থাকুন ও অন্যকে নিরাপদ থাকতে সহায়তা করুণ।


শবনম মোস্তারি
০৪ এপ্রিল, ২০২০ ১১:১০ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


দেলওয়ারা বেগম
০৩ এপ্রিল, ২০২০ ০৭:৩৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


অজয় কৃষ্ণ পাল
০৩ এপ্রিল, ২০২০ ০৪:৪২ অপরাহ্ণ

লাইক এবং পূর্ণ রেটিংসহ ধন্যবাদ ও শুভকামনা রইল। আমার কনটেন্ট ও উদ্ভাবনের গল্পটি দেখে রেটিং সহ মতামত প্রদানের অনুরোধ রইল। দেখে লাইক, রেটিং ও মতামত দেওয়ার জন্য বিনীত অনুরোধ রইল।https://www.teachers.gov.bd/content/details/548285 https://www.teachers.gov.bd/content/details/548287


উজ্জ্বল কুমার দাম
০৩ এপ্রিল, ২০২০ ০২:৫৬ অপরাহ্ণ

খুবই সুন্দর হয়েছে কন্টেন্ট।পূর্ণ রেটিং সহ শুভ কামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


সরোজিত রায়।
০৩ এপ্রিল, ২০২০ ০১:২৪ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কন্টেন্ট সমূহ দেখে লাইক, রেটিং, সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদান করার বিনীত অনুরোধ রইলো।


মোঃ শহীদুল ইসলাম
০৩ এপ্রিল, ২০২০ ১১:১৬ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি । ধন্যবাদ আপনাকে।


সুলতানুল আরেফীন
০৩ এপ্রিল, ২০২০ ১০:৪৬ পূর্বাহ্ণ

অনেক সুন্দর কন্টেন্ট প্রস্তুত করেছেন। পূর্ণ রেটিং, লাইকসহ শুভকামনা আপনার জন্য । এ সপ্তাহে আমার বাতায়নে আপলোডকৃত তৃতীয় শ্রেণি, বিষয়ঃ বাওবি, অধ্যায়ঃ ১১ আমাদের ইতিহাস ও সংস্কৃতি, পাঠঃ ৩. নববর্ষ ও অন্যান্য উৎসব এর উপর আপলোডকৃত কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। আমার কন্টেন্ট লিঙ্ক- https://www.teachers.gov.bd/content/details/548368


আব্দুল্লাহ আত তারিক
০৩ এপ্রিল, ২০২০ ০৮:৫৬ পূর্বাহ্ণ

বাতায়নে সক্রিয় থাকার জন্য ধন্যবাদ, ঘরে থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মানে সাধুবাদ ও শুভেচ্ছা নিরন্তর । পূর্ণাঙ্গ রেটিং,লাইক ও কমেন্টসহ আপনার জন্য নিরন্তর ভালোবাসা রইলো । আমার সর্বশেষ কনটেন্ট আদর্শ শিক্ষক দেখার জন্য বাতায়ন বাড়ি আমন্ত্রণ রইলো । লিংক - https://teachers.gov.bd/content/details/548520


মোঃ শফিকুল ইসলাম
০৩ এপ্রিল, ২০২০ ০৭:৩৯ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কন্টেন্ট দেখে মূল্যবান লাইক ও রেটিং দানের অনুরোধ করছি।


মুহাম্মদ খালিদুর রহমান মানিক
০৩ এপ্রিল, ২০২০ ০৭:২৯ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা। আমার কন্টেন্ট ও ব্লগ দেখে মূল্যবান লাইক ও রেটিং দানের জন্য বিনীত অনুরোধ করছি। https://www.teachers.gov.bd/blog-details/561268


মোঃ হাফিজুল ইসলাম
০৩ এপ্রিল, ২০২০ ০৭:১৮ পূর্বাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মুহাম্মাদ আলীমুদ্দীন
০৩ এপ্রিল, ২০২০ ০৭:০৮ পূর্বাহ্ণ

সুস্থ থাকুন ভালো থাকুন। শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোড করার জন্য পূর্ণ রেটিংসহ অসংখ্য ধন্যবাদ । আমার কন্টেন্ট দেখার আমন্ত্রণ রইল ।


এইচ.এম. মতিউর রহমান
০৩ এপ্রিল, ২০২০ ০৫:৪৮ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেনী উপযোগী কন্টেন্ট আপলোড করে বাতায়নকে সমৃদ্ধ করার জন্য আপনাকে পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমি পাঠ্যবইয়ের ধারাবাহিকতা রক্ষা করে কন্টেন্ট দেওয়ার চেষ্টা করছি। আমার এ সপ্তাহের ৩৪ তম কন্টেন্ট ও প্রকাশনাগুলো দেখে আপনার মূল্যবান মতামত প্রদান করুন। ভালো লাগলে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল


মোছাঃ মরিয়ম খাতুন
০৩ এপ্রিল, ২০২০ ০৫:২৮ পূর্বাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোডের জন্য লাইক এবং পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল। আমার কনটেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদান করার জন্য অনুরোধ রইল।


নুরুল আজিজ
০৩ এপ্রিল, ২০২০ ০১:২০ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা। আমার কনটেন্ট, চিত্র, ব্লগ সমূহ দেখে লাইক, রেটিং, সুচিন্তিত মতামত ও মূল্যবান পরামর্শ প্রদান করার বিনীত অনুরোধ রইলো। করোনা প্রতিরোধে সচেতনতাই জুরুরি। ঘরে থাকুন। ধন্যবাদ। আমার কনটেন্ট লিংক.... https://www.teachers.gov.bd/content/details/540058


মো:আবদুল জলিল
০৩ এপ্রিল, ২০২০ ০১:১১ পূর্বাহ্ণ

স্যার,পূর্ণরেটিং ও লাইক সহ শুভকামনা রইল। আমার কনটেন্ট দেখার আমন্ত্রণ জানাচ্ছি,ধন্যবাদ।


শাহরিণা বিণ সুইটি
০২ এপ্রিল, ২০২০ ১১:৫১ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইলো। আমার কন্টেন্ট দেখে রেটিং সহ গঠনমূলক পরামর্শ প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি। ‌


চায়না আক্তার
০২ এপ্রিল, ২০২০ ১১:২০ অপরাহ্ণ

লাইক, পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


শরীফ আহমেদ (আইসিটি)
০২ এপ্রিল, ২০২০ ১১:১২ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল। আমার কনন্টেন্টের সংখ্যা ৫২টি ও ব্লগ ৬৩টি এবং ছবি ২১টি । কুমিল্লা জেলা দাউদকান্দি উপজেলার অ্যাম্বাসেডর। সবাইকে আমার শিক্ষক বাতায়নে ঘুরে আসবেন। ৮ম শ্রেণি বিষয়ঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি। অধ্যয়-দ্বিতীয় । “আইনে নয়, সচেতনেই সম্ভব করোনা ভাইরাস থেকে রক্ষা”


বিপ্লব কুমার সরকার
০২ এপ্রিল, ২০২০ ১০:৫৮ অপরাহ্ণ

লাইক, পূর্ণ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ শামসুদ্দোহা
০২ এপ্রিল, ২০২০ ১০:৪৯ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভ কামনা রইল।


মোঃ কবির উদ্দিন
০২ এপ্রিল, ২০২০ ১০:৪৮ অপরাহ্ণ

খুবই সুন্দর হয়েছে আপনার কন্টেন্ট।পূর্ণ রেটিং সহ শুভ কামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি।


মোছাঃ মাহ্‌মুদা বেগম নূরী
০২ এপ্রিল, ২০২০ ১০:২৬ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার কন্টেন্ট দেখে রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ করছি।


তাছলিমা আক্তার
০২ এপ্রিল, ২০২০ ১০:১৫ অপরাহ্ণ

সুন্দর ও শ্রেণি উপযোগী কনটেন্ট আপলোড করার জন্য লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা ও অভিনন্দন । আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল ।


বিশ্ব নাথ দাস
০২ এপ্রিল, ২০২০ ১০:১৫ অপরাহ্ণ

শ্রেণি উপযোগি ও মান সম্মত কন্টেন্ট আপলোড করে শিক্ষক বাতায়নকে সমৃদ্ধ করার জন্য ধন্যবাদ। পূর্ণ রেটিংসহ শুভ কামনা রইল। আমার এ পাক্ষিকের কনটেন্ট দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ গোলাম ওয়ারেছ
০২ এপ্রিল, ২০২০ ১০:১০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সাথে অসংখ্য শুভকামনা। শ্রদ্ধেয় প্যাডাগোজি স্যার, রেটার মহোদয়, সেরা কন্টেন্ট নির্মাতাগণ, সেরা উদ্ভাবক, সেরা নেতৃত্ব এবং শিক্ষক বাতায়নের সকল স্যার ম্যাডামগন দয়া করে আমার সি প্রোগ্রামের উপর তৈরীকৃত সাধনার ২৮ নং কন্টেন্ট দেখে সুচিন্তিত মতামত, লাইক ও রেটিং প্রদানের অনুরোধ রইল। করোনার হাত থেকে করুনাময় আল্লাহ আমাদের সবাইকে হেফাজত করুন। সবাই লকডাউনে থাকুন। তাহলে আমরা সবাই সুস্থ্য ও নিরাপদ থাকবো। মোঃ গোলাম ওয়ারেছ ICT4E জেলা অ্যাম্বাসেডর , বেলকুচি, সিরাজগঞ্জ। সবাইকে ধন্যবাদ।


মোঃআনিছুর রহমান(সবুজ)
০২ এপ্রিল, ২০২০ ১০:০৪ অপরাহ্ণ

সুন্দর শ্রেণি উপযোগী কন্টেন্ট আপলোডের জন্য রেটিংসহ শুভোকামনা । চকৎকার কনটেন্ট নির্মাতা পূর্ণ ৫ রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল ।