খবর-দার

মাননীয়, প্রা: ও গণশিক্ষা সচিব স্যারের আবেদন হাওর অঞ্চলের শিক্ষকদের প্রতি

মোঃ আবু তাহের ২০ এপ্রিল,২০২০ ২৬ বার দেখা হয়েছে ১৫ লাইক ১৪ কমেন্ট ৫.০০ রেটিং ( ১৩ )

প্রিয় প্রাথমিক শিক্ষা পরিবারের সদস্যবৃন্দ,

বৃহত্তর সিলেট এবং কিশোরগঞ্জ ,নেত্রকোনা জেলার হাওড় অঞ্চলের জেলাসমুহে বোরো ধান কাটার সময় শুরু হয়েছে । ইতোমধ্যে বন্যা পূবাভাস সতর্কীকরণ আগাম বন্যার আভাস  দিয়েছে। হাওড় এলাকায় বছরে একবারমাত্র ফসল ফলে । এই ফসল  আমাদের জাতীয় অর্থনীতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে। হাওড় এলাকার চাহিদা পূরণ করে এই উৎপাদিত ধান দেশের অন্যান্য অঞ্চলের মানুষের খাদ্য চাহিদা পূরণ করে থাকে। এবার করোনাভাইরাস প্রভাবের ফলে আন্তির্জাতিক পর্যায়ে খাদ্য সংকট হতে পারে বলে বিভিন্ন আন্তর্জাতিক সংস্থাসমুহ আশঙ্কা প্রকাশ করেছে। সেইদিক দিয়ে হাওড় অঞ্চলের ধান  যথাসময়ে এবং দ্রুততার সাথে হারভেস্ট করা খুবই জরুরী হয়ে পড়েছে। এইক্ষেত্রে প্রাথমিক শিক্ষা পরিবারের সন্মানিত সদস্যবৃন্দ অত্যন্ত  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। ধান কাটার জন্য এলাকার বাহিরে থেকে আসা শ্রমিকদের থাকার জন্য হাওড় এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো খুলে দিতে হবে। করোনাভাইরাসের কারণে শ্রমিক সংকটের সৃষ্টি হয়েছে। এই সংকটে সন্মানিত প্রধান শিক্ষক ও সহকারী  শিক্ষকবৃন্দ তাদের এলাকার তাদের প্রাক্তন ছাত্র যারা কলেজ বিশ্ববিদ্যালয়ে পড়ে যাদের শিক্ষা প্রতিষ্ঠান এখন বন্ধ এবং যারা লেখাপড়া না করে অলসভাবে সময় কাটায় তাদেরকে উদ্বুদ্ধ করে এই চরম বিপদের সময় কৃষকদের পাশে দাড়ানো জন্য কাজ করতে পারেন। আমার বিশ্বাস আপনারা যদি আপনাদের প্রাক্তন ছাত্রদের প্রকৃতভাবে অনুরোধ করেন এবং উদ্বুদ্ধ  করেন তবে তারা আপনাদের অনুরোধ শুনবে। কারণ আমরা আমাদের শিক্ষকদের কথা কখনো অমান্য করিনা। আমি আজ হাওড় অঞ্চলের সকল ডিপিওদেরকে আমার পক্ষে এই বার্তাটি সকল হাওড় অঞ্চলের সন্মানিত শিক্ষকসম্প্রদায়কে পৌছে দেয়ার জন্য অনুরোধ করেছি। আশা করি তঁারা আমার এই আবেদন সকলের কাছে পৌছে দিবেন। আসুন সকলে মিলে এই সংকট কালে মানুষের পাশে দাড়ায় । নিজে ভাল থাকি, মানুষকে ভাল রাখি এবং দেশকে ভাল ও নিরাপদ রাখি। 

শুভেচ্ছান্তে 

আপনাদের সচিব

মো: আকরাম আল হোসেন।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
হোসনে আরা নাহার
২৯ এপ্রিল, ২০২০ ০৫:৫৫ অপরাহ্ণ

রেটিং সহ শুভ কামনা । আমার কনটেন্ট দেখে মতামত প্রদানের জন্য অনুরোধ রইল।


Purnima Das
২৯ এপ্রিল, ২০২০ ০৪:৫৫ অপরাহ্ণ

ঘরে থাকুন সুস্থ থাকুন। লাইক ও রেটিং সহ শুভ কামনা রইল।


মো. জাকিরুল ইসলাম
২৩ এপ্রিল, ২০২০ ১১:৫৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


মো. জাকিরুল ইসলাম
২৩ এপ্রিল, ২০২০ ১১:৫৩ পূর্বাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


আজিবুর রহমান
২২ এপ্রিল, ২০২০ ১০:০৭ অপরাহ্ণ

করোনা ভাইরাস মহামারির কারণে বিশ্বের অর্থনীতিতে ধস নেমেছে। পরিণামে খাদ্য সংকটে থাকা মানুষের সংখ্যা আগের চেয়ে দ্বিগুণ হওয়ার আশঙ্কা রয়েছে। জাতিসংঘ জানিয়েছে, এতে বিশ্বজুড়ে প্রবল খাদ্যাভাবে থাকা মানুষের সংখ্যা বেড়ে ২৬ কোটি ৫০ লাখ হতে পারে। বুধবার (২২ এপ্রিল) আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।


মো: রজব আলী
২২ এপ্রিল, ২০২০ ০২:২৯ পূর্বাহ্ণ

রেটিংসহ শুভকামনা ও অভিনন্দন। আমার কন্টেন্টগুলো দেখে রেটিং, লাইক ও কমেন্ট দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


মোস্তাফিজুর রহমান
২১ এপ্রিল, ২০২০ ১১:৪১ অপরাহ্ণ

ভালো থাকুন, সুস্থ থাকুন । আপনি ভালো থাকলে ভালো থাকবে দেশ । চমৎকার নির্মাণের জন্য লাইক, কমেন্ট ও রেটিংসহ শুভেচ্ছা ও ভালবাসা রইল । আমার কনটেন্ট দেখে লাইক, রেটিং সহ মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।


মোঃ হাফিজুল ইসলাম
২১ এপ্রিল, ২০২০ ০৮:৪২ অপরাহ্ণ

ঘরে থাকুন, সুস্থ থাকুন, বাতায়নের সাথে থাকুন। লাইক ও পূর্ণ রেটিংসহ অসংখ্য শুভকামনা । আমার কনটেন্টগুলো দেখে আপনার মূল্যবান মতামত ও রেটিং প্রদান করার জন্য বিনীত অনুরোধ করছি। আপনার সুস্থতা কামনা করছি ।


সবুজ ভট্টাচার্য্য
২১ এপ্রিল, ২০২০ ০১:১১ অপরাহ্ণ

জানানোর জন্য ধন্যবাদ। লাইক ও পূর্ণ রেটিং সহ ধন্যবাদ ও শুভকামনা। আমার কন্টেন্ট দেখে আপনার মূল্যবান লাইক ও রেটিং দানের জন্য অনুরোধ করছি।


বিপ্লব কুমার সরকার
২০ এপ্রিল, ২০২০ ১০:১৬ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ আপনার জন্য শুভকামনা ও অভিনন্দন । এ পাক্ষিকে আমার আপলোডকৃত কনটেন্ট দেখে লাইক ও রেটিংসহ মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইল এবং করোনা ভাইরাস থেকে নিজে নিরাপদ থাকুন ও অন্যকে নিরাপদ থাকতে সহায়তা করুন।


সন্তোষ কুমার বর্মা
২০ এপ্রিল, ২০২০ ০৫:৫৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


মোঃ মেরাজুল ইসলাম
২০ এপ্রিল, ২০২০ ০৫:৪০ অপরাহ্ণ

পূর্ণ রেটিংসহ শুভেচ্ছা, সেই সাথে আমার কনটেন্ট দেখে মূল্যবান মতামত প্রদানের অনুরোধ রইলো।


অজয় কৃষ্ণ পাল
২০ এপ্রিল, ২০২০ ০৫:৩৪ অপরাহ্ণ

আমার কনটেন্ট ও উদ্ভাবনের গল্পটি দেখে রেটিং সহ মতামত প্রদানের অনুরোধ রইল। শিক্ষক বাতায়ন আই ডি: ajoy.cbmhs https://www.teachers.gov.bd/content/details/555408


মোঃ আবুল হোসেন
২০ এপ্রিল, ২০২০ ০৫:১৩ অপরাহ্ণ

রেটিং সহ শুভকামনা রইল ।