খবর-দার

বেঁচে গেল মানব জাতি, পৃথিবীর পাশ ঘেঁষে বেরল বিরাট গ্রহাণু

মোঃ আবু তাহের ৩০ এপ্রিল,২০২০ ২৫ বার দেখা হয়েছে ১২ লাইক ১৪ কমেন্ট ৫.০০ রেটিং ( ১২ )

কান ঘেঁষে না হলেও পাশ ঘেঁষে তো বটেই। কেটে গেল ফাঁড়া। পৃথিবীর পাশ কেটে বেরিয়ে গেল প্রায় ২ কিলোমিটার চওড়া গ্রহাণু। বুধবার ভোরে একবার পৃথিবীকে ‘হাই’ জানিয়ে চলে গেল এই গ্রহাণুটি।

পৃথিবী থেকে প্রায় ৩.৯ মিলিয়ন মাইল দূর দিয়ে ছুটে যায় গ্রহাণুটি। তবে এর কোনও প্রভাব পড়েনি পৃথিবীর ওপর। ঘটনার সময় মহাকাশের দিকে চোখ রেখেছিল নাসার বিজ্ঞানীরা।

নাসার বিজ্ঞানীরা জানিয়েছেন যদি এটি পৃথিবীর সঙ্গে কোনভাবে ধাক্কা খেত তাহলে পৃথিবীতে ভয়ঙ্কর প্রভাব পড়তে পারতো। কিন্তু সেরকম কোনো কিছু ঘটেনি।

সম্প্রতি মহাকাশবিদদের হাতে উঠে ছবি। একটি অবজারভেটরি থেকে সেই ইমেজ প্রকাশ্যে আনা হয়েছে। দেখা গিয়েছে, প্রায় ২ কিলোমিটার চওড়া এই গ্রহাণু মাউন্ট এভারেস্টের অর্ধেক।

অনেক গবেষকরা জানাচ্ছেন, আগামী ২০৭৯ অবধি এবার নিশ্চিত হতে পারেন বিশ্ববাসী। কারণ ২০৭৯ সালের এই এই গ্রহাণুটি পৃথিবীর কাছে আর ফিরবে না বলেই মনে করা হচ্ছে।

করোনা আবহে এই গ্রহাণু ঘিরে ব্যাপক উত্তেজনা চড়েছিল। কারণ, গ্রহাণুটি আসছে মাস্ক পরে। মাস্ক পরা এখনও বাধ্যতামূলক। সারা পৃথিবীর মানুষ এখন মাস্ক পরার অভ্যাস করে ফেলেছেন। এই অবস্থায় নাকি পৃথিবীর দিকে ছুটে আসছে একটা আস্ত গ্রহাণু, যার নাকি মুখে বাঁধা মাস্ক।

মহাকাশ মহাকাশবিদরা জানিয়েছেন এই গ্রহাণুটির ভৌগলিক বৈশিষ্ট্য এমনই যাতে দেখে মনে হচ্ছে এটিকে ফেস মাস্ক পড়ানো হয়েছে। আসলে এই গ্রহাণুটি পর্বতের মত চড়াই-উৎরাই তে ভরা। আর সেই জন্যই এমন চেহারা তৈরি হয়েছে।

মতামত দিন
সাম্প্রতিক মন্তব্য
মোঃ মহিউদদীন মাহমুদ
০১ মে, ২০২০ ০৩:৫০ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা


সবুজ ভট্টাচার্য্য
০১ মে, ২০২০ ১১:২২ পূর্বাহ্ণ

ধন্যবাদ । আমার কন্টেন্ট দেখে মূল্যবান মতামত ও রেটিং দেওয়ার অনুরোধ রইল।


হোসনে আরা নাহার
০১ মে, ২০২০ ০৪:২৮ পূর্বাহ্ণ

পূর্ণ রেটিং সহশুভকামনা রই।আমার উদ্ভাবনী গল্প দেখে পূর্ণ রেটিং আশা করছি।


মোঃ নুরুল ইসলাম
৩০ এপ্রিল, ২০২০ ১০:০৩ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা।আমার কন্টেন্ট দেখে মতামত দেয়ার বিনীত অনুরোধ রইলো।


মোঃ মেরাজুল ইসলাম
৩০ এপ্রিল, ২০২০ ০৯:২৬ অপরাহ্ণ

ঘরে থাকুন পরিবারের সাথেই থাকুন, আপনি ভালো থাকলে ভালো থাকবে আপনার পরিবার ও দেশ। লাইক, কমেন্ট ও পুর্ন রেটিংসহ ভালবাসা রইল ।


লাইলী আক্তার
৩০ এপ্রিল, ২০২০ ০৭:১৫ অপরাহ্ণ

লাইক ও পূর্ণ রেটিং সহ শুভকামনা রইল। আমার ৪১ তম কনটেন্ট দেখে লাইক , মতামত ও পূর্ণ রেটিং দেয়ার জন্য বিনীত অনুরোধ রইল।


অজয় কৃষ্ণ পাল
৩০ এপ্রিল, ২০২০ ০৬:৫০ অপরাহ্ণ

শ্রদ্ধেয় প্যাডাগজি স্যার, রেটার মহোদয়, সেরা কনটেন্ট নির্মাতাগণ, বাতায়নের সকল স্যার- ম্যাম ও আইসিটি জেলা এম্বাসেডর মহোদয়গণ আমার উদ্ভাবনী গল্পটি দেখার ও পূর্ণ রেটিং সহ গঠনমূলক মতামতের জন্য বিনীত অনুরোধ করছি। আপনাদের সহযোগীতা পেলে সুন্দর , শ্রেণি উপযোগী ও মানসম্মত কনন্টেন্ট উপহার দিয়ে শিক্ষক বাতায়ন কে আরো সমৃদ্ধি করার চেষ্টা করব। শিক্ষক বাতায়ন আই ডি: ajoy.cbmhs https://www.teachers.gov.bd/content/details/559502 https://www.teachers.gov.bd/content/details/560580 https://www.teachers.gov.bd/content/details/561129


মো: ওবাইদুর রহমান (ডালিম)
৩০ এপ্রিল, ২০২০ ০৫:২১ অপরাহ্ণ

সুন্দর কনটেন্ট তৈরির জন্য ধন্যবাদ ও শুভ কামনা। আমার কনটেন্ট দেখে লাইক, রেটিং ও মতামত প্রদানের জন্য অনুরোধ রইল।


এম সাখাওয়াত হোসেন ,নেত্রকোনা ।
৩০ এপ্রিল, ২০২০ ০৪:৩১ অপরাহ্ণ

আপনার কনটেন্ট তৈরীর আন্তরিকতা দেখে আমি মু্গ্ধ । আপনার প্রেজেন্ট্রেশনও অত্যন্ত সুন্দর। এই শ্রেণি উপযোগী সুন্দর কনটেন্ট তৈরীর জন্য আপনাকে অনেক অনেক অভিনন্দন ও শুভেচ্ছা। পূর্ণরেটিং ও লাইকসহ শুভকামনা। আমার ২১ তম কনটেন্ট দেখার আমন্ত্রণ রইল।


দুলাল হালদার
৩০ এপ্রিল, ২০২০ ০৪:১৪ অপরাহ্ণ

অনেক সুন্দর হয়েছে। পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো। ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন ।


সন্তোষ কুমার বর্মা
৩০ এপ্রিল, ২০২০ ০৪:০৭ অপরাহ্ণ

পূর্ণ রেটিং সহ ধন্যবাদ আমার কনটেন্ট দেখার অনুরোধ রইলো।


মোঃ শহিদুল ইসলাম
৩০ এপ্রিল, ২০২০ ০৩:৪৩ অপরাহ্ণ

ঘরে থাকুন, ভাল থাকুন,পরিবারের সাথে থাকুন । পূর্ণ রেটিংসহ আপনার জন্য শুভ কামনা । আমার ছবিতে ক্লিক করে আমার কনটেন্টগুলো দেখে লাইক কমেন্ট এবং রেটিংসহ মুল্যবান মতামত প্রদানের জন্য বিনীত অনুরোধ রইল।আমার আইডি shahidulgdm@gmail.com


মো: নজরুল ইসলাম
৩০ এপ্রিল, ২০২০ ০৩:৩৭ অপরাহ্ণ

চমৎকার প্রেজেনটেশান। লাইক ও রেটিং সহ আপনার মঙ্গল কামনা করছি। চলতি পক্ষের শেষ দিনে আমার কনটেন্ট দেখে লাইক,রেটিং ও নির্দেশনা মূলক মন্তব্য প্রদানের জন্য বিনীত ভাবে সম্মানিত ও অভিজ্ঞ প্যাডাগজি রেটার , ICT4E জেলা অ্যাম্বাসেডরগন , সেরা কনটেন্ট নির্মাতা,উদ্ভাবক,নেতৃত্ব সহ বাতায়ন সংশ্লিষ্ট সকল স্যার ও ম্যাম কে অনুরোধ জানাচ্জি।


পার্থ সারথী নাথ
৩০ এপ্রিল, ২০২০ ১২:৩৫ অপরাহ্ণ

অনেক সুন্দর হয়েছে, পূর্ণ রেটিং সহ মতামত আশা করছি। ঘরে থাকুন, সুস্থ থাকুন।