Loading..

খবর-দার

০৬ এপ্রিল, ২০২০ ০৯:৩০ পূর্বাহ্ণ

করোনাভাইরাস: যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন হাসপাতালে ভর্তি

দশদিন আগে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হবার পর যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনকে পরীক্ষানিরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

লন্ডনে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন ডাউনিং স্ট্রিট জানিয়েছে, রোববার সন্ধ্যায় তাকে লন্ডনের একটি হাসপাতালে নেয়া হয়েছে।

জ্বরসহ করোনাভাইরাসের অন্যান্য উপসর্গ ছিল তখন তার শরীরে। বলা হচ্ছে, 'সতর্কতা' হিসেবে ডাক্তারের পরামর্শে মি. জনসনকে হাসপাতালে নেয়া হয়েছে।

অসুস্থতা সত্ত্বেও মি. জনসন ব্রিটেনে সরকার প্রধানের দায়িত্বপালন চালিয়ে যাচ্ছেন, তবে আজ পরের দিকে করোনাভাইরাস নিয়ে অনুষ্ঠিতব্য একটি সভায় সভাপতিত্ব করবেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী।

বিবিসির রাজনীতি বিষয়ক সম্পাদক লরা কুসেনবার্গ জানিয়েছেন, ধারণা করা হচ্ছে মি. জনসন রাতে হাসপাতালে থাকবেন এবং 'রুটিন পরীক্ষানিরীক্ষা' করা হবে তার।

এক বিবৃতিতে ডাউনিং স্ট্রিটের একজন মুখপাত্র জানিয়েছেন, "চিকিৎসকের পরামর্শে কিছু পরীক্ষানিরীক্ষার জন্য প্রধানমন্ত্রী মি. জনসনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।"

তিনি আরো জানিয়েছেন, "প্রধানমন্ত্রী ব্রিটেনের জাতীয় স্বাস্থ্য সেবা এনএইচএসের সব কর্মীকে তাদের অক্লান্ত পরিশ্রমের জন্য ধন্যবাদ জানিয়েছেন এবং জনগণকে সরকারের উপদেশ অনুযায়ী বাড়িতে থাকতে, স্বাস্থ্য ব্যবস্থার সুরক্ষা এবং জীবনরক্ষায় সহায়তার আহ্বান জানিয়েছেন।"    সংগ্রহঃ [BBC News, বাংলা]